চরফ্যাশনে সাগরে ভেসে আসার ৫ দিন পর সেই বার্জ উদ্ধার

প্রচ্ছদ » চরফ্যাশন » চরফ্যাশনে সাগরে ভেসে আসার ৫ দিন পর সেই বার্জ উদ্ধার
বুধবার, ২০ জুলাই ২০২২



চরফ্যাশন প্রতিনিধি ॥
ভোলার চরফ্যাশনে সাগর মোহনায় ভেসে আসার পাঁচদিন পর বিদেশি জাহাজ (বার্জ) উদ্ধার করা হয়েছে। সোমবার (১৮ জুলাই) বিকেল ৫টায় দুটি টাগবোর্ড বার্জটি উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধার অভিযান শুরু হয়েছিল দুপুট ১টার দিকে।
কোস্টগার্ড দক্ষিন জোনের মিডিয়া কর্মকর্তা কে এম শাফিউল কিঞ্জল রাতে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বার্জটি উদ্ধারের পর সেটিকে বাশখালির দিকে নিয়ে গেছে মালিক পক্ষ ‘রিলাইন্স শিপিং কোআপারেশন’। কোস্টগার্ড তাদের কাছে বার্জটি হস্তান্তর করেছে।

---

এর আগে বৃহস্পতিবার (১৪ জুলাই) সকালে ভোলার চরফ্যাশনে সাগর মোহনার চর নিজাম পয়েন্টে বার্জটি দেখতে পান স্থানীয়রা। এটি চট্রগামের বাশখালি পাওয়ার প্লান্টে কাজের জন্য ভারত কাকীদানা পোর্ট থেকে এমএকোড নিয়ে আনা হয়েছিলো। কিন্তু বঙ্গোপসাগরে বৈরী আবহাওয়া থাকায় টাগ বোর্ড থেকে বার্জটি ছিড়ে যায়। ফলে টাগ বোর্ডটি পায়রা পোর্টে নিরাপদে চলে গেলেও বার্জটি ভোলার চরফ্যাশনের সাগর মোহনার চর নিজামের চরে আটকা পড়ে।
বার্জ মালিক পক্ষের ‘রিলাইন্স অ্যান্ড শিপিং’ এর চেয়ারম্যান মো. রাশেদ বলেন, গত বৃহস্পতিবার ভারত থেকে চট্রগ্রামের বাশখালীর দিকে আসার পথে বঙ্গোপসাগরে বার্জটি ছুটে যায়। এটি বাশখালি পাওয়ার প্লান্টের জেটি নির্মানের জন্য পাথর বোঝাই করে আনা হচ্ছিল।
তিনি আরও বলেন, শুক্রবার (১৫ জুলাই) আমারা বার্জটির সন্ধান পেয়ে সোমবার থেকে উদ্ধার কাজ শুরু করি। ‘রোজিনা’ এবং ‘এম একোডে’ দিয়ে বার্জের উদ্ধার অভিযান পরিচালনা করা হচ্ছে।
চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল নোমান বলেন, সাগরে ভেসে আসা বার্জটি কোস্টগার্ডের মধ্যমে মালিক পক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭:২২:৫০   ৪৭৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাশনে অন্যের জমি দখলে নেওয়ার অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যান রাসেলের বিরুদ্ধে
চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ইডেন ছাত্রীর বিয়ের দাবীতে মিথ্যা অপপ্রচার থেকে মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন
কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি নয়নের পিতার মৃত্যু, বিভিন্ন মহলের শোক
মাদ্রাসাছাত্রীকে তালাবন্ধ করে পরিবারসহ প্রেমিক লাপাত্তা
চরফ্যাশনে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ইডেনের ছাত্রীর ৫ দিন ধরে অনশন, পালিয়েছে প্রেমিক
চরফ্যাশনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
বিয়ের দাবিতে চরফ্যাশনে প্রেমিকের বাড়িতে ইডেন কলেজ ছাত্রীর অনশন



আর্কাইভ