বীরমুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষা টিম গঠন করবে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ

প্রচ্ছদ » ভোলা সদর » বীরমুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষা টিম গঠন করবে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ
বৃহস্পতিবার, ২৫ মে ২০২৩



পন শান ॥

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের উদ্যোগে প্রত্যেক বিভাগে বীরমুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষা টিম গঠন করা হবে। টিমের সকল সদস্যের মোবাইল নাম্বার সংশ্লিষ্ট এলাকার মুক্তিযোদ্ধা পরিবারকে দেওয়া থাকবে যাতে হয়রানির শিকার নির্যাতিত, ক্ষতিগ্রস্ত পরিবার সহজেই টিমের সাথে যোগাযোগ রাখতে পারে। সম্প্রতি সন্তান সংসদের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত কেন্দ্রীয় কমান্ডের এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

---

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় চেয়ারম্যান মো. সোলায়মান মিয়া জানিয়েছেন, সুরক্ষা টিমের কাজ হবে স্ব-স্ব বিভাগের আওতাধীন জেলা, মহানগর, উপজেলা, থানা, পৌরসভা, ইউনিয়ন কমিটির নেতৃবৃন্দকে সাথে নিয়ে বীরমুক্তিযোদ্ধা পরিবারের পাশে দাঁড়ানো। জেলা, মহানগর, উপজেলা থানা, পৌরসভা অথবা ইউনিয়ন কমিটির একটি প্রতিনিধি দল বীরমুক্তিযোদ্ধার বাড়ি ও থানায় উপস্থিত হয়ে আইনগত সহায়তা প্রদান করার জন্য তদারকি করবে। কেন্দ্রীয় চেয়ারম্যান এর রেফারেন্সে এসপি, ওসির সাথে কথা বলবে। মামলার ফাঁকফোকড় দিয়ে যাতে আসামি বেড়িয়ে যেতে না পারে সে লক্ষপ ডাক্তারি ও আঘাতপ্রাপ্ত ছবিসহ শক্তিশালী এভিডেন্স যুক্ত করবে।

এসময় সোলায়মান মিয়া আরো বলেন, মানব সেবাই যেহেতু আমাদের মূল লক্ষ্য, সাধারণ মানুষের পাশেও আমাদের দাঁড়াতে হবে। মানববন্ধন বিক্ষোভ মিছিল ও স্থানীয় প্রশাসনের কাছে স্মারকলিপি কর্মসূচি প্রদান অব্যাহত রাখতে হবে। যে সমস্ত উপজেলায় এখনো কমিটি গঠন হয়নি সেই সমস্ত উপজেলায় দ্রুত কমিটি গঠন করা হবে। কমিটি ছাড়া পরিবারের সুরক্ষা দেওয়া খুবই কঠিন তাই কমিটি গঠনের বিকল্প নাই। আর যে সমস্ত জেলা উপজেলায় কমিটি থাকার পরেও বীরমুক্তিযোদ্ধা পরিবারের পাশে দাঁড়াচ্ছে না, সেই সমস্ত কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠনের লক্ষ্যে কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করবে মুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষা টিম।

 

বাংলাদেশ সময়: ১:৪৫:৪৭   ৩৩২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ভোলা সদর’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহ পালিত
ভোলায় দিনমজুরদের শীতল পানি ও স্যালাইন বিতরণ করল ইসলামী ছাত্র আন্দোলন
কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে ভোলায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
কেউ গুজবে কান দিবেননা ভোটারদের উদ্দেশ্যে: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ
ভোলা অ্যাম্বুলেন্স মালিক সমিতির ধর্মঘট প্রত্যাহার



আর্কাইভ