ভোলায় রেড ক্রিসেন্টের ২য় যুব সমাবেশ অনুষ্ঠিত

প্রচ্ছদ » জেলা » ভোলায় রেড ক্রিসেন্টের ২য় যুব সমাবেশ অনুষ্ঠিত
রবিবার, ১১ ফেব্রুয়ারী ২০২৪



---

স্টাফ রিপোর্টার ॥

‘মানবতার বিশ্বে যুবরাই শীর্ষে’ এই পতিপাদ্য বিষয়কে সামনে রেখে ভোলায় রেড ক্রিসেন্ট ইউনিটের ২য় যুব সমাবেশ অনুষ্ঠিত হয়। শনিবার (১০ ফেব্রুয়ারী) সকালে ভোলার মেঘনা নদীরপাড়ে শাহাবাজপুর পর্যটন কেন্দ্রর মাঠে সকালে সমাবেশের অনুষ্ঠানিক উদ্ধোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু।

এসময় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, ভোলা জেলা রেড ক্রিসেন্ট সেক্রেটারী মোঃ আজিজুল ইসলাম। সমাবেশে ভোলা রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন, ভোলা সদর উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন, ভোলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার দোস্ত মাহমুদ, মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম, আলহাজ্ব ফেরদৌস আহমেদ, ভোলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মাহবুবুল হক লিটু, শাহীন আক্তার, সাংবাদিক আদিল হোসেন তপু, যুব প্রধান সাদ্দাম হোসেন, ডেপুটি যুব প্রধান বেনিজীর ইসলাম ভাবনা, আবদুল্লাহ নোমান প্রমুখ।

সমাবেশে ভোলার ৭টি উপজেলার দল ও কলেজ ইউনিটের প্রায় ২দুই শতাধিক স্বেচ্ছাসেবক এতে অংশ গ্রহণ করে। স্বেচ্ছাসেবা কার্যক্রমকে আরও গতিশীল করতে এবং একটি মানবিক প্রজন্ম গড়ে তোলার প্রত্যয় নিয়ে এই সমাবেশের আয়োজন করা হয়।

---

এসময় বক্তরা বলেন, সেবামূলক এ কার্যক্রমে একটি ইউনিটের চালিকাশক্তি হচ্ছে যুব স্বেচ্ছাসেবকরা। তাই তাদের দক্ষকরে গড়ে তুলতে এই সমাবেশ কার্যকর ভূমিকা পালন করবে।

বক্তরা আরো বলেন, যেকোন দুর্যোগে স্বেচ্ছাসেবকরা সাহসিকতার সাথে মানবিক কার্যক্রম পরিচালনা করছে। বিপন্ন মানুষের পাশে থেকে আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। সেবামূলক এ কার্যক্রমে প্রতিটি ইউনিটের চালিকাশক্তি হচ্ছে স্বেচ্ছাসেবকরা। এসব স্বেচ্ছাসেকদের সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার পরামর্শ দেন বক্তরা।

দিন ব্যাপী আয়োজনে ছিলো আলোচনা সভা, নেতৃত্বে গুণাবলীর উপর প্রশিক্ষণ, ক্রীড়া প্রতিযোগিতা, মধ্যাহ্নভোজ, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ, র‌্যাফেল ড্র অনুষ্ঠান, সেরা সেচ্ছাসেবক নির্বাচন করা হয়।

বাংলাদেশ সময়: ২:১৮:৩৩   ৯৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


পশ্চিম চরউমেদ ইউনিয়ন ॥ ২১ বছর পর ইউপি নির্বাচন, উৎসবের আমেজ
নিজেই অসুস্থ বোরহানউদ্দিন হাসপাতাল, ধসের আতঙ্ক নিয়ে চলছে সেবা
ভোলা সরকারি কলেজে আন্ত:কলেজ ক্রীড়া প্রতিযোগিতা বাচাই অনুষ্ঠিত
ভোলায় তিন মাস ব্যাপী কেয়ার গিভার প্রশিক্ষণের উদ্বোধন
নিষেধাজ্ঞা শুরু, ৭৯ হাজার জেলে চাল পাচ্ছেন না
ভোলায় বাংলাদেশ ইতিহাস সম্মিলনী বরিশাল বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত
শোভা ছড়াচ্ছে স্বর্ণালী আমের মুকুল
অগ্নিকান্ডে নিহত ভোলার ২ পরিবারের পরিবারে শোকের মাতম
চর কচুয়াখালীতে যাতায়াতে ভোগান্তি
শোভা ছড়াচ্ছে স্বর্ণালী আমের মুকুল

আর্কাইভ