চরফ্যাশনে জাতীয় পুষ্টি সপ্তাহ উদযাপন

প্রচ্ছদ » চরফ্যাশন » চরফ্যাশনে জাতীয় পুষ্টি সপ্তাহ উদযাপন
শুক্রবার, ৩০ এপ্রিল ২০২১



চরফ্যাশন প্রতিনিধি ॥
“খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্যসেবা বিভাগের আয়োজনে এবং সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা প্রকল্পের সহযোগিতায় ২৩ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত সপ্তাহব্যাপী জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২১ উদযাপিত হয়েছে।
সপ্তাহ ব্যাপী এ কার্যক্রমের মধ্যে ছিল মসজিদে জুমার বয়ানে ইসলামের দৃষ্টিতে সুস্বাস্থ্য ও পুষ্টি নিয়ে আলোচনা ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে পুষ্টি বিষয়ক প্রচারণা, বর্নাঢ্য র্যালি ও আলোচনা, শিশু-কিশোর ও গর্ভবতী নারীদের পুষ্টি বিষয়ক বিশেষ পরামর্শ, মুক্তিযোদ্ধা এবং বয়স্ক (ষাটোর্দ্ধ) ব্যক্তিদের হেলথ চেকআপ, ব্লাড প্রেসার, ব্লাডে গ্লোকোজ এর মাত্রা নির্ণয় করা, প্রতিটি কমিউনিটি ক্লিনিক এ শিশু-কিশোর ও গর্ভবতী নারীদের পুষ্টি বিষয়ক বিশেষ পরামর্শ ও সেবা প্রদানসহ এতিমখানা ও লিল্লাহ বোর্ডিং এবং দুস্থদের মাঝে পুষ্টিকর খাবার বিতরণ। এছাড়াও পুষ্টি বিষয়ক পরামর্শ ছিলো এ পুষ্টি সপ্তাহে।

---

বর্নাঢ্য র‌্যালি ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শোভন কুমার বসাক, আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মাহবুব কবির, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগ নিয়ন্ত্রণে বিভাগের কর্মকর্তা ডাক্তার আব্দুল হাই সহ অন্যান্য মেডিকেল অফিসার, নার্স, সেবাকর্মী,  পিএইচডি-ইএইচডি প্রকল্পের কর্মীবৃন্দসহ সরকারি ও বেসরকারি পর্যায়ের বিভিন্ন গুরত্বপূর্ণ ব্যক্তিগন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় দেশের দক্ষিণ উপকূলীয় অঞ্চলে “সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা” প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।
কনসার্ন ওয়ার্ল্ডওয়াইডের সার্বিক তত্বাবধানে ব্রিটিশ সরকারের দাতা সংস্থা এফসিডিও এর আর্থিক সহযোগিতায় পার্টনার্স ইন হেলথ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি) বরিশাল বিভাগের ৩টি জেলার মোট ৮(আট) টি উপজেলায় এই প্রকল্পের বাস্তবায়নকারী সংস্থা হিসেবে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ২৩:৩২:০৮   ৩৬৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাশনে অন্যের জমি দখলে নেওয়ার অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যান রাসেলের বিরুদ্ধে
চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ইডেন ছাত্রীর বিয়ের দাবীতে মিথ্যা অপপ্রচার থেকে মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন
কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি নয়নের পিতার মৃত্যু, বিভিন্ন মহলের শোক
মাদ্রাসাছাত্রীকে তালাবন্ধ করে পরিবারসহ প্রেমিক লাপাত্তা
চরফ্যাশনে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ইডেনের ছাত্রীর ৫ দিন ধরে অনশন, পালিয়েছে প্রেমিক
চরফ্যাশনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
বিয়ের দাবিতে চরফ্যাশনে প্রেমিকের বাড়িতে ইডেন কলেজ ছাত্রীর অনশন



আর্কাইভ