লালমোহনে চির নিদ্রায় শায়িত হলেন অধ্যক্ষ নজরুল, জানাযায় হাজারো মানুষের ঢল

প্রচ্ছদ » জেলা » লালমোহনে চির নিদ্রায় শায়িত হলেন অধ্যক্ষ নজরুল, জানাযায় হাজারো মানুষের ঢল
বুধবার, ২২ ডিসেম্বর ২০২১



শাহীন আলম মাকসুদ, লালমোহন ॥
ভোলাল লালমোহন উপজেলার বর্ষিয়ান রাজনীতিবিদ আওয়ামী লীগের নেতা লালমোহন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, উপজেলা পরিষদের সাবেক ৩ বারের সফল চেয়ারম্যান ও লালমোহন শাহবাজপুর কলেজের সাবেক অধ্যক্ষ একেএম নজরুল ইসলামকে তাদের নিজস্ব পারিবারিক কবরস্থানে চির নিদ্রায় শায়িত করা হল। বুধবার (২১ ডিসেম্বর) সকাল ১১টায় তিনি নিজ বাসবভনে ইন্তেকাল করেন এবং বৃহ¯পতিবার সকাল ১১ টায় লালমোহন সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ে হাজারো মানুষের উপস্থিতিতে জানাজা শেষে তাকে দাফন করা হয়। জানাজায় অংশগ্রহণ করেন ভোলা জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লাসহ পুরো ভোলা জেলার সকল উপজেলার বিভিন্ন নেতাকর্মীবৃন্দ।

---

এদিকে অধ্যক্ষ নজরুল ইসলামের মৃত্যুতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। বিব্রতিতে তিনি অধ্যক্ষ একেএম নজরুল ইসলামের আতœার মাগফিরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবার পরিজন, আতœীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। পাশাপশি অধ্যক্ষ একেএম নজরুল ইসলামের মৃত্যুতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওয়াবেদুল কাদের গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়–য়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তা জানানো হয়। এদিকে অধ্যক্ষ একেএম নজরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন।
উল্লেখ্য, অধ্যক্ষ একেএম নজরুল ইসলাম ভোলার লালমোহন উপজেলার ঐতিহ্যবাহী সম্ভান্ত পরিবার নোয়াব আলী মুন্সিবাড়ীতে জন্মগ্রহণ করেন ১৯৪১ সালের ৭ মে। তিনি প্রথমে কাস্টম অফিসে চাকুরী করলেও ১৯৭৩ সালে কাস্টমের চাকুরী ছেড়ে লালমোহন শাহবাজপুর কলেজের অধ্যক্ষ হিসাবে যোগদান করেন। তিনি ৩বার লালমোহন উপজেলার চেয়ারম্যান ছিলেন। তিনি দীর্ঘদিন লালমোহন উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। তিনি একজন শিক্ষাবিদ ও বর্ষিয়ান রাজনীতিবিদ ছিলেন। তিনি ও তার পরিবার লালমোহনে বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা, মক্তব প্রতিষ্ঠা করেছেন। তিনি ২ ছেলে ও ৪ মেয়ের জনক ছিলেন। ৪ মেয়ে বিবাহিত এবং বড় ছেলে প্রভাষক ও ছোট ছেলে ব্যাংকার হিসাবে কর্মরত আছেন।

বাংলাদেশ সময়: ১৮:৫৯:৩৮   ২৮৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় ভোটারদের নানান প্রতিশ্রুতি দিয়ে প্রচার- প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা
ভোলার উন্নয়ন ও অগ্রগতির বিবেচনায় নিয়ে মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন
এমন নির্বাচন হবে যা ভোলাবাসী কখনো ভুলবে না: ভোলায় ইসি হাবিব
ভোলায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
২১ তারিখ মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ভোলায় ইমাম মুয়াজ্জিনদের সাথে মতবিনিময় সভায় দোয়া চেয়েছেন চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেন
ভোলায় সাংবাদিকদের নিয়ে এলজিইডির জলবায়ু পরিবর্তন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
লালমোহন উপজেলা পরিষদ নির্বাচন: প্রচারনাকালে প্রার্থীর ওপর হামলা, মোটরসাইকেল ভাঙচুর, আহত-৪



আর্কাইভ