নদীভাঙ্গন রোধ প্রকল্পে ১ হাজার ৯২ কোটি টাকা একনেকে অনুমোদন

প্রচ্ছদ » জেলা » নদীভাঙ্গন রোধ প্রকল্পে ১ হাজার ৯২ কোটি টাকা একনেকে অনুমোদন
বুধবার, ২৩ ফেব্রুয়ারী ২০২২



আবদুল্লাহ জুয়েল, মনপুরা ॥
ভোলার চরফ্যাসন-মনপুরায় মেঘনার ভাঙ্গনরোধ প্রকল্প অনুমোদন করেছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। নদী ভাঙ্গন প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১ হাজার ৯২ কোটি ৭০ লক্ষ টাকা। যার মধ্যে মনপুরায় ১ হাজার ১৫ কোটি ৭০ লক্ষ টাকা ও চরফ্যাসনের মুজিবনগর ইউনিয়নে ৭৭ কোটি টাকা। মঙ্গলবার একনেক বৈঠকে মনপুরা ও চরফ্যাসনের মুজিবনগরে ভাঙ্গন রোধে গৃহীত প্রকল্পটি অনুমোদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

---

একনেক সভায় নদীভাঙ্গন রোধ প্রকল্পটি পাস হওয়ার খবরে মনপুরা ও চরফ্যাসন দুই উপজেলায় ভাঙ্গন কবলিত এলাকার মানুষের মাঝে বইছে খুশির জোয়ার। এছাড়াও অব্যাহত নদী ভাঙ্গনে ঘর-বাড়ি হারা সাধারন মানুষ ও মনপুরা উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনিরের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি জ্যাকবের জন্য মসজিদে মসজিদে বিশেষ দোয়ার আয়োজন করে। পাশাপাশি মিষ্টি বিতরন করতে দেখা গেছে।
এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে নদী ভাঙ্গন রোধ প্রকল্প পাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি জ্যাকবের প্রতি কৃতজ্ঞা জানিয়ে পোস্ট দিচ্ছেন অনেকে।
এদিকে মনপুরা উপজেলা আ’লীগের পক্ষে মাইকিং সহ সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি জ্যাকবের প্রতি কৃতজ্ঞা জানিয়ে আনন্দ মিছিলের আয়োজন করা হয়েছে বলে জানান উপজেলা আ’লীগের সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেন মিয়া।
স্থানীয়রা জানান, মেঘনার অব্যাহত ভাঙ্গনে প্রতিনিয়ত বিলীন হচ্ছে মনপুরা ও চরফ্যাসনের বিস্তীর্ণ এলাকা। এতে ভিটে মাটি হারিয়ে বাস্তুহারা হচ্ছে হাজার হাজার মানুষ। প্রতিনিয়ত জোয়ারের পানিতে ভাসে নদীতীরের বাসিন্দারা। প্রকল্পটি বাস্তবায়ন হলে ঘর-বাড়ি, কৃষি জমি, বাজার, স্কুল-কলেজ, মাদরাসা, সড়ক ও বিভিন্ন সরকারি-বেসরকারি অবকাঠামো রক্ষা করা হবে।
এই ব্যাপারে মনপুরা উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী জানান, নদী ভাঙ্গন প্রকল্পটি দুই উপজেলা মানুষের প্রাণের দাবী। প্রকল্পটি পাস হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি জ্যাকবের কাছে দুই উপজেলার সাধারন মানুষ কৃতজ্ঞ।

বাংলাদেশ সময়: ০:৩৫:৪২   ৩৩৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় ভোটারদের নানান প্রতিশ্রুতি দিয়ে প্রচার- প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা
ভোলার উন্নয়ন ও অগ্রগতির বিবেচনায় নিয়ে মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন
এমন নির্বাচন হবে যা ভোলাবাসী কখনো ভুলবে না: ভোলায় ইসি হাবিব
ভোলায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
২১ তারিখ মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ভোলায় ইমাম মুয়াজ্জিনদের সাথে মতবিনিময় সভায় দোয়া চেয়েছেন চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেন
ভোলায় সাংবাদিকদের নিয়ে এলজিইডির জলবায়ু পরিবর্তন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
লালমোহন উপজেলা পরিষদ নির্বাচন: প্রচারনাকালে প্রার্থীর ওপর হামলা, মোটরসাইকেল ভাঙচুর, আহত-৪



আর্কাইভ