চরফ্যাশনের চর নিজামে কৃষকের অর্ধশতাধিক ভেড়া হত্যা ॥ সন্দেহের তীর যুবলীগ নেতা মিজানের বিরুদ্ধে

প্রচ্ছদ » অপরাধ » চরফ্যাশনের চর নিজামে কৃষকের অর্ধশতাধিক ভেড়া হত্যা ॥ সন্দেহের তীর যুবলীগ নেতা মিজানের বিরুদ্ধে
বৃহস্পতিবার, ২৫ মে ২০২৩



স্টাফ রিপোর্টার ॥

ভোলার চরফ্যাশন উপজেলার ঢালচর ইউনিয়নের বিচ্ছিন্ন দ্বীপ চর নিজামে শত্রুতামূলকভাবে নিরীহ এক কৃষকের অর্ধশতাধিক ভেড়া হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে যুবলীগ নেতার বিরুদ্ধে। চর নিজামের কৃষক মোঃ মোস্তাফিজের ছেলে মোঃ কামরুলের ভেড়ার পাল থেকে এই ভেড়াগুলো হত্যা করা হয় বলে জানিয়েছে কামরুল। তিনি চর নিজাম থেকে টেলিফোনে এই প্রতিনিধিকে জানান, গত ৭ বছর ধরে তিনি চর নিজামের জেবল মাস্টারের চর এলাকায় মাচা তৈরি করে তার এবং আত্মীয়দের শতাধিক ভেড়া পালন করে আসছেন। তার পালে শতাধিক ভেড়া ছিলো। মঙ্গলবার (২৩ মে) রাতে তার ভেড়ার পাল থেকে কে বা কাহারা অর্ধশতাধিক ভেড়া নিয়ে যায়। বুধবার (২৪ মে) সকালে কামরুল ভেড়ার মাচায় গিয়ে দেখেন তার অর্ধেকের মতো ভেড়া নেই। কিছুক্ষণ পর পার্শ্ববর্তী খালে তার ৩৩টি মৃত ভেড়া দেখতে পান। এছাড়া তার আরও ১২টি ভেড়াসহ আত্মীয়দের অন্তত ২৫টি ভেড়া পাচ্ছেন না। এ বিষয়ে কামরুল আরও জানান, ভেড়া চুরি এবং হত্যার ঘটনাটি স্থানীয় জনপ্রতিনিধি এবং গন্যমান্য ব্যক্তিদের জানানো হয়েছে। এছাড়া দক্ষিণ আইচা থানা চর নিজাম থেকে অনেক দূর এবং বৈরী আবহাওয়ার কারণে নদী উত্তাল থাকায় বিষয়টি থানা পুলিশের কাছে এখনো জানানো সম্ভব হয়নি। তবে আবহাওয়া পরিস্থিতির উন্নতি হলে থানায় লিখিতভাবে অভিযোগ করবেন বলে জানিয়েছেন কামরুল।

---

এদিকে, কামরুল আরও জানান, গত ১ মাস আগে চর নিজাম আওয়ামী লীগের সভাপতি কাসেম মাস্টারের ছেলে ও যুবলীগের সভাপতি মিজানুর রহমান তার ৩০টি ভেড়া কামরুলকে তার মাচায় রাখার প্রস্তাব দেয়। কামরুল বিনিময়ে ভেড়া প্রতি ৩শ’ টাকা এবং রাখালের বেতনের একটা অংশ দাবী করে। এতে মিজান ক্ষুব্ধ হয়ে টাকা দিতে অস্বীকৃতি জানায়। তার কয়দিন পরেই এই ঘটনা ঘটে। এতে কামরুলের ধারনা মিজান ছাড়া এলাকায় তার এমন কোন শত্রু নেই যে ভেড়াগুলো মেরে এভাবে তার ক্ষতি করবে। একমাত্র মিজানই এই ঘটনা ঘটাতে পারেন বলে মনে করছেন কামরুল।

চর নিজাম যুবলীগের সভাপতি মোঃ মিজানুর রহমান বলেন, মঙ্গলবার সকালে আমি এমপি জ্যাকব মহোদয়ের সাথে দেখা করার জন্য এলাকা থেকে ঢাকার উদ্দেশ্যে চলে আসি। আমি বর্তমানে ঢাকায় রয়েছি। আমাকে অহেতুক সন্দেহ করা হচ্ছে।

চর নিজাম যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ সালাহউদ্দিন বলেন, কামরুলের কাছ থেকে শুনে আমি ঘটনাস্থলে গিয়ে মৃত ভেড়াগুলো দেখতে পেয়েছি। নিরীহ কৃষকদের ভেড়া যদি এভাবে হত্যা করা হয় তাহলে কৃষকরা যাবে কোথায়? আমি এই ঘটনাটির সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।

 

বাংলাদেশ সময়: ১:৪৯:২৩   ৩৩১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
ফুঁক দিয়েই সব সমস্যার সমাধান করেন ফরিদ!
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা



আর্কাইভ