সুন্দরবন ইন্ট্রাকো চুক্তি বাতিলের দাবিতে ৩১ অক্টোবর ভোলায় মহাসমাবেশ

প্রচ্ছদ » জেলা » সুন্দরবন ইন্ট্রাকো চুক্তি বাতিলের দাবিতে ৩১ অক্টোবর ভোলায় মহাসমাবেশ
শনিবার, ১৪ অক্টোবর ২০২৩



---

আজকের ভোলা রিপোর্ট ॥

ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলন সুন্দরবন ইন্ট্রাকো চুক্তি বাতিল দাবিতে ৩১ অক্টোবর ভোলায় মহাসমাবেশের ডাক দিয়েছে। শুক্রবার (১৩ই অক্টোবর) ভোলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দেন গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলনের সভাপতি মোবাশ্বিরুল্লাহ চৌধুরী।

নাগরিক আন্দোলনের জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে অন্যান্য মধ্যে বক্তব্য রাখেন নাগরিক আন্দোলনের অন্যতম নেতা দৈনিক আজকের ভোলার সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন, শিক্ষক নেতা মহিউদ্দিন, সমাজকর্মী নজরুল ইসলাম, জেলা কমিউনিস্ট পার্টির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গৌতম সাহা, নিরাপদ সড়ক আন্দোলনের পক্ষে সোলায়মান মামুন প্রমুখ সভা। সঞ্চালনা করেন, এস এম বাহাউদ্দিন নাগরিক আন্দোলনের জেলার সদস্য সচিব।

মোবাশ্বির উল্লাহ চৌধুরী বলেন, এ মহাসমাবেশের পক্ষে দক্ষিণাঞ্চলের নয়টি জেলার ঐক্যবদ্ধ সিদ্ধান্ত রয়েছে এবং তারা এই সমাবেশে সক্রিয়ভাবে অংশগ্রহণ করবেন। তিনি বলেন, নয়টি জেলার একই দাবি তারা চান ভোলার গ্যাস দক্ষিণাঞ্চলের উন্নয়নে ব্যবহারে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার পূর্ব প্রতিশ্রুতি রক্ষা করে ঘরে ঘরে গ্যাস সংযোগসহ সরকারি বেসরকারি উদ্যোগে গ্যাসভিত্তিক শিল্প-কারখানা গড়ে তোলা হোক।

---

আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন বলেন, দক্ষিণাঞ্চলের উন্নয়নে ভোলার গ্যাস ২৮ বছরেও ব্যবহৃত হয়নি, অথচ ইন্ট্রাকো কোম্পানির সাথে চুক্তি করে সরকার এই গ্যাস অন্যত্র সরবরাহের পরিকল্পনা নিয়ে অগ্রসর হচ্ছে। দক্ষিণাঞ্চলকে বঞ্চিত করে কোনোক্রমে ভোলার গ্যাস অন্যত্র নিতে দেয়া হবে না।

উল্লেখ্য, দক্ষিণাঞ্চলকে বঞ্চিত করে গ্যাস অন্যত্র সরবরাহের এই অপচুক্তি বাতিল ও ভোলার গ্যাস ভোলাসহ দক্ষিণাঞ্চলের উন্নয়নে ব্যবহারের দাবিতে আগামী ৩১শে অক্টোবর ভোলায় দক্ষিণাঞ্চলের ৯ জেলার অংশগ্রহণে ভোলা টাউন কমিটি মাধ্যমিক বিদ্যালয় (বাংলা স্কুল) মাঠে সকাল ১০ টায় মহাসমাবেশ ও ইন্ট্রাকো বেজ স্টেশন ঘেরাও কর্মসূচীর ঘোষণা করেন। বক্তারা আগামী ৩১শে অক্টোবর মহা সমাবেশ ও ইন্ট্রাকো ঘেরাও করার এই কর্মসূচি সফল করার জন্য ভোলার সাংবাদিক, পেশাজীবিসহ দলমত নির্বিশেষে সকল ভোলাবাসীকে সার্বিক সহযোগীতার আহবান জানান আন্দোলন কমিটির নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ১:১৮:১৮   ৩৩৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় ভোটারদের নানান প্রতিশ্রুতি দিয়ে প্রচার- প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা
ভোলার উন্নয়ন ও অগ্রগতির বিবেচনায় নিয়ে মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন
এমন নির্বাচন হবে যা ভোলাবাসী কখনো ভুলবে না: ভোলায় ইসি হাবিব
ভোলায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
২১ তারিখ মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ভোলায় ইমাম মুয়াজ্জিনদের সাথে মতবিনিময় সভায় দোয়া চেয়েছেন চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেন
ভোলায় সাংবাদিকদের নিয়ে এলজিইডির জলবায়ু পরিবর্তন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
লালমোহন উপজেলা পরিষদ নির্বাচন: প্রচারনাকালে প্রার্থীর ওপর হামলা, মোটরসাইকেল ভাঙচুর, আহত-৪



আর্কাইভ