ভোলার আনাস বিন মালেক রা. ইসলামিক কমপ্লেক্সে দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রচ্ছদ » ভোলা সদর » ভোলার আনাস বিন মালেক রা. ইসলামিক কমপ্লেক্সে দোয়া মাহফিল অনুষ্ঠিত
রবিবার, ২১ নভেম্বর ২০২১



আজকের ভোলা রিপোর্ট ॥
আনাস বিন মালেক (রা.) ইসলামিক কমপ্লেকসের উদ্যোগে প্রতিষ্ঠানের জমিদাতা বড় বন্ধু মরহুম আলহাজ্ব মোশারেফ হোসেন শাহজাহান ও ছোট বন্ধু মরহুম আলহাজ্ব হাবিবুর রহমান এবং এ যাবত কালীন জাতীয় বন্ধুজন পরিষদের সকল মরহুম কর্মকর্তা ও সদস্যদের  রুহের মাগফেরাতের জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার (১৯ শে নভেম্বর) মাদ্রাসা মিলনায়তনে আলহাজ¦ মিয়া মোহাম্মদ ইউনুসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্ধুজন পরিষদের ছোট বন্ধু ঢাকাস্থ বিশিষ্ট কাঠ ব্যবসায়ী ও মানব সেবায় নিয়োজিত নিবেদিত প্রাণ মরহুম আলহাজ্ব হাবিবুর রহমানের দ্বিতীয় পুত্র বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মাহফুজুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাজিউর রহমান কলেজের সাবেক প্রিন্সিপাল এম ফারুকুর রহমান, সাবেক সিভিল সার্জন আলহাজ্ব ডা. আব্দুল মালেক। আরও উপস্থিত ছিলেন ভোলা সদর উপজেলার ষাট উর্ধের সম্মানিত ইমাম সাহেব ও মসজিদ কমিটির সভাপতি-সেক্রেটারীবৃন্দ।

---

প্রধান অতিথির বক্তব্যে মাহফুজুর রহমান মরহুম পিতার স্মরণে সর্বসময়ে অত্র প্রতিষ্ঠানের অবকাঠামোগত সাহায্যের আশ্বাস ব্যক্ত করেন। বিশেষ অতিথির বক্তব্যে ফারুকুর রহমান, মিয়া মুহাম্মাদ ইউনুস সাহেবের ভূয়সি প্রশংসা করে বলেন ভোলার মসজিদগুলোতে গেলে ইউনুস সাহেবের কথা মনে পড়ে। যার অক্লান্ত পরিশ্রমে সুন্দর সুন্দর মসজিদ গড়ে উঠেছে। আলহাজ্জ মিয়া মোহাম্মদ ইউনুস সভাপতির বক্তব্যে তিনি বলেন আমি তখনই সব চেয়ে বেশি নিজেকে গর্বিত মনে করলাম যে দিন ভোলাকে কুঁড়ে ঘর মুক্ত ভোলা করতে পারলাম। তিনি প্রষ্ঠিানের লেখা পড়ার মান ও বিভিন্ন দিক উল্লেখ করে বলেন অত্র প্রতিষ্ঠনে শতাধিক এতিম লালন পালন, হিফজখানা ও সেলাই প্রশিক্ষনের ব্যবস্থা আছে। প্রতি বছর ৯০ জন দুস্থ্য মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়। সভার শেষ পর্যায়ে মিয়া মোহাম্মদ ইউনুস উপস্থিত সদস্যদের নিকট জাতীয় বন্ধুজন পরিষদের ভোলা শহরের কালিনাথ রায় বাজারে অবস্থিত ১৬ শতাংশ সম্পত্তি বন্ধুজন কার্যালয়কে ত’লিমুল কোরআনের বয়স্ক শিক্ষার মোয়াল্লেম ট্রেনিং এর কাজে ব্যবহার করার প্রস্তাব করেন যাহা সভায় সর্ব সম্মতিক্রমে গ্রহণ করা হয়। এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সর্বক্ষমতা মিয়া মোহাম্মদ ইউনুস কে প্রদান করা হয় এবং বন্দুজন পরিষদের সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদেরকে সহযোগিতা প্রদানের জন্য অনুরোধ করা হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন ভোলা খলিফা পট্টি ফেরদাউস জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা মুফতি মুজির উদ্দিন। সার্বিক ব্যস্থাপনায় ছিলেন, অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আলহাজ্জ মাওঃ আব্দুল কুদ্দুস।

বাংলাদেশ সময়: ২৩:২৬:২৩   ৩০০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ভোলা সদর’র আরও খবর


ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহ পালিত
ভোলায় দিনমজুরদের শীতল পানি ও স্যালাইন বিতরণ করল ইসলামী ছাত্র আন্দোলন
কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে ভোলায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
কেউ গুজবে কান দিবেননা ভোটারদের উদ্দেশ্যে: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ



আর্কাইভ