ভোলার প্রত্যেক ঘরে ঘরে গ্যাস সরবরাহ নিশ্চিত করতে হবে: বক্তারা

প্রচ্ছদ » জেলা » ভোলার প্রত্যেক ঘরে ঘরে গ্যাস সরবরাহ নিশ্চিত করতে হবে: বক্তারা
শনিবার, ২৬ আগস্ট ২০২৩



---

আজকের ভোলা রিপোর্ট ॥

ভোলার গ্যাস ভোলার প্রত্যেক ঘরে ঘরে সরবরাহ নিশ্চিত, ভোলাসহ দক্ষিণাঞ্চলে গ্যাস ভিত্তিক শিল্প কারখানা গড়ে তোলা এবং ভোলায় মেডিকেল কলেজ স্থাপন ও ভোলা বরিশাল ব্রিজ নির্মাণের প্রতিশ্রুতি বাস্তবায়নে জোড়ালো আন্দোলনের লক্ষ্যে সাংবাদিক ও নাগরিক সমাজের সাথে মতবিনিময় সভার আয়োজন করে “ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলন” কমিটি। এসময় সংগঠনে আহ্বায়ক মোবাশ্বের উল্ল্যাহ চৌধুরী দক্ষিণাঞ্চলের ৯টি জেলার সমন্বয়ে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নে ১লা সেপ্টেম্বর থেকে গণস্বাক্ষর কর্সূচির ঘোষণা করেন। এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাধ্যমে পথসভার বাস্তবায়ন করার জন্য আহবান জানান এছাড়াও পর্যায়ক্রমে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হবে।

 ---

শনিবার (২৬ই আগস্ট) সকালে ভোলা প্রেসক্লাবে ‘ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলনের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক মোবাশ্বির উল্লাহ চৌধুরীর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, দৈনিক আজকের ভোলার সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন, ভোলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিতাভ রায় অপু, ভোলা মুসলিম হাইস্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক আবু তাহের, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজিবি) ভোলা জেলা সাধারণ সম্পাদক মোতাছিম বিল্লাহ, ভোলা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি এ্যাড: কামাল উদ্দিন সুলতান।

---

ভোলার গ্যাস রক্ষায় দক্ষিনাঞ্চলের নাগরিক আন্দোলন ভোলা জেলা কমিটির সদস্য সচিব এইচ এম বাহাউদ্দীন এর সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, কবি মোজাম্মেল হক মহিলা কলেজের অধ্যাপক মোঃ শফিকুর রহমান, টাউন কমিটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মোঃ মহিউদ্দিন, জীবন পুরনা আবৃত্তি সংসদের সভাপতি মশিউর রহমান পিংকু, আবৃত্তি শিল্পী তালহা তালুকদার বাঁধন, এ্যাডঃ অপু, ভোলা ব-দ্বীপ ফোরাম ছাত্র কল্যাণ সংসদের আহ্বায়ক মোহাম্মদ রাহিম ইসলাম, গন-অধিকার পরিষদের প্রতিনিধি মোঃ শাহিনুজ্জামান, অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশনের ভোলা জেলা সভাপতি মোঃ নেওয়াজ শরীফ প্রমুখ। এসময় সাংবাদিক, শিক্ষক ও সুশীল সমাজের নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 ---

বক্তারা বলেন, ভোলার গ্যাস ভোলার প্রত্যেক ঘরে ঘরে সরবরাহ নিশ্চিত করতে হবে। ভোলাসহ দক্ষিণাঞ্চলে গ্যাসভিত্তিক শিল্প কারখানা গড়ে তোলতে হবে। ভোলায় মেডিকেল কলেজ স্থাপন ও ভোলা বরিশাল ব্রিজ নির্মাণ করতে হবে। প্রতিশ্রুতি বাস্তবায়নে জোড়ালো আন্দোলনের লক্ষ্যে সাংবাদিক ও নাগরিক সমাজের ভূমিকা রাখতে হবে। ভোলার সকল রাজনৈতিক দল এবং ভোলার সকল শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণ নিশ্চিত করে আমাদের এই আন্দোলন অব্যাহত রাখতে হবে। আমাদের ন্যায্য দাবী আদায় না হওয়া পর্যন্ত আমরা রাজপথে থাকবো।

---

সভা সমাপ্তির পূর্বে “ভোলার ঘরে ঘরে গ্যাস চাই আন্দোলন কমিটির” সভাপতি ও “ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলনের” কেন্দ্রীয় আহ্বায়ক মোবাশ্বির উল্ল্যাহ চৌধুরী ভোলা জেলা কমিটির আহবায়ক মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান ও সদস্য সচিব হিসেবে এইচ এম বাহাউদ্দীনের নাম ঘোষণা করেন। পরবর্তী সভায় এই কমিটির পূর্ণ কমিটির রূপরেখা ঘোষণা করা হবে।

বাংলাদেশ সময়: ১৮:২৮:২০   ৪২০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় ভোটারদের নানান প্রতিশ্রুতি দিয়ে প্রচার- প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা
ভোলার উন্নয়ন ও অগ্রগতির বিবেচনায় নিয়ে মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন
এমন নির্বাচন হবে যা ভোলাবাসী কখনো ভুলবে না: ভোলায় ইসি হাবিব
ভোলায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
২১ তারিখ মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ভোলায় ইমাম মুয়াজ্জিনদের সাথে মতবিনিময় সভায় দোয়া চেয়েছেন চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেন
ভোলায় সাংবাদিকদের নিয়ে এলজিইডির জলবায়ু পরিবর্তন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
লালমোহন উপজেলা পরিষদ নির্বাচন: প্রচারনাকালে প্রার্থীর ওপর হামলা, মোটরসাইকেল ভাঙচুর, আহত-৪



আর্কাইভ