ভোলায় ৪ দফা দাবীতে মানববন্ধন করে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ

প্রচ্ছদ » জেলা » ভোলায় ৪ দফা দাবীতে মানববন্ধন করে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ
বৃহস্পতিবার, ১ জুন ২০২৩



আজকের ভোলা রিপোর্ট ॥

‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া প্রতিশ্রুতি ও আন্তঃমন্ত্রনালয় কমিটির সুপারিশের আলোকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবীদের সমস্যা সমাধান এবং বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড ২০২০ এর জনস্বার্থ বিরোধী বিতর্কিত ধারা উপ-ধারা সংশোধন ও ঢাকা মহানগর ইমারত নির্মান বিধিমালা ২০০৮ এর গেজেট সংশোধিত আকারে প্রকাশসহ ৪ দফা দাবী বাস্তবাযনের লক্ষে আমরা আজ সারা বাংলাদেশে এক যোগে মানববন্ধন করছি’। বুধবার (৩১ মে) ভোলা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান বক্তার বক্তব্যে কথাগুলো বলছিলেন, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) এর ভোলা জেলা শাখার সভাপতি মোঃ ইউনুছ।

---

বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ এর ভোলা জেলা শাখার আয়োজিত মানববন্ধনে প্রকৌশলী ইউনুছ আরো বলেন, ‘আমাদের দাবীগুলো বাস্তবায়ন না হলে আগামী ৫ জুন ঢাকা বিভাগীয় প্রতিবাদ সমাবেশ, ৬ থেকে ১৫ জুন কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতিটি জেলায় সাংগঠনিক সফর ও প্রতিবাদ সমাবেশ এবং ১৭ই জুলাই দেশের সকল অঞ্চলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ও ছাত্র শিক্ষক পেশাজীবীদের অংশগ্রহণে ঢাকায় মহাসমাবেশ ও প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে বিক্ষোভ মিছিল ও মাননীয প্রধানমন্ত্রী সমীপে স্মারকলিপি প্রদান করা হবে’।

এ সময় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, আইডিইবি’র ভোলা জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ মনিরুল আলম, আয়োজক সংগঠনের ভোলা জেলা কমিটির আহবায়ক মোঃ আব্দুর রহিম ও সদস্য সচিব মোঃ আনিসুর রহমান। মানববন্ধন শেষে সংগঠনটির নেতৃবৃন্দ ভোলা জেলা প্রশাসক এর অনুপস্থিতিতে প্রধানমন্ত্রী সমীপে লেখা স্মরকলিপিটি ভোলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিপন কুমার সাহা এর হাতে হস্তান্তর করেন। বাকী ৩ টি দাবীর মধ্যে পদোন্নতি কোটা ৫০% এ উন্নিতকরন, ঝঞঊচ শিক্ষকদের নিয়মিতকরণ ও ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সকে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী ৪ বছরেই রাখা সহ গুরুত্বপূর্ন বিষয়গুলো উল্লেখ রয়েছে।

 

বাংলাদেশ সময়: ০:২৪:১৬   ১৭২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
অচিরেই ভারতের তাঁবেদার শেখ হাসিনার দুঃশাসন দূর হবে: তারেক রহমান
ক্যাপসিকাম চাষে ঝুঁকছেন ভোলার কৃষকরা
ভোলায় তরমুজের ক্রেতা নাই
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলায় নানান আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ভোলায় বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত
ভোলায় রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে



আর্কাইভ