বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের আলোচিত আরও তিন ঘটনা

প্রচ্ছদ » খেলা » বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের আলোচিত আরও তিন ঘটনা
মঙ্গলবার, ৭ নভেম্বর ২০২৩



---

স্পোর্টস ডেস্ক।।

সেই যে নিদাহাস ট্রফির আগে থেকে ‘নাগিন ড্যান্স’ শুরু। তার পর কলম্বোর প্রেমাদাসায় আম্পায়ারের সিদ্ধান্তের বিরোধিতা করে সাকিবের ডাগআউট থেকে বেরিয়ে আসা। টক-ঝাল সম্পর্কে সর্বশেষ সংযোজন ‘টাইমড আউট’। ক্রিকেট ইতিহাসের প্রথম ব্যাটার হিসেবে গতকাল ‘টাইমড আউট’ হয়েছেন অ্যাঞ্জেল ম্যাথুস।

আইসিসির নিয়ম অনুযায়ী, কোন ব্যাটার আউট হওয়ার পর বা স্বেচ্ছা অবসরে যাওয়ার পরে নতুন ব্যাটার ক্রিজে এসে বল খেলার জন্য দুই মিনিটের মধ্যে প্রস্তুত না হলে প্রতিপক্ষের আবেদনের প্রেক্ষিতে তাকে আউট দিতে পারবেন আম্পায়ার।

শুধু টাইমড আউট নয়, সোমবার বিশ্বকাপে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে ছিল আরও তিন আলোচিত ঘটনা।

ঘটনা ১

শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুস টাইমড আউট হওয়ার পর থেকেই শ্রীলঙ্কার ক্রিকেটাররা ক্ষিপ্ত ছিলেন। সেই ছাপ পড়ল বাংলাদেশ ব্যাট করতে নামার পর। ম্যাচের তৃতীয় ওভারে পুল শট মারতে গিয়ে পেশিতে টান লাগে লিটনের। মাটিতে বসে পড়েন তিনি। মাঠে আসেন ফিজিও। সুস্থ হয়ে উঠে আবার ব্যাট শুরুর কয়েক ওভার পর আবার একই ঘটনা। আবার মাঠে আসেন বাংলাদেশ দলের ফিজিও। এমন সময় বিরক্ত হন শ্রীলঙ্কার ক্রিকেটারেরা। ম্যাথুসের নেতৃত্বে শ্রীলঙ্কার বাকি ক্রিকেটাররা বারবার কথা বলেন আম্পায়ার মারিয়াস ইরাসমাসের সঙ্গে। তাকে সময়ের কথা মনে করিয়ে দেন লঙ্কান ক্রিকেটাররা।

ঘটনা ২

টাইমড আউটের ঘটনাটি তাঁতিয়ে দিয়েছিল লঙ্কান ক্রিকেটারদের। বাংলাদেশ ব্যাটিংয়ের সময় বেশ কয়েকবার স্লেজিং করতে দেখা গেছে তাদের। বেশ কয়েক বার নাজমুল হোসেন শান্ত এবং শ্রীলঙ্কার সাদিরা সামারবিক্রমকে মাঠের মধ্যে তর্কাতর্কি করতে দেখা যায়। সাকিব ব্যাট করতে আসতেই বল হাতে নেন ম্যাথুস। শ্রীলঙ্কার অলরাউন্ডারকে দেখা যায় সাকিবকে কিছু বলতে। বাংলাদেশ অধিনায়ক যদিও কিছু বলেননি। তবে শুরুর দিকেই ম্যাথুসের সুযোগ ছিল সাকিবের উইকেট তুলে নেওয়ার। কিন্তু ক্যাচ ফেলে দেন আসালঙ্কা। যদিও শেষ পর্যন্ত সাকিবের উইকেটটি নেন ম্যাথুস। তাকে আউট করে ঘড়ি দেখান শ্রীলঙ্কার অলরাউন্ডার।

ঘটনা ৩

ম্যাচ শেষেও বিতর্কের রেশ থেকে যায়। ম্যাচ শেষে লঙ্কান ক্রিকেটারদের সঙ্গে হাত মেলাতে গিয়েছিলেন তাওহিদ হৃদয়রা। কিন্তু মুখ ফিরিয়ে ড্রেসিংরুমে ফিরে যান তারা। সাধারণত ম্যাচ শেষে আম্পায়ার এবং দুই দলের খেলোয়াড়েরা একে অপরের সঙ্গে হাত মেলান। সেটাই রীতি। কিন্তু সোমবার আম্পায়ারদের সঙ্গে খেলোয়াড়েরা হাত মেলালেও বাংলাদেশ এবং শ্রীলঙ্কার ক্রিকেটারেরা একে অপরের সঙ্গে হাত মেলাননি।

বাংলাদেশ সময়: ১৪:২৩:০১   ১০২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলা’র আরও খবর


জেলা ক্রীড়া অফিসের আয়োজনে মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণের সমাপনী ও সদন বিতরণ
জেলা ক্রীড়া অফিসের আয়োজনে গ্রামীণ খেলার পুরস্কার বিতরণ ও অ্যাথলেটিক্স প্রশিক্ষণ ক্যাম্পের শুভ উদ্বোধন
ভোলা পৌর বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আন্তঃপ্রাথমিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা
ভোলায় ক্রিয়েটিভ স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত
ধনিয়ায় প্রবীনদের নিয়ে নানান ক্রীড়ানুষ্ঠান ও পুরস্কার বিতরন
চরনোয়াবাদ মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা
ভেদুরিয়া সমবায় বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত
ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ
রাজাপুরের শান্তিরহাট ইসলামিয়া মাঃবিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত
ভোলায় সরকারি কর্মকর্তা ও কর্মচারী সন্তানদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

আর্কাইভ