ভোলায় প্রধানমন্ত্রীর উপহার ঘর পাচ্ছেন ১২৯১ পরিবার

প্রচ্ছদ » জেলা » ভোলায় প্রধানমন্ত্রীর উপহার ঘর পাচ্ছেন ১২৯১ পরিবার
বৃহস্পতিবার, ২১ জুলাই ২০২২



স্টাফ রিপোর্টার ॥
দ্বীপ জেলা ভোলায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে তৃতীয় পর্যায়ে ২য় ধাপে ঘর পাচ্ছে আরও ১২৯১ ভূমিহীন ও গৃহহীন পরিবার। এ নিয়ে জেলায় ২৮৮৩ পরিবার প্রধামন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে আগামীকাল ২১ জুলাই বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব জমি ও ঘর  হস্তান্তর করবেন।
বুধবার সকালে ভোলা সদর উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয়ে কক্ষে ‘তৃতীয় পর্যায়ের (২য় ধাপে) জমি ও ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান, উপজেলা নির্বাহী অফিসার মো: তৌহিদুল ইসলাম।

---

এছাড়াও অতিরিক্ত জেলা প্রশাসক মামুন আল ফারুক এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জেলা ২৮৮৩ জন ঘর পাবেন বলে নিশ্চিত করেন। এসময় তিনি জানায়, ভোলা সদর উপজেলায় ৩২৫টি ঘর, দৌলতখান উপজেলায় ২০১টি ঘর, বোরহানউদ্দিন উপজেলায় ১০০টি ঘর, তজুমদ্দিন উপজেলায় ১৪৫টি ঘর, লালমোহন উপজেলায় ২৯০টি ঘর, চরফ্যাশন উপজেলায় ১৬০টি ঘর ও মনপুরায় উপজেলায় ৭০ ঘর হস্তান্তর করা হবে। আশ্রয়ণ প্রকল্প-২ এর তৃতীয় ধাপে ঘরগুলোকে আরও টেকসই ও জলবায়ু সহনশীল করা হয়েছে। ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত দু’শতাংশ জমির উপর ২লাখ ৫৯লাখ টাকা ব্যয়ে উন্নতমানের দু’রুম বিশিষ্ট আধাপাকা টিনশেডের ঘরে রয়েছে একটি রান্নাঘর, একটি টয়লেট, কমন ¯েপস ও বারান্দা। জীবনযাত্রার মান উন্নয়ন ও মৌলিক শিক্ষা নিশ্চিত করা এই উদ্যোগের মূল লক্ষ্য বলে উপজেলা নির্বাহী অফিসার উল্লেখ্য করেন।
জেলায় প্রথম দ্বিতীয় ও পর্যায় তৃতীয় পর্যায়ের ১ম ধাপে ১৫৯২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসিত করা হয়েছে। আর তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে বিতরণ করা হচ্ছে ১২৯১টি।
ভোলা সদর উপজেলা নির্বাহী অফিসার মো: তৌহিদুল ইসলাম জানায়, বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না”- এই শ্লোগানকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী আগামীকাল সারাদেশের ন্যায় ভোলাতেও ১২৯১টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারে মাঝে জমি ওঘর হস্তান্তর করবেন। এর মধ্যে ভোলা সদর উপজেলায় ৩২৫টি ঘর হস্তান্তর করা হবে। ইতিমধ্যে তাদের কবিলত, রেজিষ্ট্রেশন ও নামজারি সম্পন্ন করা হয়েছে। এর মধ্যে দিয়ে আমাদের তৃতীয় পর্যায়ে ২য় ধাপে  তালিকাভুক্ত সকলকে  ঘর  বুঝিয়ে দেয়া হবে। এর বাইরে কোন ভূমিহীন থাকলে তাদেরকে পরবর্তীতে ঘর দেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭:৪৪:১৭   ৩০৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সুষ্ঠু নির্বাচনের দাবিতে চেয়ারম্যান প্রার্থী ইউনুছের সংবাদ সম্মেলন
ভোলায় উপজেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি নিয়ে আলোচনা সভা
আশরাফ হোসেন লাভু ছিলো আ’লীগের নিবেদিত প্রাণ: তোফায়েল আহমেদ
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
আমাকে মটর সাইকেল প্রতীকে আপনাদের মুল্যবান ভোটটি দিবেন: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ
নদীতে মিলছে না কাংখিত ইলিশ, হতাশ জেলেরা
সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুস-পলাশ এর মতবিনিময় সভা
ভোলায় তীব্র তাপদাহের পর একপশলা প্রশান্তির বৃষ্টি
ভোলা জেলা শ্রমিক লীগের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত
কাঁচের চুড়ি তৈরিতে ব্যস্ত বোরহানউদ্দিনের শ্রমিকরা



আর্কাইভ