ভোলায় জাতীয় শোক দিবস পালন

প্রচ্ছদ » জেলা » ভোলায় জাতীয় শোক দিবস পালন
মঙ্গলবার, ১৫ আগস্ট ২০২৩



---

আজকের ভোলা রিপোর্ট ॥

জেলায় যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩ পালন করা হচ্ছে। মঙ্গলবার (১৫ আগস্ট) সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার পাশাপাশি পবিত্র কোরআন খতম, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, আলোচনা সভা, দোয়া মাহফিল, যুবকদের মাঝে ঋণ বিতরণ, কবিতা পাঠ, রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, গণভোজসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হচ্ছে।

সকাল ৯টায় জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের সভাকক্ষে পবিত্র কোরআন খতম করা হয়। সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে জাতির জনকের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন ভোলার জেলা প্রশাসক আরিফুজ্জামান। পরে জেলা পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, স্বাস্থ্য বিভাগ, জেলা পরিষদসহ সকল সরকারি দপ্তর ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন পুস্পস্তবক অর্পণ করেন। বেলা ১১টায় জেলা প্রশাসকের সভাকক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসকের সভাপতিত্বে আলোচনা সভায় ভার্চ্যুয়ালী প্রধান অতিথি’র বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ এমপি। আরো বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার মো: মাহিদুজ্জামান, জেলা সিভিল সার্জন ডা: কে এম শফিকুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক রিপন কুমার সাহা, বীর মুক্তিযোদ্ধা মো: সফিকুল ইসলাম, সাবেক অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গির, জেলা গর্ণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী এসএম মুসা, পানি উন্নয়ন বোর্ড’র নির্বাহী প্রকৌশলী মো: হাসানুজ্জামান, জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্লাহ প্রমূখ।

পরে দুপুর পৌনে একটায় জেলা যুব উন্নয়ন অধিদপ্তর কতৃক ৪৬জন যুবক-যুবতীর মাঝে ঋণ বিতরণ করা হয়। এছাড়া যোহরবাদে সকল মসজিদ ও অনান্য উপাসনালয়ে সুবিধাজনক সময়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে।

এদিকে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনে জেলা আওয়ামী লীগ বিভিন্ন কর্মসূচি পালন করেছে। সকাল ৬টায় দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কার্যক্রমের সূচনা করা হয়। সকাল ১০টায় নেতা-কর্মীদের কালো ব্যাজ ধারন ও সাড়ে ১০টায় জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন সংগঠনটির নেতা-কর্মীরা। বেলা ১১টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে জেলা পরিষদ চত্বরে শিশু কিশোরদের অংশগ্রহণে বিভিন্ন প্রতিযোগিতা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া দুপুর দেড়টায় গণভোজ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২১:১০:৪৭   ২২৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


উপজেলা নির্বাচনকে সামনে রেখে উপকূল জুড়ে কোস্টগার্ড মোতায়েন
ভোলায় জেলা প্রশাসন মিনি পার্ক এর শুভ উদ্বোধন
শেষ দিনেও সরগরম ছিলো বোরহানউদ্দিনের নির্বাচনী মাঠ
ভোলায় ভোটারদের নানান প্রতিশ্রুতি দিয়ে প্রচার- প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা
ভোলার উন্নয়ন ও অগ্রগতির বিবেচনায় নিয়ে মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন
এমন নির্বাচন হবে যা ভোলাবাসী কখনো ভুলবে না: ভোলায় ইসি হাবিব
ভোলায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
২১ তারিখ মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক



আর্কাইভ