ভোলায় মাসব্যপী শিশুমেলা শুরু, আনন্দ- উৎসবে মেতে উঠলো শিশুরা

প্রচ্ছদ » অর্থনীতি » ভোলায় মাসব্যপী শিশুমেলা শুরু, আনন্দ- উৎসবে মেতে উঠলো শিশুরা
শনিবার, ২৫ নভেম্বর ২০২৩



---

ছোটন সাহা ॥

দীর্ঘদিন পর ভোলায় শুরু হয়েছে শিশুমেলা ও শিল্পপণ্য প্রদর্শনী। মাসব্যাপী শিশুদের জন্য এমন আয়োজন করায় বিনোদনের সুযোগ পাবেন কোমলমতী শিশুরা। শনিবার (২৫ নভেম্বর) সকালে এ মেলার উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক রিপন কুমার সাহা। নান্দনিক স্থাপনা, মনোরম পরিবেশ আর শিল্পপণ্য প্রদর্শনী মুগ্ধ করছে দর্শনার্থীদের। শিশুদের রাইডস, আর বিনোদনের ব্যবস্থা থাকায় মেতে উঠছেন তারা।

মেলা ঘুরে জানা গেছে, আধুনিকতার ছোয়া আর যান্ত্রিক জীবনে একটু প্রশান্তি পেতে দরকার বিনোদনের। কিন্তু সেই বিনোদনের পর্যপ্ত সুবিধা না থাকায় শিশুরা অনেকটা ঘরবন্দি দিন কাটাচ্ছিলেন। বিনোদন বঞ্চিত সেই সব শিশুদের বিনোদন দিতে ভোলা শহরের চরনোয়াবাদ সার্কিট হাউজ সংলগ্ন জেলা পরিষদ ড্রিমল্যান্ড শিশু পার্কে আয়োজন করা হয়েছে প্রথমবারের মত শিশুমেলার। মেলায় থাকছে শিল্পপন্য প্রদর্শনের জন্য ৪০ টি স্টল। এছাড়াও শিশুদের নাগর দোলা, ¯ি¬পার ও ওয়াটার বোর্ডসহ অন্তত ১০টি রাইডস।

---

একদিকে বিনোদন আর অন্যদিকে কেনাকাটায় সুবিধা থাকায় ঢল নেমেছে দর্শনার্থীদের। আর তাই বেশ খুশি দর্শনার্থীরা।

মেলায় ঘুরতে আসা নাজনিন আক্তার, লিজা ও শিমা আক্তার বলেন, অনেকদিন পর মেলার আয়োজন করা হয়েছে, এতে আমরা বেশ খুশি। ছোট ছোট ছেলে মেয়ে ও শিশু কিশোররা আনন্দে মেতে উঠেছেন।

সাংস্কৃতিক কর্মী আবিদুল আলম ও তালহা তালুকদার বাধন বলেন, প্রতি বছর যদি এ ধরনের মেলার আয়োজন করা হয়, তাহলে শিশুরা বিনোদনের সুযোগ পাবে এবং তাদের মানুষিক বিকাশ ঘটবে।

 ---

এদিকে মেলার শুরুরদিন থেকে দেখা গেছে বিভিন্ন শ্রেণীপেশার মানুষের ঢল। অভিভাবকদের সাথে ঘুরতে এসে খুশি কোমলমতি শিশুরাও। তারা মেতে উঠেছেন আনন্দ-উৎসবে। স্টলগুলোতে বাহারি পন্য কিরছেন ক্রেকারা।

শুধুমাত্র শিশুদের মাঝে বিনোদন ছড়িয়ে দিতে এ মেলার আয়োজন করা হয়েছে বলে জানান মেলার আয়োজক ভোলা শিশুমেলার ব্যবস্থাপনা পরিচালক মোঃ নাজিম উদ্দিন। তিনি বলেন, স্কুলের শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

ভোলার অতিরিক্ত পুলিশ সুপার মামুনুর রশিদ বলেন, মেলায় আগত দর্শনার্থীদের জন্য পর্যপ্ত নিরাপত্তা জোরদার করপ হয়েছে। অপ্রকিকর ঘটনা এড়াতে সার্বক্ষনিক পোশাকধারি পুলিশের পাশাপাশি সাতা পোশাকের পুলিশ নিয়োজিত থাকবে।

---

এদিকে মেলার উদ্ধোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদুল ইসলাম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইউনুস, প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, দৈনিক আজকের ভোলা সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শফিকুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, ২৫ নভেম্বর থেকে শুরু হওয়া এ মেলা চলবে আগামী ২৫ ডিসেম্বর পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৮:৩৯:৪৪   ১৯৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


শোভা ছড়াচ্ছে স্বর্ণালী আমের মুকুল
দৌলতখানে ভয়াবহ অগ্নিকান্ডে ৭ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই
ভোলায় তরুণ উদ্যোক্তা ও শিক্ষানবীশদের বাছাইয়ের লক্ষে কমিউনিটি আউটরিচ সভা
আর্থিক প্রতিষ্ঠানের সিনিয়র সহকারী সচিবের গ্রামীন জন উন্নয়ন সংস্থার আরএমটিপি প্রকল্পসহ বিভিন্ন কার্যক্রম পরিদর্শন
উদ্যোক্তা হিসেবে বিশেষ অবদান রাখায় বিজনেস স্টার অ্যাওয়ার্ড পেয়েছেন ভোলার লিমা
রমজানের আগেই ভোলার বাজারে বেড়েছে নিত্যপণ্যের দাম
ট্রান্সপ্লান্ট মেশিনে ধান রোপণ, কৃষকের সময় ও অর্থ বাচায়: এমপি শাওন
কৃষি প্রাণী মৎস্য সরকারি সেবা সমুহ বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত
শিল্প-কারখানার জ্বালানির আধার
কেঁচো সার উৎপাদনে স্বাবলম্বী মনজুর

আর্কাইভ