ভোলায় করোনা মোকাবেলায় সামাজিক সংগঠনকে প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সম্মাননা

প্রচ্ছদ » ভোলা সদর » ভোলায় করোনা মোকাবেলায় সামাজিক সংগঠনকে প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সম্মাননা
শনিবার, ৭ নভেম্বর ২০২০



স্টাফ রিপোর্টার ॥
ভোলায় প্রথম করোনা রোগী শনাক্তের পর আতঙ্কিত হয়ে পড়েন জেলাবাসী। এই করোনাকালীন সময় গর্ভবতী মায়েদের সিজার সহ বিভিন্ন রোগীর জন্য রক্তের প্রয়োজন হয়েছিলো। কিন্তু কেউ ভয়ে এগিয়ে আসেনি।এর মধ্যেই জীবনের ঝুঁকি উপেক্ষা করে এগিয়ে আসে ভোলার সামাজিক সংগঠন “ভোলা মানব কল্যাণ যুব সংঘ”। সংগঠনটি রক্তদান ছাড়াও করোনা কালীন সময় জেলার বিভিন্ন স্থানে ৩ ধাপে ত্রাণ বিরতণ করে।সংগঠনটি করোনা মোকাবিলায় চালাতে থাকেন নানা কার্যক্রম।

প্রথম আলোর ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (৫ নভেম্বর) দুপুরে করোনা মোকাবিলায় সম্মুখসারির যোদ্ধাদের কৃতজ্ঞতা ও ধন্যবাদ’ জানাতে ভোলা বন্ধুসভার ও ভোলা মানব কল্যাণ যুব সংঘের সদস্যরা একত্রিত হয় ভোলা প্রেসক্লাবে।ফুল ও অভিনন্দন স্মারক তুলে দেওয়া হয় সংগঠনটির আহ্বায়ক ইয়ারুল আলম হেলাল মাষ্টার এর হাতে।
ভোলা মানব কল্যাণ যুব সংঘ ছাড়াও করোনা মোকাবিলায় সম্মুখসারির যোদ্ধা হিসেবে ভোলা জেলা প্রশাসন, পুলিশ সুপার, ভোলা প্রেসক্লাব, সিভিল সার্জন ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ভোলা জেলা ইউনিটের চেয়ারম্যান কে প্রথম আলোর পক্ষ থেকে ফুল ও স্মারক দিয়ে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানানো হয়েছে।
সংগঠনটির আহ্বায়ক জানান, জরুরি প্রয়োজনে রোগীদের জীবন বাঁচাতে রক্ত জোগাড় করে দেওয়া ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর মনমানসিকতা নিয়ে কিছু তরুণ ২০১৯ সালের ১ লা জুন “ভোলা মানব কল্যাণ যুব সংঘ” প্রতিষ্ঠা করেন।রক্তের প্রয়োজন হয়েছে কারও এমন তথ্য পাওয়ার পর থেকে ভোলার সামাজিক সংগঠন “ভোলা মানব কল্যাণ যুব সংঘ” এর কর্মীদের মধ্যে রীতিমতো প্রতিযোগিতা লেগে যায়। বিশেষ করে করোনার সময় যখন ভয়ে মানুষ বাসার বাহিরে বের হচ্ছিলো না, তখন তারা জীবনের ঝুঁকি নিয়ে রক্তদান ও রক্ত সংগ্রহে কাজ চালিয়েছেন। করোনাকালীন সময় করোনা মোকাবিলায় নানা কার্যক্রম চালাতে থাকেন।
উল্লেখ্য থাকে যে,গত রমজানের  ঈদে কেনাকাটা না করে তারা অসহায়দের মাঝে ঈদউপহার সামগ্রী বিতরণ করেন। জনসচেতনতা তৈরিতে মাস্ক বিতরণসহ বিভিন্ন কর্মসূচি এখনো চলছে।
এসময় উপস্থিত ছিলেন, প্রথম আলো ভোলা প্রতিনিধি মোঃ আলহাজ্ব নেয়ামত উল্লাহ, ভোলা বন্ধুসভার সভাপতি শাহ বাহাউদ্দিন, সাধারন সা¤পাদক আনোয়ার হোসেন,দপ্তর স¤পাদক ফজলে আলম কিসলু, ভোলা মানব কল্যাণ যুব সংঘের আহ্বায়ক ইয়ারুল আলম হেলাল মাষ্টার, যুগ্ম আহ্বায়ক-১ মোঃ আরিয়ান আরিফ, যুগ্ম আহ্বায়ক-২ রাকিবুল হাসান, সদস্য মোঃ ফকরুল ফকসি, জাকির হোসেন সুমন, মেহেদী হাসান মিরাজ, মোঃ রিয়াজ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬:৫৯:৩১   ৩৩৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ভোলা সদর’র আরও খবর


এমন নির্বাচন হবে যা ভোলাবাসী কখনো ভুলবে না: ভোলায় ইসি হাবিব
ভোলায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
২১ তারিখ মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ
ভোলায় দুই মাদক কারবারীকে সাজা
ভোলায় ইমাম মুয়াজ্জিনদের সাথে মতবিনিময় সভায় দোয়া চেয়েছেন চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেন
ভোলায় সাংবাদিকদের নিয়ে এলজিইডির জলবায়ু পরিবর্তন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
মানুষের শান্তি নষ্ট করে সন্ত্রাসী ও জলদস্যু দিয়ে ভোট নেয়া যাবেনা: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ
ভোলায় আইডিইবি’র দাবি বাস্তবায়নে সংবাদ সম্মেলন
বিজয়ী হলে মডেল উপজেলা হিসেবে গড়ে তুলবো: মোশারেফ হোসেন



আর্কাইভ