‘শ্যামপুর তুলাতলি মানব কল্যান ফাউন্ডেশনের’ আয়োজনে ঈদ পূনর্মিলনী ও সংবর্ধনা অনুষ্ঠিত

প্রচ্ছদ » ভোলা সদর » ‘শ্যামপুর তুলাতলি মানব কল্যান ফাউন্ডেশনের’ আয়োজনে ঈদ পূনর্মিলনী ও সংবর্ধনা অনুষ্ঠিত
রবিবার, ৮ মে ২০২২



আজকের ভোলা রিপোর্ট ॥
একতা ও মানবিকতা এই দুটি বহুল অর্থবহ শব্দকে পূর্ণ রুপ দেয়ার ব্রত নিয়ে মাত্র তিন বছর পূর্বে অর্থাৎ ২০১৯ সালে ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নে আত্মপ্রকাশ করেছিলো “শ্যামপুর তুলাতলি মানব কল্যান ফাউন্ডেশন”। প্রতিষ্ঠালগ্নে মাত্র ৩২ জন সদস্যের বার্ষিক ৫০০ থেকে ১০০০ টাকা চাঁদায় যাত্রা শুরু হলেও এখন সংগঠনটির সদস্য প্রায় ৭৪ জন। প্রতি বছর ঈদুল ফিতর ও ঈদুল আজহায় রাজাপুর ইউনিয়নের দুস্থ ও অসহায় মানুষকে সহায়তা করাই যে প্রতিষ্ঠানটির লক্ষ ও উদ্দেশ্য সে প্রতিষ্ঠানটি ঈদের দ্বিতীয় দিন বুধবার (৪ মে) আয়োজন করে ঈদ পূনর্মিলনী ও সংবর্ধনা অনুষ্ঠান।
শান্তির হাট ইসলামীয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও শ্যামপুর তুলাতলি মানব কল্যান ফাউন্ডেশনের সভাপতি আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত পূর্নমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল হক মিঠু চৌধুরী। পবিত্র কোরান তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানের শুরুতে সংঘঠনটির যাত্রা ও লক্ষ উদ্দেশ্য সম্পর্কে সূচনা বক্তব্য রাখেন সভাপতি আবদুস সালাম।

---

প্রধান অতিথীর বক্তব্যে চেয়ারম্যান মিঠু চৌধুরী বলেন, “রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে অনেক বাধ্যবাধকতা থাকলেও শ্যামপুর তুলাতলি মানব কল্যান ফাউন্ডেশনের মতো অলাভজনক, অরাজনৈতিক ও মানব হিতৈষি সংঘঠনের জন্য কিছু করতে পারলে আমি নিজেকে ভাগ্যবান মনে করবো”। তিনি ফাউন্ডেশনের প্রস্তাবিত অত্র এলাকায় একটি ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল ও নিজস্ব স্থায়ী কার্যালয় প্রতিষ্ঠার জন্য সার্বিক সহযোগীতার আশ্বাস দেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা ও শান্তির হাট ইসলামীয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তোফায়েল আহম্মেদ, সাধারণ সম্পাদক প্রকৌশলী ইউছুফ আলী, সিঃ সহ-সভাপতি মোঃ নুরুদ্দিন, সহ-সম্পাদক মোঃ ইব্রাহীম খলিল, যুগ্ম সাধারন সম্পাদক মিজানুর রহমান মিঠু, কোষাধ্যক্ষ মোঃ রাসেল, সহঃকোষাধক্ষ খান মোঃ রাসেল, সহ-সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, শ্যামপুর তুলাতলি জামে মসজিদের সভাপতি হারেছ আহমেদ মিন্টু ফরাজি, সদস্য তানভির ও বাহার উদ্দিন প্রমুখ। উক্ত এলাকার প্রায় দুই শতাধিক গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে হওয়া অনুষ্ঠান শেষে দুজন দুস্থ ও অসহায় নারীকে সেলাই মেশিন ও রমজান মাসে কোরআন শিক্ষা আসরে প্রথম-দ্বিতীয়-তৃতীয় স্থান অধিকারীদের পুরুস্কার হিসেবে জায়নামাজ তুলে দেয়া হয় ফাউন্ডেশনের পক্ষ থেকে।
এসময় সংগঠনের দায়িত্ব পালনে বিশেষ অবদানের জন্য কয়েকজন সদস্যকে বিশেষ সম্মাননা স্মারকও প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ২৩:০৫:২৩   ৪৯৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ভোলা সদর’র আরও খবর


ভোলার গ্যাস উৎপাদন: কূপ খননে আরও চড়া দাম চায় গাজপ্রম
রাজাপুরে উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের উঠান সভা
ভোলায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন
বাপ্তায় জমি সংক্রান্ত বিরোধে এতিম সন্তানের উপর হামলা
ভোলায় ভয়াবহ অগ্নিকান্ডে ২ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই
সুষ্ঠু নির্বাচনের দাবিতে চেয়ারম্যান প্রার্থী ইউনুছের সংবাদ সম্মেলন
ভোলায় উপজেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি নিয়ে আলোচনা সভা
ভোলায় তৃষ্ণার্ত পথচারীদের মাঝে নিজাম হাসিনা ফাউন্ডেশনের খাবার পানি বিতরণ
ভোলায় ১ হাজার পিচ ইয়াবাসহ আটক ১
আশরাফ হোসেন লাভু ছিলো আ’লীগের নিবেদিত প্রাণ: তোফায়েল আহমেদ



আর্কাইভ