পশ্চিম ইলিশা ও ইলিশা, ভেলুমিয়া ইউনিয়নের উন্মুক্ত বাজেট ঘোষণা

প্রচ্ছদ » অর্থনীতি » পশ্চিম ইলিশা ও ইলিশা, ভেলুমিয়া ইউনিয়নের উন্মুক্ত বাজেট ঘোষণা
বৃহস্পতিবার, ১ জুন ২০২৩



মোকাম্মেল হক মিলন ॥

ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা, ২নং ইলিশা ইউনিয়ন এবং ভেলুমিয়া ইউনিয়নের পৃথক পৃথকভাবে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে।

সূত্র জানায়, ২নং ইলিশা ইউনিয়নের ২০২৩-২০২৪ অর্থবছরের উন্মুক্ত বাজেট আনুষ্ঠানিকভাবে ২৮ মে ২৩ ঘোষণা করা হয়েছে। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন ছোটনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, ইউনিয়ন প্যানেল চেয়ারম্যান জসিম উদ্দিন মজগুনী, মোঃ মালেক মিজি, সমাজ সেবক ফজলুল হক মনি, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমির হোসেন বাবুল, মহিলাদের মধ্যে মিসেস নাজমা বেগম, মিসেস জান্নাত ফেরদৌস, আবুল হাজারী, আকতার হোসেন প্রমুখ। ইউনিয়ন পরিষদ সচিব মোঃ নোমান আনুষ্ঠানিকভাবে উপস্থাপন করেন। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন ছোটন উপস্থিত জনগণের সহযোগিতা কামনা করে ইউনিয়ন পরিষদের সকল উন্নয়ন কাজ করার প্রত্যায় ব্যাক্ত করেন। তিনি যৌতুক প্রথা বন্ধ করা, জন্মনিবন্ধন করা, মাদকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া, প্রতিবন্ধীদের সহায়তা করাসহ বিভিন্ন সমস্যা সমাধানের দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করেন।

---

অপরদিকে ৩নং পশ্চিম ইলিশা ইউনিয়নের ২০২৩-২০২৪ অর্থবছরের উন্মুক্ত বাজেট আনুষ্ঠানিকভাবে ২৯ মে ২৩ ঘোষণা করা হয়েছে। পশ্চিম ইলিশা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জহিরুল ইসলাম জহিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্যানেল চেয়ারম্যান আব্দুল সেলিম হাওলাদার, মহিলা প্যানেল চেয়ারম্যান মিসেস হোসনেয়ারা বেগম, ইউপি সদস্য মোঃ ওমর ফারুক প্রমুখ। ইউনিয়ন পরিষদ সচিব মোঃ হারুন অর রশিদ আনুষ্ঠানিকভাবে বাজেট উপস্থাপন করেন। চলতি অর্থবছরের বাজেটে আয় দুই কোটি, চার লাখ, ঊনসত্তর হাজার ২৩৬ টাকা দেখানো হয়েছে এবং ব্যয় দুই কোটি, তিন লাখ, ছিয়াত্তর হাজার টাকা ও উদ্বৃত ৯৩ হাজার ২৩৬ টাকা দেখানো হয়েছে। ইউনিয়ন পরিষদের মিলনায়তনে উপস্থিত সর্বস্তরের জনগণের উন্মুক্ত বাজেট আনুষ্ঠানিকভাবে ঘোষণা চেয়ারম্যান মোঃ জহিরুল ইসলাম জহির।

এসময় তিনি বাল্যবিবাহ প্রতিরোধ, স্যানিটেশন ও জনস্বাস্থ্য বিষয়ক এবং জন্মনিবন্ধন সংক্রান্ত বিষয়ে গুরুত্ব দিয়ে জনগণের সহযোগিতা কামনা করেন।

অপরদিকে ১০নং ভেলুমিয়া ইউনিয়নের আগামী ২০২৩-২০২৪ অর্থবছরের উন্মুক্ত বাজেট আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুস সালাম মাষ্টারের সভাপতিত্ব বাজেট নিয়ে বক্তব্য রাখেন ইউনিয়ন পরিষদ প্যানেল চেয়ারম্যান মোঃ হারুন, ইউনিয়ন পরিষদ সদস্য মিসেস সমিরন বেগম ও সদস্য মোঃ রাজীব, স্থানীয় আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ মহসিন খান ও সাধারণ সম্পাদক মোঃ লিটন মাল, চন্দ্র প্রসাদ মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ মাইনুল ইসলাম জুয়েলসহ বিভিন্ন নেতৃবৃন্দ। ইউনিয়ন পরিষদ সচিব মোঃ ফরহাদ হোসেন উন্মুক্ত বাজেট উপস্থাপনে আয় এক কোটি, ৩৭ লাখ ১৯ হাজার ৭৩৯ টাকা এবং ব্যয় এক কোটি ৩৫ লাখ ৮৯ হাজার ০৭৪ টাকা ও উদ্বৃত এক লাখ, ৩০ হাজার ৬৬২ টাকা দেখানো হয়েছে। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনুষ্ঠানিকভাবে বাজেট ঘোষণায় জনগণের সহযোগিতা কামনা করে অগ্রাধিকার ভিত্তিতে উন্নয়ন প্রকল্পগুলো সম্পন্ন করার বিষয়টি গুরুত্ব দিয়ে স্যানিটেশন, বাল্য বিবাহ প্রতিরোধ, যৌতুক প্রথা বন্ধ করতে এবং মাদক মুক্ত ইউনিয়ন গড়ার লক্ষ্যে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেন।

 

বাংলাদেশ সময়: ০:২২:৪৮   ২১৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


ভোলায় ওমানিয়ান টুপি সেলাই প্রশিক্ষনের সার্টিফিকেট বিতরন
ভোলায় প্রাণীসম্পদ প্রদর্শনী ও উদ্যোক্তাদের মেলা অনুষ্ঠিত
ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা
চরফ্যাশনে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী
বোরহানউদ্দিনে ফুটপাতে ঈদের জমজমাট কেনাকাটা
পথে পথে চাঁদাবাজি, ভোলার তরমুজচাষি ও ব্যবসায়ীরা বিপাকে
ভোলায় ব্যবসায়িক অগ্রগতি পর্যালোচনা সম্মেলনে রূপালী ব্যাংক পিএলসিকে সর্ব শীর্ষে নিয়ে যাবার অঙ্গীকার
ভেজাল মসলা তৈরি: ভোলায় ২ কারখানাকে জরিমানা
ভোলায় বেড়েছে আলু ও কাঁচা মরিচের দাম
ভোলায় নারী উদ্যোক্তাদের তিনদিনের ঈদমেলায় ক্রেতা-দর্শনার্থীদের ঢল



আর্কাইভ