ভোলায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে “ভালোবাসার আনন্দ আড্ডা”

প্রচ্ছদ » জেলা » ভোলায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে “ভালোবাসার আনন্দ আড্ডা”
শুক্রবার, ১৪ ফেব্রুয়ারী ২০২০



আজকের ভোলা রিপোর্ট ॥

ক্যাম্পাস জুড়ে সাজ-সজ্জা আর উৎসবমুখর পরিবেশ। শিক্ষার্থীদের গায়ে জড়ানো নতুন পোশাক। ওদের কেউ দৃষ্টি প্রতিবন্ধী, কেউ বাক প্রতিবন্ধী কেউবা শ্রুবণ প্রতিবন্ধী। নেচে গেয়ে আর কবিতা আবৃত্তি করে মেতে উঠলো সাবই। প্রতিযোগীতায় অংশগ্রহন করে কেউ কেউ পেল পুরস্কার। কেক কেটে উদযাপন করা হলো দিনটি। ‘বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ভোলায় ‘বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে আয়োজন করা হয়েছিলো ভালোবাসার আনন্দ-আড্ডা’। সেই অনুষ্ঠানেই এমন চিত্র দেখা গেছে।

---

খুশিতে ভরে উঠলো শিশুদের মন। আনন্দ-উচ্ছাস আর ভালোবাসায় মুগ্ধ হলো তারা। আদর স্নেহ আর ভালোবাসা পেয়ে ভিন্ন রকমের একটি দিন উদযাপন করলো শিশুরা।
শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) ভোলা রেড ক্রিসেন্ট সোসাইটি ও ‘ইয়ুথ পাওয়ার বাংলাদেশ’ নামের সংগঠন ব্যাতিক্রমী এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে ভোলা চিলড্রেন প্রতিবন্ধী স্কুলের শতাধিক শিশু অংশগ্রহণ করে।
‘এসো ভালোবাসি বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের’ এ স্লোগনাকে সামনে রেখে স্কুল ক্যাম্পাসে দিনব্যাপী এ আয়োজনে মধ্যে ছিলো বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে নৃত্য, গান, বালতিতে বল নিক্ষেপ, বেলুন ফুটানো ও কবিতা আবৃত্তিসহ নানা প্রতিযোগিতা।
নাচ করে পুরস্কার তুলে নেয় শ্রুবন প্রতিবন্ধী লিজা, আরিফা, ইয়ারুল, রাব্বাী. মিতু ও সামইয়া। গান গেয়ে পুরস্কার নিয়েছে দৃষ্টি প্রতিবন্ধী রোজিনা ও সামুইয়া, কবিতায় বুদ্বি প্রবিন্ধী রাফসারসহ অন্যরা।
ভোলা চিলড্রেন প্রতিবন্ধী স্কুলের পরিচালক জাকিরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, ক্রান্তি শিল্পী গোষ্ঠির পরিচালক সংগীত শিল্পী মনজুর আহমেদ, আবৃত্তি শিল্পী ও সাংবাদিক নেয়ামত উল্ল্যাহ, জীবন পূরান আবৃত্তি একাডেমীর সভাপতি মশিউর রহমান পিংকু, অগ্রযাত্রা সাংস্কৃতিক সংঘের সাধারণ সম্পাদক সাংবাদিক ছোটন সাহা, ইয়ুথ পাওয়া বাংলাদেশ প্রতিষ্ঠাতা ও রেড ক্রিসেন্ট যুব প্রধান আদিল হোসেন তপু, সাংবাদিক মনজুর আলম কামরুল প্রমুখ।
পরে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে কেক কাটা হয় এবং সকল শিশুদের মুখে কেক তুলে দেয় সংগঠনের সদস্যরা। সব শেষে প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন অতিথিরা।
অনুষ্ঠানের আয়োজক ইয়ুথ পাওয়ার বাংলাদেশ প্রতিষ্ঠাতা সাংবাদিক আদিল হোসেন তপু বলেন, বিশ্ব ভালোবাসা দিবসটি বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সাথে ভাগাভাগি করে নিতে এ আয়োজনটি করা হয়েছে।
আমরা মনে করি, এই শিশুরাও সমাজের একটি অংশ, ওদের বাদ দিয়ে কোন কিছুই সম্ভব নয়। তাই বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মুখে হাসি ফুটানোর লক্ষ্যে আয়োজনটি করা হয়েছে এবং এ আয়োজনের মধ্যেই ওদের মুখে হাসি ফুটেছে। এ ধরণের আয়োজনে পিছিয়ে পড়া এসব শিশুরা আরো এগিয়ে যাবে বলে আমরা মনে করছি’।
ভোলা চিলড্রেন প্রতিবন্ধী স্কুলের পরিচালক মো. জাকিরুল হক বলেন, আমরা বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে নিরলসভাবে কাজ করছি। শিক্ষকগণ মাতৃ্স্নেহে শিশুদের লালন-পালনের পাশাপাশি বিশেষ শিক্ষা দিয়ে আসছে। পিছিয়ে পড়া এসব শিশুদের পাশে সাবাই এগিয়ে এলে আমরা তাদের নিয়ে  প্রতিনিয়ত যে যুদ্ধ করছি সেই যুদ্ধে  জয়ী হতে পারবো বলে মনে করছি’। শিশুদেরকে একটি সুন্দর দিন উপহার দেয়ার জন্য আয়োজক প্রতিষ্ঠানকেও ধন্যবাদ জানান তিনি।
রেডক্রিসেন্ট ও ইয়ুথ পাওয়ার বাংলাদেশ সংগঠনের নোমান, গোপাল, সুমন, রিয়া আক্তার, হৃদয়, আলামিন, ইলিয়াস, প্রিন্স, রাব্বী, শান্ত, শামিম, মোস্তাক, ইমতিয়াজ ও অংকুরসহ এক ঝাঁক কর্মী পুরো অনুষ্ঠানে নিরলসভাবে কাজ করেন।

বাংলাদেশ সময়: ১৮:১৪:৩৭   ৪৬৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় ভোটারদের নানান প্রতিশ্রুতি দিয়ে প্রচার- প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা
ভোলার উন্নয়ন ও অগ্রগতির বিবেচনায় নিয়ে মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন
এমন নির্বাচন হবে যা ভোলাবাসী কখনো ভুলবে না: ভোলায় ইসি হাবিব
ভোলায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
২১ তারিখ মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ভোলায় ইমাম মুয়াজ্জিনদের সাথে মতবিনিময় সভায় দোয়া চেয়েছেন চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেন
ভোলায় সাংবাদিকদের নিয়ে এলজিইডির জলবায়ু পরিবর্তন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
লালমোহন উপজেলা পরিষদ নির্বাচন: প্রচারনাকালে প্রার্থীর ওপর হামলা, মোটরসাইকেল ভাঙচুর, আহত-৪



আর্কাইভ