শেখ হাসিনার দূরদর্শিতায় জীবন জীবিকা ও অর্থনীতি সচল: এমপি জ্যাকব

প্রচ্ছদ » চরফ্যাশন » শেখ হাসিনার দূরদর্শিতায় জীবন জীবিকা ও অর্থনীতি সচল: এমপি জ্যাকব
মঙ্গলবার, ৪ মে ২০২১



চরফ্যাশন প্রতিনিধি ॥
যুব  ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেছেন, করোনার তান্ডবে বিশ^ব্যাপী অর্থনীতি এবং মানুষের জীবন ও জীবিকা যখন স্থবির হয়ে পড়েছে, সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শীতায় বাংলাদেশের অর্থনীতি এবং মানুষের জীবন ও জীবিকা সচল রয়েছে।
মঙ্গলবার চরফ্যাসনের বিচ্ছিন্ন ইউনিয়ন মুজিব নগরে তেুতলিয়ার তলদেশ দিয়ে সাব মেরিন ক্যাবলের মাধ্যমে ১০ কোটি টাকা ব্যয়ে পল্লীবিদ্যুতের সাব স্টেশন (বৈদ্যুতিক উপকেন্দ্র) এবং ১৮২ কোটি টাকা ব্যয়ে তেঁতুলিয়া নদীর ড্রেজিং প্রকল্পের উদ্বোধণ এবং চরফ্যাসন উপজেলায় ঈদুল ফিতর উপলক্ষে হত দরিদ্র মানুষের মাঝে নতুন ইদ বস্ত্র শাড়ী বিতরন উপলক্ষ্যে আয়োজিত সুধি সমাবেশে তিনি এসব কথা বলেছেন।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস পরিশ্রমে ও তার প্রতিশ্রুতি অনুযায়ী দেশের প্রত্যেক ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেয়া হচ্ছে। এই ধারায় তেতুলিয়া নদীর তলদেশে সাব মেরিন ক্যাবলের মাধ্যমে বিচ্ছিন্ন ইউনিয়ন মুজিব নগর, চর কাজল, বোরহান, চর হাজি, চর বিশ^াস, পূর্ব চর উমেদ এবং চর মন্তাজকে বিদ্যুৎ সুবিধার আওতায় আনা হয়েছে। এসব বিচ্ছিন্ন চর এলাকার ২৫ হাজার গ্রাহক এখন থেকে বিদ্যুৎ সুবিধার আওতায় এসেছে।

---

 

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেছেন, ১৮২ কোটি টাকা ব্যয়ে তেতুলিয়ার নদীর ড্রেজিং প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে নদীর দু’কূলের নদীশাসন প্রকল্প টেকসই হবে। পাশাপাশি নদীর দু’পাড়ের মানুষের জীবন মান উন্নয়নে ভূমিকা রাখবে।
জ্যাকব আরো বলেন, প্রধানমন্ত্রীর সাহসী ও দূরদর্শী নেতৃত্বের ফলে করোনাকালে দেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪৫ বিলিয়ন ডলারে উন্নীত হয়েছে।
তিনি আরো বলেন, করোনা মোকাবেলায় অসহায় ও দুঃস্থ মানুষকে প্রধানমন্ত্রী নগদ অর্থ প্রদান করেছেন। প্রধানমন্ত্রীর কূটনৈতিক তৎপরতার কারণে বাংলাদেশ সবার আগে টিকা সংগ্রহ করতে সক্ষম হয়েছে। প্রধানমন্ত্রীর সঠিক সিদ্ধান্তের কারণে করোনার ভয়াল থাবা থেকে দেশের মানুষ এখনো সুরক্ষিত আছে।
এসময়ে উপজেলার চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পানি উন্নয়ন বোর্ড- ডিভিশন-২ এর নির্বাহী প্রকৌশলী হাসান মাহামুদ, ভোলা পল্লী বিদ্যুতের সমিতির জি এম আবুল বাসার আজাদ, পৌর মেয়র মোঃ মোরশেদ, পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক মনির আহমেদ শুভ্র, উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিন, প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:১৮:৫১   ৪১৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাশনে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ইডেনের ছাত্রীর ৫ দিন ধরে অনশন, পালিয়েছে প্রেমিক
চরফ্যাশনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
বিয়ের দাবিতে চরফ্যাশনে প্রেমিকের বাড়িতে ইডেন কলেজ ছাত্রীর অনশন
চরফ্যাশনে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী
চরফ্যাশনে হাসপাতালে গৃহবধূর মৃত্যু সংবাদেই স্বামীসহ সবাই লাপাত্তা
মাদ্রাসা শিক্ষার্থীকে হাত-পা ও মুখ বেঁধে নির্যাতন
চরফ্যাশন-মনপুরার তিন ইউপি চেয়ারম্যান শপথ নিলেন
নানা বাড়িতে বেড়াতে এসে পুকুরে ডুবে দুই খালাতো ভাইয়ের মৃত্যু



আর্কাইভ