রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনের দাফন সম্পন্ন ॥ শোক প্রকাশ

প্রচ্ছদ » জেলা » রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনের দাফন সম্পন্ন ॥ শোক প্রকাশ
শুক্রবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৩



---

আজকের ভোলা রিপোর্ট ॥
ভোলা জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে শহরের আলিয়া মাদরাসার মাঠে জানাজা শেষে পারিবারি কবরস্থানে তাঁকে দাফন করা হয়।
মুক্তিযোদ্ধা আনোয়ার হোসের দাফনের আগে ভোলা জেলা পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন। এসময় ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আলী সুজা, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার দোস্ত মাহমুদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মোঃ শফিকুল ইসলাম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইউনুছসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
পারিবারিক সূত্রে জানা গেছে, বৃহ¯পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৭টার দিকে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৭৩ বছর। তিনি স্ত্রী ও ২ ছেলেসহ অসংখ্য গুনগ্রাহীদের রেখে গেছেন।
তাঁর মৃত্যুতে, আওয়ামী লীগের উপদেষ্টা ও পরিষদের সদস্য, সাবেক শিল্প বাণিজ্যমন্ত্রী, ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ শোক জানিয়েছেন। শোক বার্তায় তিনি বলেন, মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন ছাত্র জীবন থেকে রাজনীতিতে জড়িত ছিলেন। মহান মুক্তিযুদ্ধে তাঁর সক্রিয় অংশগ্রহণ ভোলাবাসী আজীবন স্মরণ রাখবে। তিনি ভোলা পৌরসভার ভাইস চেয়ারম্যান ও পৌর কাউন্সিলর হিসেবে টানা দুই বার দায়িত্ব পালন করেন। এছাড়া জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন কালে সাহিত্য সাংস্কৃতি বিকাশে কাজ করেন। তিনি নাট্য অভিনেতা হিসেবে সিরাজউদ্দৌলা নামে খ্যাত ছিলেন। তাঁর মৃত্যুতে ভোলা জেলা আওয়ামী লীগ একজন নিবেদিত নেতাকে হারিয়েছে। ভোলা জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তাঁর রুহের মাগফেরাত কামনা করা হয়।
এছাড়াও, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনের মৃত্যুতে জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, জেলা বিএনপির আহ্বায়ক আলহাজ্ব গোলাম নবী আলমগীর, সদস্য সচিব মোঃ রাইসুল আলম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার দোস্ত মাহমুদ, ডেপুটি কমান্ডার মোঃ শফিকুল ইসলাম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইউনুছ, দৈনিক আজকের ভোলা সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন, দৈনিক দক্ষিণপ্রাপ্ত এর সম্পাদক এ্যাডভোকেট নজরুল হক অনু, দৈনিক নয়া দিগন্ত ও এসএ টিভি জেলা প্রতিনিধি এ্যাডভোকেট সাহাদাত হোসেন শাহিন গভীর শোক প্রকাশ করেন। শোক বার্তায় তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

বাংলাদেশ সময়: ২২:৪৯:৩৯   ২৪৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় ভোটারদের নানান প্রতিশ্রুতি দিয়ে প্রচার- প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা
ভোলার উন্নয়ন ও অগ্রগতির বিবেচনায় নিয়ে মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন
এমন নির্বাচন হবে যা ভোলাবাসী কখনো ভুলবে না: ভোলায় ইসি হাবিব
ভোলায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
২১ তারিখ মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ভোলায় ইমাম মুয়াজ্জিনদের সাথে মতবিনিময় সভায় দোয়া চেয়েছেন চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেন
ভোলায় সাংবাদিকদের নিয়ে এলজিইডির জলবায়ু পরিবর্তন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
লালমোহন উপজেলা পরিষদ নির্বাচন: প্রচারনাকালে প্রার্থীর ওপর হামলা, মোটরসাইকেল ভাঙচুর, আহত-৪



আর্কাইভ