ভোলায় প্রতিবাদ সভায় বক্তারা ॥ মুনিয়া হত্যাকান্ডে আনবীরকে দ্রুত গ্রেফতার করতে হবে

প্রচ্ছদ » জেলা » ভোলায় প্রতিবাদ সভায় বক্তারা ॥ মুনিয়া হত্যাকান্ডে আনবীরকে দ্রুত গ্রেফতার করতে হবে
সোমবার, ৩ মে ২০২১



স্টাফ রিপোর্টার ॥
ভোলার বিভিন্ন সামাজিক সংগঠন মুনিয়াকে হত্যা করা হয়েছে দাবী করে আনবীরকে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছে। সোমবার (৩রা মে) ভোলা মিউনিসিপ্যাল কো-অপারেটিভ ভবনে এক প্রতিবাদ সভায় এ দাবী করা হয়।
মানবাধিকার কর্মী মোবাশ্বির উল্লাহ চৌধুরীর সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন জেলা সুজন’র অন্যতম নেতা আ.ন.ম রিয়াজ উদ্দিন, সহকারী অধ্যাপক কামরুল আহসান, সহকারী অধ্যাপক বাসেদ হোসেন, নারী নেত্রী বিলকিস জাহান মুনমুন, সমাজকর্মী আলমগীর গোলদার, মানবাধিকার কর্মী মোঃ হোসেন, সাংস্কৃতিক কর্মী বাহাউদ্দিন, প্রকৌশলী চিত্তরঞ্জন শীল, শিক্ষক নেতা গোলাম মাহমুদ ও মোঃ ইব্রাহীম প্রমুখ।

---

সভায় বক্তাগন বলেন, মুনিয়ার বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কায় ফ্লাট মালিকের কাছে ফ্লাট থেকে পালিয়ে যেতে সহযোগীতা চেয়েছিলেন। তার মানে মুনিয়া বেচে থাকার জন্যে পালিয়ে যেতে চেয়েছিলেন। সেখানে সে আত্মহত্যা করেছে মানা যায়না। তাকে হত্যা করে ঝুলিয়ে রাখা হয়েছে বলে মনে করা হয়। এ হত্যাকান্ডে আনবীরের মা ও স্ত্রীকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা উচিৎ। সভার সভাপতি মোবাশ্বর উল্লাহ চৌধুরী বলেন বসুন্ধরার এম ডি আনবীর অসহায় মুনিয়াকে প্রলুদ্ধ করে বনানীতে রেখে ১ বছর ধরে স্ত্রীর মত ব্যবহার করেছে। অথচ তাকে বিয়ে করেনি। সন্দেহাতীতভাবে এটি ধর্ষণ পর্যায়ের ঘটনা।
এক বছর পর মুনিয়া কুমিল্লায় চলে যাবার পর আনবীর আবারও তাকে বিয়ে করবে বলে গত মার্চ মাসে তাকে ঢাকা নিয়ে আসে এবং ২ মাসের মাথায় মুনিয়ার অপমৃত্যু হয়। মোবাশ্বির উল্লাহ চৌধুরী দাবী করেন বসুন্ধরার এমডি সায়েম সোবহান আনবীর বিয়ের প্রলভনে মুনিয়াকে দীর্ঘদিন ধরে ধর্ষন করেছে এবং শেষে হত্যা করে ঝুলিয়ে রেখেছে। এ হত্যাকান্ডের সাথে তার মা ও স্ত্রীর সংশ্লিষ্টতা রয়েছে কিনা তাদের গ্রেফতার করে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা দরকার। তিনি মুনিয়ার অপমৃত্যু নিয়ে জাতীয় পত্রিকা ও বিভিন্ন ইলেক্ট্রনিক মিডিয়ার ভূমিকায় ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে বলেন যথার্থ সাংবাদিকতা করতে না পারলে নিজেদেরকে আর সাংবাদিক পরিচয় দেওয়া উচিৎ না। সভা শেষে জেলা প্রশাষকের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবরে মুনিয়ার অপমৃত্যুর সাথে জড়িত সায়েম সোবহান আনবীরকে গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তি চেয়ে স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপি গ্রহন করেন ভোলার জেলা প্রশাষক মোঃ তৌফিক-ই-এলাহী চৌধুরী।

বাংলাদেশ সময়: ২২:২৩:২২   ৪৬৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


এমন নির্বাচন হবে যা ভোলাবাসী কখনো ভুলবে না: ভোলায় ইসি হাবিব
ভোলায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
২১ তারিখ মটরসাইকেল ও উড়োজাহাজে ভোট দিবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ভোলায় ইমাম মুয়াজ্জিনদের সাথে মতবিনিময় সভায় দোয়া চেয়েছেন চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেন
ভোলায় সাংবাদিকদের নিয়ে এলজিইডির জলবায়ু পরিবর্তন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
লালমোহন উপজেলা পরিষদ নির্বাচন: প্রচারনাকালে প্রার্থীর ওপর হামলা, মোটরসাইকেল ভাঙচুর, আহত-৪
মানুষের শান্তি নষ্ট করে সন্ত্রাসী ও জলদস্যু দিয়ে ভোট নেয়া যাবেনা: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ
ভোলায় আইডিইবি’র দাবি বাস্তবায়নে সংবাদ সম্মেলন



আর্কাইভ