ভোলায় ৬টি অবৈধ ডায়াগনস্টিক ও হাসপাতাল সিলগালা

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় ৬টি অবৈধ ডায়াগনস্টিক ও হাসপাতাল সিলগালা
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪



---

আল আমিন ॥

সারাদেশে ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠেছে হাসপাতাল, ক্লিনিক, ব্লাড ব্যাংক। পরপর রোগী মৃত্যুর ঘটনায় দেশজুড়ে আলোচনা অবৈধ হাসপাতাল ঘিরে। তাই স্বাস্থ্য খাতে শৃঙ্খলা ফেরাতে এসব হাসপাতালের বিরুদ্ধে কঠোর অবস্থানে স্বাস্থ্য অধিদফতর। চলছে সাঁড়াশি অভিযানের পরিকল্পনা। তারই ধারাবাহিকতায় স্বাস্থ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী সারা দেশের ন্যায় ভোলা সদর ও লালমোহন উপজেলায় পৃথকভাবে ভোলা জেলা সিভিল সার্জন এর নির্দেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারী) সকাল থেকে দিনব্যাপী ভোলা শহরের বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক হাসপাতালে ভোলা জেলা সিভিল সার্জন ডা. এ কে এম শফিকুজ্জামানের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। ভোলা উকিলপাড়া মাতৃ নিলয় ক্লিনিক ও হাসপাতাল, ন্যাশনাল ডায়াগনস্টিক সেন্টারসহ বেশ কয়েকটি ক্লিনিকে অভিযান চালিয়ে প্রাথমিকভাবে সতর্ক করেন। লাইসেন্স এর মেয়াদ উত্তীর্ণ হওয়ায় যুগির ঘোলে জয়নাল আবদীন মেডিকেল সার্ভিস সিলগালা করে সাময়িকভাবে বন্ধ করা হয়।

এ সময় সিভিল সার্জনের সাথে আরো উপস্থিত ছিলেন, ভোলা সদর আবাসিক মেডিকেল অফিসার তৈয়বুর রহমান, ভোলা সদর মেডিকেল অফিসার ফাহমিদ খান, সিভিল সার্জন অফিসের প্রধান সহকারী মাহাবুবুল আলম।

একই সময়ে পৃথক ভাবে ভোলা লালমোহন উপজেলায় সিভিল সার্জন ডাক্তার একেএম শফিকুজ্জামানের নির্দেশে লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তৌহিদুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনা করে গ্রীন লাইফ ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতাল, মঙ্গল শিকদার ডায়াগনস্টিক সেন্টার, গজারিয়া ডায়াগনস্টিক সেন্টার ও লডহার্ডিঞ্জ ডায়াগিস্টিক সেন্টারে অভিযান চালিয়ে অনিয়ম থাকায় সিলগালা করা হয়। এ সকল ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালগুলো লাইসেন্স বিহীন, প্যাথলজি বিভাগে অনিয়ম, ডাক্তার ছাড়া সিজারসহ নানান অভিযোগের প্রমাণ মিলে।

এই অভিযান পরিচালনায় আরো উপস্থিত ছিলেন, লালমোহন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ মনিরুজ্জামান, আবাসিক মেডিকেল অফিসার ডা. তৈয়বুর রহমানসহ স্বাস্থ্যে বিভাগের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অভিযান নিয়মিত চলবে বলে ভোলা জেলা সিভিল সার্জন ডা. এ কে এম শফিকুজ্জামান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১:২০:৩৩   ১৩৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
ফুঁক দিয়েই সব সমস্যার সমাধান করেন ফরিদ!
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা
ভোলায় যুবকের রহস্যজনক ঝুলন্ত মরদেহ উদ্ধার
টাকা নিয়ে প্রতারণা, সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার
মনপুরায় খাল থেকে অজ্ঞাতনামা এক বৃদ্ধের লাশ উদ্ধার
মনপুরায় ব্যবসায়ীর দোকান থেকে লক্ষাধিক টাকার মালামাল চুরি
ভোলায় সরকারী বন্ধের দিনে প্রাণী সম্পদ কর্মকর্তার গাড়ি দুর্ঘটনার শিকার ॥ চলছে বিভাগীয় তদন্ত



আর্কাইভ