ভোলায় বিশ্ব দুগ্ধ দিবস পালিত

প্রচ্ছদ » অর্থনীতি » ভোলায় বিশ্ব দুগ্ধ দিবস পালিত
বৃহস্পতিবার, ১ জুন ২০২৩



---

আদিল হোসেন তপু ॥

টেকসই দুগ্ধ শিল্প: সুস্থ মানুষ, সবুজ পৃথিবী’ এ প্রতিপাদ্য নিয়ে ভোলায় নানা আয়োজনের মধ্য দিয়ে বিশ্ব দুগ্ধ দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। জেলো প্রাণি সম্পদ বিভাগের আয়োজনে প্রাণি সম্পদ ও ডেইরী উন্নয়ন (এলডিডিপি) এর সহযোগীতায় আলোচনা সভায় জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ইন্দ্রজিৎ কুমার মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিপন কুমাড় সাহা।

এসময় উপস্থতি ছিলেন, ভোলা সদর উপজলোর নির্বাহী অফিসার মো: তৌহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো: আসাদুজ্জামান, জেলা তথ্য অফিসার মোহাম্মদ নুরুল আমনি, ভোলা প্রেস ক্লাবের সম্পাদক অমিতাভ অপু, অতিরিক্ত   জেলা  প্রাণি সম্পদ কর্মকর্তা দেবাশীষ কুমাড় কুন্ড, মিল্কভিটার ডেপুটি ম্যানেজার ডা: মো: হিরু মিয়া, ভেটেরিনারি ঔষুধ বাজারজাত কোম্পানীর প্রতিনিধি মো: আতিকুল ইসলাম, জেলা প্রানি সম্পদ সফল খামারি কামরুল হাসান খোকন, ইমরোজ আলম টিমন প্রমুখ।

বক্তারা বলেন, সুস্থ থাকতে প্রতিদিন এক গ্লাস দুধ পান করতে হবে। আমাদের শরীরে রোগ প্রতিরোধে দুধের কোন বিকল্প নেই। আর আজকের এ দিবসটি পালনের মূল উদ্দেশ্য হলো সাধারণ মানুষকে সচেতন করা। যেহেতু ভোলার চারপাশে নদী, তাই অন্য জেলা থেকে এখানে দুধ আমদানি করা কঠিন। তাই স্থানীয়ভাবে আমাদের দুধের উৎপাদন আরো বৃদ্ধি করতে হবে। পরে এ উপলক্ষে শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

 

বাংলাদেশ সময়: ২০:৩৪:৩৯   ১৭২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


ভোলায় ওমানিয়ান টুপি সেলাই প্রশিক্ষনের সার্টিফিকেট বিতরন
ভোলায় প্রাণীসম্পদ প্রদর্শনী ও উদ্যোক্তাদের মেলা অনুষ্ঠিত
ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা
চরফ্যাশনে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী
বোরহানউদ্দিনে ফুটপাতে ঈদের জমজমাট কেনাকাটা
পথে পথে চাঁদাবাজি, ভোলার তরমুজচাষি ও ব্যবসায়ীরা বিপাকে
ভোলায় ব্যবসায়িক অগ্রগতি পর্যালোচনা সম্মেলনে রূপালী ব্যাংক পিএলসিকে সর্ব শীর্ষে নিয়ে যাবার অঙ্গীকার
ভেজাল মসলা তৈরি: ভোলায় ২ কারখানাকে জরিমানা
ভোলায় বেড়েছে আলু ও কাঁচা মরিচের দাম
ভোলায় নারী উদ্যোক্তাদের তিনদিনের ঈদমেলায় ক্রেতা-দর্শনার্থীদের ঢল



আর্কাইভ