ভোলায় পৌনে ৩ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

প্রচ্ছদ » জেলা » ভোলায় পৌনে ৩ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল
শুক্রবার, ৮ ডিসেম্বর ২০২৩



---

আজকের ভোলা রিপোর্ট ॥

ভোলায় দুই লাখ ৭৬ হাজার ২৭৭জন শিশুকে খাওয়ানো হবে ভিটামিন “এ” ক্যাপসুল। আগামী ১২ ডিসেম্বর জাতীয় ভিটামিন, “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সারাদেশের ন্যায় ভোলা জেলায়ও ০৬ মাস থেকে ১১ মাস বয়সী ৩২ হাজাট ৯৯৭জন শিশুকে এক লাখ ইউনিটের একটি নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী দুই লাখ ৪৩ হাজার ২৮০জন শিশুকে দুই লাখ ইউনিটের লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে ভোলা জেলা সিভিল সার্জন কার্যালয়ের হল রুমে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের ওরিশেন্টশন সভায় এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. কে এম শফিকুজ্জামান।

তিনি আরো জানান, ভোলা জেলায় ১০টি স্থায়ী কেন্দ্রসহ মোট ১৬৯০টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভিটামিন “এ” প্লাস ক্যা¤েপইন অনুষ্ঠিত হবে। প্রতিটি কেন্দ্রে দুই জনস্বাস্থ্য কর্মীর মাধ্যমে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন পরিচালিত হবে।

সিভিল সার্জন ডা. কেএম শফিকুজ্জামান জানান, ভিটামিন “এ” প্লাস পুষ্টি সেক্টরের একটি গুরুত্বপূর্ণ কর্মসূচী। শিশুদের অপুষ্টি নিরাময় অন্ধত্ব প্রতিরোধ, শিশুর স্বাভাবিক শারীরিক ও মানসিক বিকাশ ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য ভিটামিন ‘এ’ একটি অত্যাবশ্যকীয় অনুপুষ্টি। সুতরাং ভিটামিন “এ” প্লাস ক্যা¤েপইন একটি গুরুত্বপূর্ন জাতীয় কর্মসূচী। ইতোপূর্বে সকলের সহযোগীতায় এ কর্মসূচী সাফল্যের সাথে স¤পন্ন করা হয়েছে। এবারের ক্যা¤েপইনও সকলের সহযোগীতায় শতভাগ সাফল্যের সাথে অনুষ্ঠিত হবে।

সভায় ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক মো. মনিরুল ইসলাম, ভোলা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীন সাংবাদিক এম এ তাহের, দৈনিক আজকের ভোলার সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন, ভোলা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি এ্যাডভোকেট কামাল উদ্দিন সুলতান, ভোলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিতাভ রায় অপু, দুর্নীতি দমন কমিশন (দুদক) এর পিপি এ্যাডভোকেট সাহাদাত শাহিনসহ ভোলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৮:৩৮:২২   ১৯১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় ভোটারদের নানান প্রতিশ্রুতি দিয়ে প্রচার- প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা
ভোলার উন্নয়ন ও অগ্রগতির বিবেচনায় নিয়ে মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন
এমন নির্বাচন হবে যা ভোলাবাসী কখনো ভুলবে না: ভোলায় ইসি হাবিব
ভোলায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
২১ তারিখ মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ভোলায় ইমাম মুয়াজ্জিনদের সাথে মতবিনিময় সভায় দোয়া চেয়েছেন চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেন
ভোলায় সাংবাদিকদের নিয়ে এলজিইডির জলবায়ু পরিবর্তন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
লালমোহন উপজেলা পরিষদ নির্বাচন: প্রচারনাকালে প্রার্থীর ওপর হামলা, মোটরসাইকেল ভাঙচুর, আহত-৪



আর্কাইভ