বোরহানউদ্দিনে মেঘনায় নৌ-পুলিশের ওপর হামলা, ২০ জেলে কারাগারে

প্রচ্ছদ » অপরাধ » বোরহানউদ্দিনে মেঘনায় নৌ-পুলিশের ওপর হামলা, ২০ জেলে কারাগারে
বৃহস্পতিবার, ২৫ মে ২০২৩



বোরহানউদ্দিন প্রতিনিধি ॥

মেঘনা নদীতে মা ইলিশ রক্ষার অভিযানে ভোলায় নৌ পুলিশের ওপর হামলা মামলায় ২০ জেলেকে কারাগারে পাঠানো হয়েছে। বুধবার (২৪ মে) বোরহানউদ্দিনের সুধারামপুর গ্রামে এক সাঁড়াশি অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। বরিশাল নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বছরের ৯ অক্টোবর বোরহানউদ্দিনে মেঘনা নদীতে মা ইলিশ রক্ষার অভিযান চলাকালে নৌ পুলিশ সদস্যদের ওপর হামলার ঘটনা ঘটে। পরে উপজেলার মির্জাকালু পুলিশ তদন্তকেন্দ্রের তৎকালীন এসআই তাপস কুমার বাদী হয়ে ১৪ জনের নাম এবং ৬০-৭০ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা করেন।

অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে সাঁড়াশি অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। বোরহানউদ্দিন উপজেলায় গত বছরের ৯ অক্টোবর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ শরিফুল ইসলামের নেতৃত্বে একটি দল মেঘনা নদীতে যান। এ সময় সুধারামপুর গ্রামের একটি খালের বেড়িবাঁধে পৌঁছায় দলটি।’

হুমায়ুন বলেন, বেড়িবাঁধে ফেলে রাখা ৫০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল উপজেলা মৎস্য কর্মকর্তার নির্দেশ নৌকায় তুলতে যান পুলিশ সদস্যরা। একপর্যায়ে ৬০-৭০ জন জেলে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে হামলা করেন। পুলিশের নৌযানে থাকা এক লাখ মিটার জাল নিয়ে যান অভিযুক্ত ব্যক্তিরা। জালের তৎকালীন বাজারমূল্য ৩০ লাখ টাকা।

অতিরিক্ত পুলিশ সুপার আরও বলেন, ওই দিনই মির্জাকালু পুলিশ তদন্তকেন্দ্রের এসআই তাপস কুমার বাদী হয়ে ১৪ জনের নাম এবং ৬০-৭০ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা করেন। সেই মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।

 

বাংলাদেশ সময়: ১:৪৬:০৪   ১৬১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
ফুঁক দিয়েই সব সমস্যার সমাধান করেন ফরিদ!
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা
ভোলায় যুবকের রহস্যজনক ঝুলন্ত মরদেহ উদ্ধার
টাকা নিয়ে প্রতারণা, সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার



আর্কাইভ