এখন থেকে একাই কলেজে যেতে পারবেন মাকসুদুর

প্রচ্ছদ » ভোলা সদর » এখন থেকে একাই কলেজে যেতে পারবেন মাকসুদুর
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩



---

আজকের ভোলা রিপোর্ট ॥
দীর্ঘদিন অন্যের সহযোগিতা নিয়ে কলেজে যাওয়া আসা করলেও এখন থেকে একাই যেতে পারবেন ভোলার কলেজ ছাত্র মাকসুদুর রহমান। তাকে একটি আধুনিক হুইল চেয়ার উপহার দেওয়া হয়েছে। রোববার (২৯ জানুয়ারি) দুপুর ২টার দিকে ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী তার হাতে হুইল চেয়ারটি তুলে দেন।
মাকসুদুর রহমান ভোলার সদর উপজেলার শিবপুর ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের শিবপুর গ্রামের মো. নুরন্নবীর ছেলে। তিনি ভোলা সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র।
পরিবার সূত্র জানায়, প্রায় ১২ বছর আগে রোগে আক্রান্ত হয়ে চলাফেরার শক্তি হারিয়ে ফেলেন মাকসুদুর রহমান। তারপরও প্রবল আগ্রহ ও নিজ চেষ্টায় রতনপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে মানবিক বিভাগ থেকে এসএসসি এবং আলতাজুর রহমান কলেজ থেকে এইচএসসি পাস করেন। বর্তমানে তিনি ভোলা সরকারি কলেজে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র।
মাকসুদুর রহমান বলেন, তার বাবা একজন গরিব জেলে। চার ভাইবোনের মধ্যে তিনি সবার বড়। তার বাবা অনেক কষ্টে একটি অ্যানালগ হুইল চেয়ার কিনে দিয়েছিলেন। সে চেয়ারে অন্যের সহযোগিতা নিয়ে কলেজে যাতায়াত করতেন। এতে তার খুবই কষ্ট হতো। পরে তিনি জেলা প্রশাসকের কাছে একটি আধুনিক হুইল চেয়ারের জন্য আবেদন করেন। আজ সে চেয়ারটি পেয়েছেন। এতে তিনি খুব খুশি হয়েছেন। এখন থেকে কারও সহযোগিতা ছাড়াই একা কলেজে যাওয়া আসা করতে পারবেন।
ভোলা জেলা প্রশাসক তৌফিক ইলাহী চৌধুরী বলেন, কলেজছাত্র মাকসুদুর রহমান তার সমস্যার কথা আমাকে জানায়। পরে তাকে একটি আধুনিক ডিজিটাল হুইল চেয়ার পাইয়ে দেওয়ার চেষ্টা করি। আজ জাতীয় সমাজকল্যাণ পরিষদের মাধ্যমে একটি ইলেকট্রিক হুইল চেয়ার তাকে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১:০৭:৫৩   ১৮৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ভোলা সদর’র আরও খবর


ভোলায় ভোটারদের নানান প্রতিশ্রুতি দিয়ে প্রচার- প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা
ভোলার উন্নয়ন ও অগ্রগতির বিবেচনায় নিয়ে মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন
সমাজসেবী এবিএম শাহজাহান স্মরণে শোকসভা ও দোয়া
পশ্চিম ইলিশায় ৩ ঘরে দূদর্শ চুরি
চরপাতা ইউনিয়নে কৈশর কর্মসুচির আয়োজনে দেশের গান ও রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত
এমন নির্বাচন হবে যা ভোলাবাসী কখনো ভুলবে না: ভোলায় ইসি হাবিব
ভোলায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
২১ তারিখ মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ
ভোলায় দুই মাদক কারবারীকে সাজা



আর্কাইভ