পরিচয় মিলেছে চরফ্যাশনের সাগরে ভেসে আসা সেই বিদেশি জাহাজের

প্রচ্ছদ » চরফ্যাশন » পরিচয় মিলেছে চরফ্যাশনের সাগরে ভেসে আসা সেই বিদেশি জাহাজের
শনিবার, ১৬ জুলাই ২০২২



স্টাফ রিপোর্টার ॥
ভোলার চরফ্যাশনে সাগর মোহনার অদূরে চরনিজামে ভেসে আসা বার্জের পরিচয় মিলেছে। বৈরী আবহাওয়ার কারণে “এ এম অ্যাকুয়ার্ড” নামে জাহাজ থেকে এটি বিচ্ছিন্ন হয়ে সাগরে ভেসে আসে। বার্জটি বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের চরমানিকা কোস্টগার্ড সদস্যদের নিরাপত্তায় রয়েছে। ভোলা থেকে কোস্টগার্ডের আরও একটি টিম ঘটনাস্থলে রয়েছে। কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. কে এম শাফিউল কিঞ্জল এ তথ্য নিশ্চিত করেছেন।
কোস্টগার্ড এক বিজ্ঞপ্তিতে জানান, বাজর্টি ভারত থেকে কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ি আলট্রা সুপার ক্রিটিক্যাল কোল ফায়ার্ড পাওয়ার প্রজেক্টের চলমান কাজের উদ্দেশে বাংলাদেশে আসার পথে বৈরী আবহাওয়ায় সাগরে বিচ্ছিন্ন হয়ে যায়।

---

তিনি আরও জানান, গতকাল শুক্রবার দুপুরে কোস্টগার্ড সদস্যরা বার্জটির মালিক ও কাগজপত্রের খোঁজ খবর নিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন। বার্জটিতে একটি এক্সকেভেটর (ভেকু), একটি পাথর ভাঙার মেশিন ও ১৩ হাজার মেট্রিক টন পাথর ছিল। বার্জটি বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের চরমানিকা কোস্টগার্ড সদস্যদের নিরাপত্তায় রয়েছে।
চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, জাহাজ সংশ্লিষ্টদের খবর দেওয়া হয়েছে তারা এখনও ঘটনাস্থলে এসে পৌঁছায়নি। নৌ বাহিনীর একটি দলের ঘটনাস্থলে আসার কথা রয়েছে। তবে জাহাজের নিরাপত্তায় সেখানে কোস্টগার্ড মোতায়েন রয়েছে।
উল্লেখ্য, বৃহস্পতিবার সকালে উপজেলার চরনিজাম এলাকায় বঙ্গোপসাগরে একটি জাহাজ সাগরে ভাসতে দেখেন স্থানীয়রা। পরে বিষয়টি স্থানীয় ঢালচর ইউপি চেয়ারম্যান ও চরফ্যাশন উপজেলা প্রশাসনকে অবহিত করা হলে তারা বার্জের বিষয়ে তৎপর হয়।
স্থানীয়রা জানান, নাবিক ও জনবলবিহীন জাহাজটির ওপরের অংশ খোলা। বার্জটি ছিল পাথর বোঝাই। এতে একটি ভেকু মেশিন, পাথর ভাঙার মেশিন ও আরও অন্যান্য প্রয়োজনীয় মালামাল ছিল। বৃহস্পতিবার জনমানবহীন চরনিজামের অদূরে আটকা এই বার্জের অনেক মালামাল স্থানীয়রা ট্রলারে করে লুটপাট করে নিয়ে গেছে।

বাংলাদেশ সময়: ২৩:০৮:০১   ৫৮৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাশনে অন্যের জমি দখলে নেওয়ার অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যান রাসেলের বিরুদ্ধে
চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ইডেন ছাত্রীর বিয়ের দাবীতে মিথ্যা অপপ্রচার থেকে মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন
কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি নয়নের পিতার মৃত্যু, বিভিন্ন মহলের শোক
মাদ্রাসাছাত্রীকে তালাবন্ধ করে পরিবারসহ প্রেমিক লাপাত্তা
চরফ্যাশনে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ইডেনের ছাত্রীর ৫ দিন ধরে অনশন, পালিয়েছে প্রেমিক
চরফ্যাশনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
বিয়ের দাবিতে চরফ্যাশনে প্রেমিকের বাড়িতে ইডেন কলেজ ছাত্রীর অনশন



আর্কাইভ