ভালো ছাত্র হওয়ার পাশাপাশি ভালো মানুষ হতে হবে ॥ পুলিশ সুপার

প্রচ্ছদ » জেলা » ভালো ছাত্র হওয়ার পাশাপাশি ভালো মানুষ হতে হবে ॥ পুলিশ সুপার
বৃহস্পতিবার, ২৫ মে ২০২৩



হারুন অর রশীদ ॥

ভালো ছাত্র হওয়ার পাশাপাশি ভালো মানুষ হতে হবে। সবাই আমরা এ কথা বলি কিন্তু এ কথাটাকে কথার মধ্যে সীমাবদ্ধ রাখতে চাইনা আমরা এমন কিছু উদাহরণ তৈরী করতে চাই যেটা দেখে মানুষ বুঝতে পারবে আপনারা ভালো মানুষ হয়েছেন। ভালো শিক্ষার্থীদের একটু দায়িত্ববোধটা অন্যদের চেয়ে বেশি। বুধবার (২৪ মে) বেসরকারী উন্নয়ন সংস্থা হীড বাংলাদেশের পক্ষ থেকে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষার্থীদের উদ্যেশ্যে পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম (বিপিএম, পিপিএম সেবা) এ কথাগুলো বলেন।

---

হীড বাংলাদেশের আঞ্চলিক পরিচালক মারিও মুক্তি মন্ডলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা শিক্ষা অফিসার এ কে এম সালেহ উদ্দিন। আরো উপস্থিত ছিলেন, হীড বাংলাদেশের নির্বাহী পরিচালক আনোয়ার হোসেন।

পুলিশ সুপার আরো বলেন, ভালো মানুষ হওয়ার জন্য পরিবার থেকে শিক্ষা প্রতিষ্ঠান থেকে সমাজ থেকে সামাজিক প্রতিষ্ঠান থেকে ও বড়দের কাছ থেকে ভালো জিনিসগুলো নিতে হবে। এটি একটি চর্চা। থাকতে হবে কমিটমেন্ট, সমাজের প্রতি কমিটমেন্ট, রাষ্ট্রের প্রতি কমিটমেন্ট, পরিবারের প্রতি কমিটমেন্ট, বন্ধু বান্ধবের প্রতি এবং পরবর্তী প্রজন্মের জন্য কমিটমেন্ট। এটা সবার থাকতে হবে। তবেই ভালো মানুষ হওয়া যাবে।

ভোলায় হীড বাংলাদেশের পক্ষ থেকে ২০২২ সালের এসএসসি ও এইচসি পরীক্ষায় উপকারভোগী সদস্যদের সন্তানদের মধ্যে জিপিএ-৪ ও জিপিএ ৫ প্রাপ্ত দরিদ্র ও মেধাবী ৩০৯ জন শিক্ষার্থীদের মধ্যে এককালীন শিক্ষাবৃত্তি ও সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানে ৩০৯জন শিক্ষার্থীকে ১২ লাখ ৯০ হাজার টাকা ও ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন, এইচটিটিসির ভাইস প্রিন্সিপ্যাল সাধন কুমার পাল।

 

বাংলাদেশ সময়: ১:৫০:০৮   ১৯০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
দৌলতখানে উপজেলা নির্বাচনে ১২ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
ভোলায় পিপি লাভু’র জানাজায় তোফায়েল আহমেদ: ভালো মানুষ কর্মে বেঁচে থাকেন



আর্কাইভ