চরফ্যাশনে চাঁদা উত্তোলন করতে গিয়ে ওসি অবরুদ্ধ

---
চরফ্যাশন প্রতিনিধি ॥
জেলেদের কাছে নিয়মিত চাঁদা উত্তোলন করতে গিয়ে ভোলার চরফ্যাশনের দক্ষিণ আইচা থানার ওসি অবরুদ্ধ হওয়ার পর স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তায় উদ্ধার করা হয়েছে।
ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বিকাল সাড়ে ৪টার দিকে চর কুকরিমুকরী ইউনিয়নের বিচ্ছিন্ন দ্বীপ চর পাতিলা গ্রামে।
চর পাতিলার নির্ভরযোগ্য সূত্রে জানাগেছে, দক্ষিণ আইচা থানার ওসি মাসুম তালুকদার চর পাতিলায় অবৈধ জাল উদ্ধার পরিচালনার নামে জেলেদের ঘরে ঘরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জাল উদ্ধার করে নির্দিষ্ট স্থানে স্তুপ করে রাখে। এর পরে জেলেদেরকে সমঝোতার কথা বললে জেলেরা রাজি না হওয়ায় স্তুপকৃত জালে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় ক্ষুব্দ জেলেরা ওসি ও তার সঙ্গিয় ফোর্সদের অবরুদ্ধ করে রাখে।
তাৎক্ষনিক ওসি বিষয়টি স্থানীয় সংশিষ্ট ইউপি চেয়ারম্যানসহ প্রশাসনকে অবহিত করলে চরফ্যাশনের সর্বমহলে বিষয়টি জানাজানি হয়ে যায়।
নাম প্রকাশ না করার শর্তে একাধিক জেলে জানান, এক সপ্তাহ আগে চর পাতিলায় মেঘনা নদীতে সকল জাল ফেলে মাছ ধরার জন্য ওসিকে মাশোয়ারা দেওয়া হয়। পূনরায় মাশোয়ারার কথা বললে ক্ষুব্দ জেলেরা ওসিকে অবরুদ্ধ করে। চর পাতিলা ইউপি সদস্য মোঃ বাদশা ও সাবেক ইউপি সদস্য আবুল কাশেম অবরুদ্ধ ওসিকে অক্ষত অবস্থায় জেলেদের কাছ থেকে উদ্ধার করে।
চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন বলেন, অবৈধ জাল উদ্ধার ও অভিযান পরিচালনার সময় দক্ষিণ আইচা থানার ওসির অবরুদ্ধ হওয়ার ঘটনাটি ঘটার পরে ওসি নিজে আমাকে অবহিত করেছে পরে স্থানীয়ভাবে জনপ্রতিনিধিরা ওসিকে উদ্ধার করেছে।
চরফ্যাশন সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার বলেন, জেলেদের অবৈধ জাল উদ্ধার, পোড়ানো ক্ষেত্রে অভিযান পরিচালনা করতে ভ্রাম্যমান ম্যাজিষ্ট্রেট ও মৎস্য বিভাগের জনবল নিয়ে অভিযান চালানোর নিয়ম। তবে তার এ ধরনের অভিযানের বিষয়টি আমার জানা নেই।
এ রিপোর্ট লেখা পর্যন্ত এই ঘটনায় সন্ধ্যার ৬টা ৩০ মিনিটে দক্ষিণ আইচা থানার ওসি মাসুম তালুকদারকে মুঠোফোনে জানতে চাইলে তিনি জানান, বৈধভাবে জেলেদের জাল পোড়াতে গেলে জেলেরা ক্ষুব্দ হয়ে আমাকে অবরুদ্ধ করে।


এ বিভাগের আরো খবর...
চরফ্যাশনে নির্বাচন পরবর্তী সহিংসতা আহত ১০ চরফ্যাশনে নির্বাচন পরবর্তী সহিংসতা আহত ১০
নৌকা প্রতীকের সমর্থন করায় মনপুরায় সমর্থককে মারধর নৌকা প্রতীকের সমর্থন করায় মনপুরায় সমর্থককে মারধর
ভোলা জেলা বিডিএস’র কমিটি ঘোষণা ভোলা জেলা বিডিএস’র কমিটি ঘোষণা
ইলিশায় গ্রামীন ব্যাংকের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী পালিত ইলিশায় গ্রামীন ব্যাংকের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী পালিত
তজুমদ্দিনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রস্তুতি সভা অনুষ্ঠিত তজুমদ্দিনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রস্তুতি সভা অনুষ্ঠিত
চরফ্যাশনে জেলে পরিবারের মাঝে বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে উপকরণ বিতরণ চরফ্যাশনে জেলে পরিবারের মাঝে বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে উপকরণ বিতরণ
সহিংসতার মধ্যদিয়ে ভোলার ১২ ইউপিতে ভোটগ্রহন সম্পন্ন, নিহত-১ ॥ ৩ জনের কারাদন্ড, স্বতন্ত্র প্রাথীর ভোটবর্জন সহিংসতার মধ্যদিয়ে ভোলার ১২ ইউপিতে ভোটগ্রহন সম্পন্ন, নিহত-১ ॥ ৩ জনের কারাদন্ড, স্বতন্ত্র প্রাথীর ভোটবর্জন
ভোলায় চেয়ারম্যান পদে তিনটিতে নৌকা ৩ টিতে স্বতন্ত্র বিজয়ী ভোলায় চেয়ারম্যান পদে তিনটিতে নৌকা ৩ টিতে স্বতন্ত্র বিজয়ী
অসহায় মানুষের জন্য কাজ করবে ‘তোফায়েল আহমেদ ফাউন্ডেশন’ অসহায় মানুষের জন্য কাজ করবে ‘তোফায়েল আহমেদ ফাউন্ডেশন’
ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা সদর শাখার কমিটি গঠন ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা সদর শাখার কমিটি গঠন

চরফ্যাশনে চাঁদা উত্তোলন করতে গিয়ে ওসি অবরুদ্ধ
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)