ভোলায় ইউনিসেফের আয়োজনে স্বাস্থ্য সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত

প্রচ্ছদ » জেলা » ভোলায় ইউনিসেফের আয়োজনে স্বাস্থ্য সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত
সোমবার, ৬ ফেব্রুয়ারী ২০২৩



মোঃ বশির আহম্মেদ ॥
ভোলা সদর হাসপাতালের নবনির্মিত ২৫০ শয্যা নতুন ভবনের ইউনিসেফের আয়োজনে সোমবার (৬ ফেব্রুয়ারি) কমপ্লেক্সে স্বাস্থ্য সচেতনতা বিষয়ক আলো চনা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ লোকমান হাকিম, ভোলা সদর হাসপাতালের গাইনি বিভাগের কনসার্টেন্ট ডাঃ মোঃ সাইফুল ইসলাম, সহকারী পরিচালক ও আবাসিক মেডিকেল অফিসারসহ বিভিন্ন দপ্তরের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় বক্তারা বলেন, মানুষ কিভাবে ভালো এবং সুস্থ থাকতে পারে, কিভাবে সকলে মিলে সুস্থ থাকা যায়, কিভাবে হাসপাতালে পরিবেশ ভালো রাখা যায়, কিভাবে মানুষের মধ্যে স্বাস্থ্য বিষয়ক সচেতনতা বাড়ানো যায় এ লক্ষ্যে ইউনিসেফ জরুরী ও সময়োপযোগী এক সচেতনতা মূলক সভার আয়োজন করেছে। প্রতি তিন মাস অন্তর অন্তর এই সভা অনুষ্ঠিত হবে যাতে করে এই সবার কার্যক্রমের কি ফলাফল হলো তা জানা যায়।

---

হাসপাতালের একজন ডাক্তার আক্ষেপ করে বলেন, সাতটি ইউনিয়নের মধ্যে মাত্র একজন মেডিকেল হেলথ অফিসার আছে, তাও আবার ভারপ্রাপ্ত। এমনটি হলে কিভাবে মানুষের মধ্যে স্বাস্থ্য সচেতনতা বাড়বে।
তত্ত্বাবধায়ক ডাক্তার লোকমান হাকিম বলেন, নতুন ভবনটির একটি লেভেল সিঁড়ি একান্ত প্রয়োজন। অনেক সময় পক্সগু রোগী এ সিঁড়ি দিয়ে উপরে উঠতে পারে না। তারা লিফর্টও ব্যবহার করতে পারেনা। তাই তাদের জন্য লেভেল সিঁড়ি একান্ত প্রয়োজন বলে আমি মনে করি। আমি আমি ঠিক বুঝতে পারলাম না পিআইডব্লিউডি যখনই ভবনটি নির্মাণ করে তখন কেন তারা এই লেভেল সিঁড়ির ব্যবস্থা করেনি।
এছাড়াও তিনি বলেন, রোগীদেরকে দেখার জন্য দর্শনার্থীদের টিকেটের ব্যবস্থা করা একান্ত প্রয়োজন। তবেই একজন রোগীর সাথে একাধিক দর্শনার্থী থাকতে পারবে না। এছাড়াও তিনি হাসপাতালটির বর্তমানে ছোটখাটো সমস্যা স¤পর্কে তুলে ধরেন এবং খুব দ্রুতই এই সমস্যা থেকে পরিত্রাণের সমাধান চান।
এছাড়াও অন্যান্য বক্তারা এবং নার্স স্টাফরা বিভিন্ন ত্রুটির কথা তুলে ধরে অতি দ্রুত এই ত্রুটিগুলো সমাধান করার জন্য উপস্থিত সকলের কাছে উদাত্ত আহ্বান জানানোর পাশাপাশি হাসপাতাল কর্তৃপক্ষের কাছে আহ্বান জানান। স্বাস্থ্য সচেতনতা মানুষের মধ্যে বাড়াতে হলে উক্ত সমস্যাগুলোর সমাধান করা একান্ত আবশ্যক বলে তারা মনে করেন। যা স্বাস্থ্য সেবার জন্য  আমাদের সকলের অতীব জরুরী প্রয়োজন।

বাংলাদেশ সময়: ২৩:৫৬:০২   ২৪৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


এমন নির্বাচন হবে যা ভোলাবাসী কখনো ভুলবে না: ভোলায় ইসি হাবিব
ভোলায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
২১ তারিখ মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ভোলায় ইমাম মুয়াজ্জিনদের সাথে মতবিনিময় সভায় দোয়া চেয়েছেন চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেন
ভোলায় সাংবাদিকদের নিয়ে এলজিইডির জলবায়ু পরিবর্তন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
লালমোহন উপজেলা পরিষদ নির্বাচন: প্রচারনাকালে প্রার্থীর ওপর হামলা, মোটরসাইকেল ভাঙচুর, আহত-৪
মানুষের শান্তি নষ্ট করে সন্ত্রাসী ও জলদস্যু দিয়ে ভোট নেয়া যাবেনা: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ
ভোলায় আইডিইবি’র দাবি বাস্তবায়নে সংবাদ সম্মেলন



আর্কাইভ