তানজিমকে নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ, বাদ মুস্তাফিজ

প্রচ্ছদ » খেলা » তানজিমকে নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ, বাদ মুস্তাফিজ
সোমবার, ৬ নভেম্বর ২০২৩



---

স্পোর্টস ডেস্ক।।

টানা ছয়টি ম্যাচ হেরে সেমিফাইনালের দৌড় থেকে আগেই ছিটকে গেছে বাংলাদেশ। এবারের আসরে আর দুটি ম্যাচই বাকি আছে লাল-সবুজের দলের। আজ ওয়ানডে বিশ্বকাপের ৩৮তম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ। গুরুত্ত্বহীন এই ম্যাচেও দুই দলকে লড়াই করতে হবে। কারণ, এই ম্যাচের ওপর নির্ভর করছে বাংলাদেশ-শ্রীলঙ্কার চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে টসভাগ্যে হেসেছে সাকিব আল হাসান। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। আগে ব্যাট করবে শ্রীলঙ্কা।

একাদশে এসেছে এক পরিবর্তন। পুরোপুরি ফিট নন মুস্তাফিজুর রহমান। বাঁহাতি পেসারের পরিবর্তে একাদশে এসেছেন তানজিম হাসান সাকিব। বিশ্বকাপে এটিই তার অভিষেক ম্যাচ। দুটি পরিবর্তন আছে শ্রীলঙ্কা দলে। ধনাঞ্জয়া ডি সিলভা ও কুশল পেরেরা দলে এসেছেন। দুশমন হেমন্ত ও দিমুথ করুনারত্নের জায়গায় খেলবেন তারা।

শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের রেকর্ড মোটেও ভালো নয় বাংলাদেশ দলের। এখন পর্যন্ত বিশ্বকাপের আসরে চারবারের দেখাতে বাংলাদেশের জয় নেই একটিতেও। দুই দল অতীতে ৫৩ ম্যাচে মুখোমুখি হয়। অতীতের সেই সাক্ষাতে ৪২ ম্যাচে জয় পায় শ্রীলংকা। ৯টিতে জয় পায় বাংলাদেশ। ২ ম্যাচে কোনো ফল হয়নি। গত আগস্টে এশিয়া কাপে সর্বশেষ ওয়ানডে ফরম্যাটে দেখা হয়েছিলো বাংলাদেশ-শ্রীলংকার। এশিয়া কাপের গ্রুপ পর্বে বাংলাদেশকে ৫ উইকেটে এবং সুপার ফোরে ২১ রানে হারিয়েছিল শ্রীলংকা।

তবে টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে নিজ দেশের বিপক্ষে জিততে বেশ আত্মবিশ্বাসী। দিল্লির অরুণ জেটলি ক্রিকেট স্টেডিয়ামে লঙ্কার বিপক্ষে মাঠে নামার আগে তিনি বলেন, ‘আমাদের খেলতে হবে নিজের সেরাটাই। পিচ ও মাঠ দারুণ, যে মাঠগুলোতে খেলছি এরমধ্যে এটাই হয়তো সেরা।’

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটকিপার), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, তানজিম হাসান ও শরীফুল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ: পাথুম নিশাঙ্কা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক/অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, মহেশ থিকসানা, কাসুন রাজিথা, দুশমন্থ চামিরা, দিলশান মাদুশঙ্কা।

বাংলাদেশ সময়: ১৪:২৩:৫৩   ১৫৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলা’র আরও খবর


ভোলায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন
ভোলা ক্রিকেট একাডেমির দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
৫১১ রানের টার্গেট তাড়ায় ৩৭-এ ৫ উইকেট হারাল বাংলাদেশ
জেলা ক্রীড়া অফিসের আয়োজনে মাসব্যাপী অ্যাথলেটিক্স প্রশিক্ষণের সমাপনী ও সনদ বিতরণ
ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
শান্ত-মুশফিকের রেকর্ড জুটিতে দাপুটে জয় বাংলাদেশের
ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্ট শুরু
ভোলায় ক্ষুদে ফুটবলারদের দেওয়া হল সংবর্ধনা
ভোলায় অগ্রণী ব্যাংকের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত
ভোলা সরকারি কলেজে আন্ত:কলেজ ক্রীড়া প্রতিযোগিতা বাচাই অনুষ্ঠিত



আর্কাইভ