ভোলায় ঘূর্ণিঝড় “ইয়াস” মোকাবেলায় কাজ করছে ভিবিডি

প্রচ্ছদ » ভোলা সদর » ভোলায় ঘূর্ণিঝড় “ইয়াস” মোকাবেলায় কাজ করছে ভিবিডি
বুধবার, ২৬ মে ২০২১



আজকের ভোলা রিপোর্ট:

বঙ্গোপসাগর থেকে উপকূলের দিকে ধেয়ে আসছে অতি প্রবল ঘূর্ণিঝড় ‘ইয়াস’। আগামী কাল ২৬ মে  সকাল থেকে  ঘূর্ণিঝড়টি উপকূলে আঘাত হানতে পারে। এদিকে ঘূর্ণিঝড় মোকাবিলায় ভিবিডি ভোলা জেলা কর্তৃক গত ২৪মে সোমবার রাত ৮ টায় গুগল মিটের মাধ্যমে বৈরী আবহাওয়ার মধ্যে ৪জন কে আহ্বায়ক করে ২১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয় ।
এবং ঘূর্ণিঝড়ে মানুষ কে সচেতন করতে সচেতনমূলক প্রচার ও প্রয়োজনীয় মূল্যবান জিনিসপত্র উপকূলীয় এলাকা থেকে সরিয়ে নেয়ার জন্য মাঠে সেচ্ছাসেবক হিসেবে কাজ করার জন্য সদা প্রস্তুত রয়েছেন ভলান্টিয়ার ফর বাংলাদেশ ভোলা জেলা ।

---

তারই প্রেক্ষিতে  মঙ্গলবার (২৫  মে)  বিকালে ভোলা সদর উপজেলার উপকূলীয় এলাকায় ঘূর্ণিঝড় হলে, আগে ও পরে করণীয়  সতর্কতামূলক প্রচার চালানো হয়। এবং বিকেল ৪ ঘটিকার সময় ভোলা সদর দুনিয়া তুলাতুলি বরাবরা মেঘনা নদীতে একটি ট্রলার ডুবে গিয়েছিল তখন  তাৎক্ষণিক ভিবিডি  সদস্যরা সেখানে উপস্থিত হয় এবং তাদের সাথে উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস, কোস্ট গার্ড ও ভোলা সদর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান । টলার ডুবি সদস্যরা হতাহত হয়েছে কিনা তা খোঁজ খবর নেন এবং জেলেদের সাথে দিক নির্দেশনামূলক কথা বলেন । ঘূর্ণিঝড়ের সময় তারা যেন নদীতে না যায় এবং কোন সমস্যা হলে তাৎক্ষণিক জরুরী সেবা নাম্বারে কল করুন । তাদের  এই কার্যক্রম দেখে ফায়ার সার্ভিস অফিসার ফারুক স্যার, উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান স্যার তাদেরকে সাধুবাদ জানান।
উক্ত প্রোগ্রামে উপস্থিত ছিলেন ভলান্টিয়ার ফর বাংলাদেশ ভোলা জেলার সভাপতি মনিরুল ইসলাম তিনি বলেন, ঘূর্ণিঝড় “ইয়াস” মোকাবিলায় প্রচার, প্রাথমিক চিকিৎসা, উদ্ধার ও অনুসন্ধান গ্রুপে কাজ করার জন্য ২১ জন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয় এবং  তিনটি দলে ভাগ করে দেওয়া হয়েছে একটি ইমারজেন্সি রেসপন্স টিম গঠন করা হয়েছে।
আমরা সদা প্রস্তুত যে কোন সমস্যার সম্মুখীন হলে আমরা মাঠে নামবো এবং জনসচেতনামূলক প্রচার কাজে আমাদের দ্বারা চলমান থাকবে।  ২৬ মে  ও আমরা আছি উপকূলীয় এলাকায় প্রচারের জন্য।
উপস্থিত ছিলেন ভিবিডি ভোলা জেলার অর্থ সম্পাদক ইসমাইল হোসেন,  মানব সম্পদ কর্মকর্তা আল জুবায়ের,প্রজেক্ট অফিসার খালেদ বিন কবির,  শহীদুল ইসলাম সাগর,দিপু রয়, শাহিনুর হাসান, তৌহিদুর রহমান, ফাহাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪:১৫:১২   ৪৩৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ভোলা সদর’র আরও খবর


ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহ পালিত
ভোলায় দিনমজুরদের শীতল পানি ও স্যালাইন বিতরণ করল ইসলামী ছাত্র আন্দোলন
কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে ভোলায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
কেউ গুজবে কান দিবেননা ভোটারদের উদ্দেশ্যে: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ



আর্কাইভ