ভোলায় ৫২তম জাতীয় সমবায় দিবস পালিত

প্রচ্ছদ » অর্থনীতি » ভোলায় ৫২তম জাতীয় সমবায় দিবস পালিত
রবিবার, ৫ নভেম্বর ২০২৩



---

স্টাফ রিপোর্টার ॥

সমবায়ে গড়ছি দেশ স্মার্ট হবে বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে ভোলায় ৫২তম জাতীয় সমবায় দিবস অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন ও জেলা সমবায় বিভাগ এর আয়োজনে সকালে দিবসটি উপলক্ষ্যে ভোলা জেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান।

ভোলা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা সমবায় ইউনিয়ন এর সভাপতি ফজলুল কাদের মজনু এর সভাপতিত্বে আলোচনা সভায় এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা জেলা পুলিশ সুপার মাহিদুজ্জামান, ভোলা সদর উপজেলার নির্বাহী অফিসার মো: তৌহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারন সম্পাদক ও সমবায় ব্যাংক লি. এর ব্যবস্থাপনা কমিটির সভাপতি জহুরুল ও ইসলাম নকীব, অতিরিক্ত জেলা প্রশাসক রিপন কুমাড়, যুগ্ম-সাধারন সম্পাদক মোহাম্মদ ইউনুছ, ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো: আজিজুল ইসলাম প্রমুখ। এসময় বক্তরা বলেন, সমবায় ব্যবস্থাকে গুরুত্ব দিয়ে বহুদেশ অনেক এগিয়ে গেছে। তাই সমবায় ব্যবস্থাকে শক্তিশারী করে আমাদের আরো এগিয়ে যেতে হবে।

---

এসময় বক্তারা আরো বলেন, সরকারের লক্ষ্য পূরণে দেশের সমবায় সংগঠনগুলো অগ্রনী ভূমিকা রাখবে এই আশা প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমবায়ের গুরুত্ব বিবেচনা করে দেশের সংবিধানে সমবায়কে মালিকানার দ্বিতীয় খাত হিসেবে নির্ধারণ করেন।

আওয়ামী লীগ সরকার ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার চ্যালেঞ্জ গ্রহণ করেছে। স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের লক্ষ্যে আমরা চারটি ভিত্তি নির্ধারণ করেছি-স্মার্ট নাগরিক, স্মার্ট সমাজ, স্মার্ট অর্থনীতি ও স্মার্ট সরকার। সমবায়ের মাধ্যমে মানবসম্পদ উন্নয়ন করে স্মার্ট নাগরিক এবং স্মার্ট সমাজ তথা অর্থনীতিকে স্মার্ট করে গড়ে তোলা সম্ভব।

বাংলাদেশ সময়: ১৫:১৬:০৮   ১৮২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


শোভা ছড়াচ্ছে স্বর্ণালী আমের মুকুল
দৌলতখানে ভয়াবহ অগ্নিকান্ডে ৭ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই
ভোলায় তরুণ উদ্যোক্তা ও শিক্ষানবীশদের বাছাইয়ের লক্ষে কমিউনিটি আউটরিচ সভা
আর্থিক প্রতিষ্ঠানের সিনিয়র সহকারী সচিবের গ্রামীন জন উন্নয়ন সংস্থার আরএমটিপি প্রকল্পসহ বিভিন্ন কার্যক্রম পরিদর্শন
উদ্যোক্তা হিসেবে বিশেষ অবদান রাখায় বিজনেস স্টার অ্যাওয়ার্ড পেয়েছেন ভোলার লিমা
রমজানের আগেই ভোলার বাজারে বেড়েছে নিত্যপণ্যের দাম
ট্রান্সপ্লান্ট মেশিনে ধান রোপণ, কৃষকের সময় ও অর্থ বাচায়: এমপি শাওন
কৃষি প্রাণী মৎস্য সরকারি সেবা সমুহ বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত
শিল্প-কারখানার জ্বালানির আধার
কেঁচো সার উৎপাদনে স্বাবলম্বী মনজুর

আর্কাইভ