আজ ভোলায় সকাল-সন্ধ্যা হরতাল

প্রচ্ছদ » জেলা » আজ ভোলায় সকাল-সন্ধ্যা হরতাল
বৃহস্পতিবার, ৪ আগস্ট ২০২২



স্টাফ রিপোর্টার ॥
ভোলায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষে আহত জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম ও সেচ্ছাসেবক দল কর্মী আবদুর রহিমের মৃত্যুর ঘটনায় আজ বৃহস্পতিবার (৪ আগস্ট) জেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বিএনপি। বুধবার (৩ আগস্ট) বিকালে দলটি এ কর্মসূচির ঘোষণা করে। এছাড়াও ৭ দিনের শোক পালনের ঘোষণা দিয়েছে জেলা বিএনপি। বৃহস্পতিবার সকাল থেকে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। এ ছাড়া বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা কালোব্যাজ ধারণ করবেন।

---

ভোলা জেলা ছাত্রদলের সভাপতির মৃত্যুর খবরে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা জেলা বিএনপির কার্যালয়ের সামনে থেকে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি শহরের সদর রোড প্রদক্ষিণ করে কে-জাহান মার্কেটের সামনে দিয়ে একই স্থানে গিয়ে শেষ হয়। এসময় জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব গোলাম নবী আলমগীর, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ ট্রুম্যান, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির সোপান, সাংগঠনিক স¤পাদক এনামুল হক, সদর উপজেলা বিএনপির সদস্য সচিব হেলাল উদ্দিন, জেলা যুবদল সভাপতি জামাল উদ্দিন লিটন, সাধারণ সম্পাদক আবদুল কাদের সেলিম, সাংগঠনিক স¤পাদক মনির হাসান, জেলা সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক খন্দকার আল আমিন, বিএনপি নেতা তরিকুল ইসলাম কায়েদ প্রমুখ। এসময় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের শত শত নেতাকর্মী উপস্থিত ছিলেন।
সন্ধ্যায় বিএনপি কার্যালয়ের সামনে রাস্তায় টায়ার জালিয়ে দেয় বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এসময় একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। বিকাল থেকেই ভোলা শহরে থমথমে পরিবেশ বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে জেলা বিএনপি কার্যালয়ের সামনে ও শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছে।
সারাদেশে লোডশেডিং ও জ্বালানি অব্যবস্থাপনার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার (৩১ জুলাই) ভোলায় আয়োজিত বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশে বাঁধা দেওয়ায় এ সংঘর্ষ হয়। এ ঘটনায় পুলিশ এবং বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হন, যার মধ্যে অনেকে গুলিবিদ্ধ হয়েছেন। সংঘর্ষে স্বেচ্ছাসেবক দলের সদস্য আবদুর রহিম নিহত হন। একইদিন আহত হয়ে ঢাকা কমফোর্ট হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন, জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম। বুধবার বিকেল ৩টার দিকে তিনি মারা যান। এ নিয়ে এ সংঘর্ষের ঘটনায় জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম ও সেচ্ছাসেবক দল কর্মী আবদুর রহিমের মৃত্যু হলো। এদিকে জেলা ছাত্রদল সভাপতির মৃত্যুর ঘটনার পর থেকেই শহর জুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে।
ভোলা জেলা বিএনপি সভাপতি আলহাজ্ব গোলাম নবী আলমগীর এই হরতাল সফল করতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে রাজপথে থাকার আহ্বান জানান এবং জনগনকে এই হরতাল সফল করতে অনুরোধ করেন। তিনি বলেন, জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম ও সেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিমকে পুলিশ গুলি করে নির্মমভাবে হত্যা করেছে। এসময় শতাধিক নেতাকর্মী গুরুতর আহত হয়েছে। আমরা দুইজন ত্যাগি ও রাজপথের লড়াকু সৈনিককে হারিয়ে গভীরভাবে শোকাহত। দলের জন্য তাদের এই ত্যাগ চির স্মরণীয় হয়ে থাকবে। আমরা এই হত্যাকান্ডের তদন্তের মাধ্যমে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।
এ বিষয়ে জানতে চাইলে ভোলার অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ সরদার মন্তব্য করতে রাজী হননি।
এদিকে, এ সংঘর্ষের ঘটনায় পুলিশের পক্ষ থেকে নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা চার শতাধিক নেতাকর্মীর নামে আলাদা দুটি মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১:৩৪:০০   ৩৪১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


এমন নির্বাচন হবে যা ভোলাবাসী কখনো ভুলবে না: ভোলায় ইসি হাবিব
ভোলায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
২১ তারিখ মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ভোলায় ইমাম মুয়াজ্জিনদের সাথে মতবিনিময় সভায় দোয়া চেয়েছেন চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেন
ভোলায় সাংবাদিকদের নিয়ে এলজিইডির জলবায়ু পরিবর্তন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
লালমোহন উপজেলা পরিষদ নির্বাচন: প্রচারনাকালে প্রার্থীর ওপর হামলা, মোটরসাইকেল ভাঙচুর, আহত-৪
মানুষের শান্তি নষ্ট করে সন্ত্রাসী ও জলদস্যু দিয়ে ভোট নেয়া যাবেনা: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ
ভোলায় আইডিইবি’র দাবি বাস্তবায়নে সংবাদ সম্মেলন



আর্কাইভ