দৌলতখানে নিজেদের প্রত্যাশার কথা তুলে ধরলেন চরের মানুষ

প্রচ্ছদ » জেলা » দৌলতখানে নিজেদের প্রত্যাশার কথা তুলে ধরলেন চরের মানুষ
শুক্রবার, ২০ অক্টোবর ২০২৩



---

স্টাফ রিপোর্টার ॥

সরকারের উন্নয়ন, সফলতা এবং উপকূলীয় চরবাসীর উন্নয়নে মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে ভোলার দৌলতখানে। বৃহ¯পতিবার (১৯ অক্টোবর) উপজেলার মূল খন্ড থেকে বিচ্ছন্ন মদনপুর চরে এ সভা অনুষ্ঠিত হয়। মদনপুর ইউনিয়ন পরিষদ এ সভার আয়োজন করে।

অনুষ্ঠানে জনপ্রতিনিধি, প্রশাসন ও সুবিধাভোগীদের মিলনমেলা যেন জনস্রোতে পরিণত হয়। উপকূলের মানুষ সরকারের সুযোগ-সুবিধা পেয়ে তাদের সন্তুষ্টির কথা জানিয়ে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জানা গেছে, জেলার মূল ভূখন্ডের বাইরে দৌলতখানের মদনপুরে বসবাস করেন কয়েক মানুষ। ঝড়-জলোচ্ছাস আর প্রকৃতিক দুর্যোগের সাথে লড়াই করে দিন কাটছিলো তাদের। জীবন-যাপনে পিছিয়ে থাকলেও বর্তমান সরকারের নানামুখী সুবিধা পেয়ে খুশি তারা। ভিজিএফ, বয়স্ক, বিধবা ও পঙ্গু ভাতাসহ সরকারের নানা প্রকল্পের আওতায় সুবিধা পেয়েছেন পিছিয়ে পড়া চরের মানুষ।

---

ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজ আজম মুকুল সহ জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা শুনেন সুবিধাভোগী মানুষের আগামী দিনের প্রত্যাশার কথা।

তবে বর্তমান সরকারের নানামুখী সুবিধা পেয়ে দিন বদলের কথা তুলে ধরেন উপকূলের মানুষ।

উপকূলের মানুষ বলেন, আ’লীগ সরকার ক্ষমতায় এসে দরিদ্র জনগোষ্ঠীকে নানা সুযোগ সুবিধা দিয়েছে। উন্নয়ন হয়েছে চরের। আর তাই এসব সুবিধা পেয়ে দিন বদল হয়েছে তাদের। আর তাই প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।

এদিকে মিলনমেলায় প্রধান অতিথির বক্তব্যে ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল বলেন, চরবাসীর সুযোগ সুবিধা নিশ্চিতে সরকার নানা পদক্ষেপ নিয়েছে। দরিদ্র জনগোষ্ঠী পেয়েছেন ভাতা। তাই জনগন এ সরকারকে আবারও ক্ষমতায় দেখতে চায়।

আর বক্তব্য রাখেন, দৌলতখান উপজেলা চেয়ারম্যান মঞ্জুর আলম খান, পৌর মেয়র জাকির হোসেন তালুকদার, উপজেলা আ’লীগের সাধারন স¤পাদক আনোয়ার হোসেন জাহাঙ্গির, মদনপুরর ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন প্রমুখ।

ভবিষ্যতে এমনিভাবে বর্তমান সরকারের সুবিধা পেতে চান দ্বীপচরের এসব মানুষ।

বাংলাদেশ সময়: ১৭:২৭:১০   ২৫০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


পশ্চিম চরউমেদ ইউনিয়ন ॥ ২১ বছর পর ইউপি নির্বাচন, উৎসবের আমেজ
নিজেই অসুস্থ বোরহানউদ্দিন হাসপাতাল, ধসের আতঙ্ক নিয়ে চলছে সেবা
ভোলা সরকারি কলেজে আন্ত:কলেজ ক্রীড়া প্রতিযোগিতা বাচাই অনুষ্ঠিত
ভোলায় তিন মাস ব্যাপী কেয়ার গিভার প্রশিক্ষণের উদ্বোধন
নিষেধাজ্ঞা শুরু, ৭৯ হাজার জেলে চাল পাচ্ছেন না
ভোলায় বাংলাদেশ ইতিহাস সম্মিলনী বরিশাল বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত
শোভা ছড়াচ্ছে স্বর্ণালী আমের মুকুল
অগ্নিকান্ডে নিহত ভোলার ২ পরিবারের পরিবারে শোকের মাতম
চর কচুয়াখালীতে যাতায়াতে ভোগান্তি
শোভা ছড়াচ্ছে স্বর্ণালী আমের মুকুল

আর্কাইভ