একটি স্বৈরতান্ত্রিক দল বাংলাদেশের বুক চেপে ধরেছে: ভোলায় মেজর অব: হাফিজ

প্রচ্ছদ » জেলা » একটি স্বৈরতান্ত্রিক দল বাংলাদেশের বুক চেপে ধরেছে: ভোলায় মেজর অব: হাফিজ
বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর ২০২১



ছোটন সাহা/ ইয়াছিনুল ঈমন ॥
বিএনপির ভাইস চেয়ারম্যান (অব:) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম বলেছেন, গত ১৩ বছর যাবত আমরা একত্রিত হতে পারিনি। একটি স্বৈরতান্ত্রিক দল, স্বৈরশাসকের দল বাংলাদেশের বুকে চেপে বসেছে। ১৯৭১ সালে দেশ কিভাবে স্বাধীন হয়ে তারা জানেনা। জনগনকে ভুল শিক্ষা দিচ্ছে, ইতিহাস বইতে ভুল লিখছে। ইতিহাস বিকৃত করছে। বুধবার (২৯ ডিসেম্বর) দুপুর ২টায় ভোলা শহরের নলিনী দাস বালিকা বিদ্যালয় মাঠে বিএনপি জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সু-চিকিৎসার দাবীতে জেলা বিএনপি এ জনসভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন, জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর।

---

মেজর অব: হাফিজ উদ্দিন আরো বলেন, এ সরকার দেশেকে লুটেরা দেশে পরিনত করেছে। দেশ স্বাধীনের পর এক ধরণের স্বৈরশাসকেরা সমাজে ক্যান্সার সৃষ্টি করেছে। যে কারণে আমাদের নির্যাতন সহ্য করতে হয়েছে। উন্নয়নের নামে বিদেশে বাড়ি বানানো হয়েছে। সবকিছুর একটা শেষ আছে। আমরা এখন আলোর রেখা দেখতে পাচ্ছি, অতি অল্প সময়ের মধ্যে এই স্বৈরশাসক দলকে বিদায় নিতে হবে। তাদের অপকর্মের কথা দেশের মানুষ উপলদ্ধি করেছে, এখন বিশ্বও জেনে গিয়েছে।
তিনি আরো বলেন, আওয়ামী লীগের সব নেতাদের পকেটে এখন পাসপোর্ট আর টিকেট। কিন্তু তারা প্লেনে উঠতে পারবে না। তাদের নদী সাতরিয়ে বা পায়ে হেটে পালিয়ে যেতে হবে।
তিনি বলেন, শীতে কাপছে দেশের মানুষ কিন্তু তাদের কম্বল চুরি করা হচ্ছে। কোথায় যাবে ১০ টাকা কেজি দরের চাল? কোথায় যাবে চাকুরি প্রতিশ্রুতি। জনগনের সাথে প্রতারনা করেছে এই সরকার। এখন সময় এসেছে। তাদেরকে জনগনের সাথে প্রতারনার মূল্য দিতে হবে।
মেজর অব: হাফিজ উদ্দিন আরো বলেন, ৬’শ অধিক বিএনপি কর্মীকে গুম করেছে এই সরকার। তাদের এতিম ছেলে-মেয়েদের শিশুদের কান্না বাংলাদেশের সীমানা অতিক্রম করতে পারেনি। তবে আমেরিকা-যুক্তরাষ্ট্র পৌঁছে গিয়েছে।
বিএনপির সিনিয়র এই নেতা আরো বলেন, আওয়ামী লীগের কোন নেতার বক্তৃতায় দেশ স্বাধীন হয়নি। এই দেশ স্বাধীন হয়েছে ১৯৭১ সালের মার্চ মাসে। মহান মুক্তিযুদ্ধের সময় ইষ্ট-বেঙ্গল রেজিমেন্টের সৈনিকেরা মেজর জিয়াউর রহমানের নেতৃত্বে বিদ্রোহ করে মুক্তিযুদ্ধ শুরু করেছিলো। সেদিন যদি আমরা ইষ্ট বেঙ্গল রেজিমেন্ট এবং ইপিআর বিদ্রোহ না করতাম তাহলে এই দেশে কোন মুক্তিযুদ্ধ হতো না, এই স্বাধীনও হতোনা। আজো পাকিস্তান হয়ে থাকতো। কোথায় আজ স্বাধীনতা? দেশে বিচার বিভাগের স্বাধীনতা নেই।
তিনি হুশিয়ারী উচ্চারণ করে আরো বলেন, সামনে সময় আসছে, এইভাবে দিন যাবে না। তালিকা শুরু হয়ে গেছে। পলায়ন শুরু হবে অবিলম্বে। অতি অল্প সময়ের মধ্যে এই সরকারের পতন হবে। এই পতনের জন্য আন্দোলন হবে। তার অগ্রভাগে থাকবে বিএনপির নেতাকর্মীগণ।
তিনি বলেন, খালেদা মুক্তি আদায় করতে হবে। আমাদের আরেকটি মুক্তিযুদ্ধ শুরু করতে হবে। আমরা ইনিয়ে-বিনিয়ে খালেদা জিয়ার মুক্ত দাবী করবো না। এখন যেহেতু বর্হি:বিশ্বে তাদের পতনের ঢাক বেজে উঠেছে, আমরা চূড়ান্ত ঢোল বাজিয়ে তাদের দেশ থেকে বিদেশে পাঠিয়ে দিবো। আওয়ামী লীগ নেতাদের  নদী সাতিরিয়ে যেতে হবে, নয়ত পায়ে হেটে যেতে হবে। অথবা বিএনপি নেতাদের দয়াভিক্ষায় থাকতে হবে। আমরা সেই ধরণের বাংলাদেশ সৃষ্টি করবো। সবাইকে প্রস্তুত থাককে হবে। খালেদা জিয়ার মুক্তি কায়েম করে তাকে চিকিৎসার জন্য বিদেশ পাঠাবো।
তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আপনারা প্রস্তুত হোন ধৈর্য্য ধরুণ, কেন্দ্রীয় পর্যায় থেকে নির্দেশ আসবে, যে ধরণের নিদের্শ আসবো আমরা সেটা পালন করবো। বাংলাদেশের ললাটে যারা কলঙ্ক লেপন করেছে তাদের বিচার দেশের মাটিতেই হবে। মুক্তিযুদ্ধের ইতিহাস জিয়াউর রহমানের সাহসিকতার ইহিতাস, তিনি স্বাধীনতার ঘোষনা দিয়েছেন। বাংলাদেশের ছাত্র ঐক্য যুবকেরা আবারো ৭১ এর চেনতায় উদ্বুদ্ধ হয়ে এই স্বৈরশাসক সরকারকে চীর দিনের জন্য বিদায় করে দিবে।
জনসভায় প্রধান বক্তা ছিলেন, বিএনপির যুগ্ম মহা-সচিব সাবেক মেয়র এ্যাড. মুজিবুর রহমান সরোয়ার, জনসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএনপির সাবেক সংসদ সদস্য কেন্দ্রীয় বিএনপি নেতা নাজিম উদ্দিন আলম, সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিম, বরিশাল বিভাগ বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, আকন কুদ্দুসুর রহমান, মো: নুরুল ইসলাম নয়ন, মো: হায়দার আলী লেলিন, জেলা বিএনপি সাধারন সম্পাদক হারুন অল রশিদ ট্রুম্যান, ইয়ারুল আলম লিটন, নেতা আসিফ আলতাব, তরিকুল ইসলাম কায়েদসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।
এরআগে জেলার বিভিন্ন উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড থেকে দলীয় নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশস্থলে এসে হাজির হয়। নেতাকর্মীদের আগমনে মুখরিত হয়ে উঠে জনসভা।

বাংলাদেশ সময়: ১:৫৬:০৪   ৩৪৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


নেয়ামতপুর চরে ভূমি মালিকদের উপর ভূমিদস্যুদের হামলা ॥ গুরুতর আহত ২৫
চরফ্যাশনে পলিথিন পুড়িয়ে তৈরি হচ্ছে জ্বালানি তেল
ভোলায় লাশ গোসলের আধুনিক স্থাপনা গড়ে তোলা হবে: জেলা প্রশাসক
ভোলার গ্যাস উৎপাদন: কূপ খননে আরও চড়া দাম চায় গাজপ্রম
রাজাপুরে উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের উঠান সভা
ভোলায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন
সুষ্ঠু নির্বাচনের দাবিতে চেয়ারম্যান প্রার্থী ইউনুছের সংবাদ সম্মেলন
ভোলায় উপজেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি নিয়ে আলোচনা সভা
আশরাফ হোসেন লাভু ছিলো আ’লীগের নিবেদিত প্রাণ: তোফায়েল আহমেদ
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০



আর্কাইভ