ভোলার কাঁচা বাজারে ইউএনও অভিযানে কমে গেল আলুর দাম

প্রচ্ছদ » অপরাধ » ভোলার কাঁচা বাজারে ইউএনও অভিযানে কমে গেল আলুর দাম
মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর ২০২৩



---

আদিল হোসেন তপু ॥

ভোলার বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে এবার মাঠে নামলো ভোলা সদর উপজেলা প্রশাসন। সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে ভোলার কাঁচা বাজারে ও খালপাড়ে বাজারে মনিটরিং কার্যক্রম পরিচালনা করেন ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ তৌহিদুল ইসলাম। কাঁচাবাজার তদারকিতে আসার সঙ্গে সঙ্গে কমে গেছে আলুর দাম।

এসময় বাজারের আলু কিনতে আসা আমানউল্লাহ বলেন, বিক্রেতা আমার কাছে এক কেজির আলুর দাম ৪০ টাকা কেজি চাচ্ছিলেন। এসময় ইউএনও বাজারে ঢুকলে ৪০ টাকার পরিবর্তে আমার কাছে ৩৬ টাকা কেজি দরে আলু বিক্রি করেন তিনি।

ক্রেতারা বলেন, ইউএনও বাজারে আসতে আলুসহ অন্যান্য পন্যর দাম কিছুটা কমে আসে। আবার চলে গেলে আবার বাড়তি দামে বিক্রি করে। দাম কমাতে বললে বলে নিলে নেন না নিলে চলে যান। শুধু তাই নয় তারা অল্প পরিমান কোন পন্য তারা ক্রেতা দের কাছে আলু বিক্রি করতে চায়না বলে অভিযোগ করেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বাজারের বিভিন্ন মুদি দোকান, মাংস, মুরগি, মাছ, সবজির দোকান পরিদর্শন করে। পণ্যের ক্রয় ও বিক্রয় মূল্যও তদারকি করেন। সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষে এই বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম। এসময় তার সাথে উপস্থিত ছিলেন ভোলা সদরের সহকারী কমিশনার (ভূমি) মো: আলী সুজা, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মো: মাহামুদুল হাসান, উপজেলা কৃষি অফিসার এফ এম শাহবুদ্দিন, জেলা কৃষি বিপনন কর্মকর্তা মোস্তফা সোহেল, কাউন্সিলর ওমর ফারুকসহ থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম জানান, বাণিজ্য মন্ত্রণালয় আলু ও ডিমের দাম নির্ধারন করে দিয়েছে। কিন্তু এরপরও ব্যবসায়িরা বেশি দামে এসব পণ্য বিক্রি করছেন। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আমরা নিয়মিতভাবে বাজার মনিটরিং করে থাকি। বর্তমানে পণ্য সরবরাহের কোনো ঘাটতি নেই। তাই পাইকারি ও খুচরা বিক্রয়ের মধ্যে খুব বেশি পার্থক্য যাতে না থাকে তার জন্য নিবিড়ভাবে বাজার পর্যবেক্ষণ করা হবে।

---

ভোলার কাচাঁ বারে বেশ কয়েকটি আলুর দোকানে অভিযান চালিয়ে ক্রয়-বিক্রির সঠিক ভাউচার না থাকা এবং বেশি দামে পণ্য বিক্রির অপরাধে ২টি প্রতিষ্ঠানকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।এসময় বাজারের আড়ৎদারদের সরকার নির্ধারিত মূল্যে আলু ক্রয়-বিক্রয়ের নির্দেশনা প্রদান করা হয় বলে জানান।

ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো: মাহামুদুল হাসান জানান, সরকারি নির্দেশ মোতাবেক আলুর বাজার স্থিতিশীল রাখতে তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। অভিযান পরিচালনাকালে কৃষি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১:১৮:৪১   ২৪৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


পশ্চিম ইলিশায় ৩ ঘরে দূদর্শ চুরি
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
ভোলায় দুই মাদক কারবারীকে সাজা
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ওমরাহ পাঠানোর নামে হাজী কামালের প্রতারণা
চরফ্যাশনে ভূমিদস্যু মুছার নেতৃত্বে নারী ও শিশুর ওপর সন্ত্রাসী হামলা
লালমোহনে জমি দখলের জন্য মালিকের উপর হামলার অভিযোগ
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
সৎ মায়ের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ



আর্কাইভ