দৌলতখানে সম্পত্তির লোভে সৎ ভাইকে মারধর ও হত্যার হুমকির অভিযোগ

প্রচ্ছদ » অপরাধ » দৌলতখানে সম্পত্তির লোভে সৎ ভাইকে মারধর ও হত্যার হুমকির অভিযোগ
বৃহস্পতিবার, ১১ মে ২০২৩



---

স্টাফ রিপোর্টার ॥

ভোলায় এক প্রভাবশালী সৎ ভাইয়ের অত্যাচার, মানসিক নির্যাতন ও সম্পত্তি জবর দখলের প্রতিবাদ করায় অপর ভাই সাহাবুদ্দিন সাবুকে বেধড়ক মারধর করে পরে হত্যার হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। ভোলার দৌলতখান উপজেলার উওর জয়নগর ইউনিয়নের ২নং ওয়ার্ডের জয়নগর গ্রামের মৃত আবদুল মালেক মাস্টারের ২য় স্ত্রীর সন্তান জিয়াউদ্দিন মাহমুদ আজাদ ‘তহশিলদার জিয়াউদ্দিন আজাদ’ তার সৎ ভাইদের স¤পত্তি দীর্ঘ ২ যুগ যাবত জোরপূর্বক ভোগ দখল করে আসছে। স্থানীয় তিন ভাইকে বসতভিটার জমি বাধ্য হয়ে ছেড়ে দিলেও ছোটভাই সাহাবুদ্দিন সাবুকে তার প্রাপ্ত জমি দখলে যেতে দিচ্ছেনা। এমনকি অন্য ভাইদের বসত ঘরের বেড়া, গাছের ফল ও রান্না ঘর ভেঙে নিয়ে যায় তারা। এসবের প্রতিবাদ করায় সাহাবুদ্দিন সাবুকে ও আরেক সৎ ভাই মহিউদ্দিন কামালের দুই মেয়েকে বেধরক মারধর করে প্রানে মারার হুমকি দিয়েছে জিয়াউদ্দিন মাহমুদ আজাদ ও তার স্ত্রী লাইজু বেগম।

এ ঘটনায় আহত সাহাবুদ্দিন সাবু জানায়, গত শনিবার (০৬ই মে) সনধার পরে আমি জয়নগর গিয়ে মেঝো ভাই কামালের সাথে আমার জমিতে ঘর করার বিষয়ে কথা বলার সময়, উপস্থিত আমার সৎ ভাই তহশিলদার জিয়াউদ্দিন আজাদ বিরুদ্ধাচারন করলে আমি তার প্রতিবাদে কথা বলায় জিয়াউদ্দিন আজাদ, তার স্ত্রী ও তাদের সাথে থাকা একদল বখাটে সহ আমার উপর লাঠি, দা, ও কাচি দিয়ে হামলা চালায়, আমার অপর ভাই মহিউদ্দিন কামাল, ভাবি ও ভাতিজিরা বাচাতে এগিয়ে আসলে তাদেরকেও বেধরক মারধর করে তহশিলদার জিয়াউদ্দিন আজাদ ও তার বাহিনী। পরিস্থিতি ভয়াবহতা দেখে পার্শবর্তীরা বাংলাবাজার পুলিশ ফারিতে খবর দেয়, পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করে এবং স্থানীয়রা আমাকে ভোলা সদর হসপিটালে নিয়ে যায়। জিয়াউদ্দিন আজাদের জুলুম-নির্যাতনের শিকার হয়ে গুরুতর আহত অবস্থায় আমি ২দিন ধরে হসপিটালে ভর্তি ছিলাম। সাবু আরো বলেন, আজাদ আমাকে প্রতিনিয়ত প্রানে মারার হুমকি দিয়ে যাচ্ছে। আমি সুস্থ হয়ে জিয়াউদ্দিন আজাদের বিরুদ্ধে বিচার চেয়ে থানায় মামলা করবো।

এ ঘটনার সরাসরি প্রত্যক্ষদর্শী মহিউদ্দিন কামাল জানায়, জিয়াউদ্দিন আজাদ আমাদের ভাই হলেও সে দীর্ঘ দুই যুগ যাবত আমাদের উপর অত্যাচার, মানসিক নির্যাতন ও আমাদের স¤পত্তি জবর দখল করে আসছে। তিনি বলেন, জিয়াউদ্দিন আজাদ যখন তহশিলদার ছিলেন ঘুষের অভিযোগে অনেকবার শোকজ হয়েছিলেন। বর্তমানে ভোলা উকিলপারায় একটি ৫তলা বাড়ি করেছে এবং বর্তমানে ঢাকার ধামরাই উপজেলা ভূমি অফিসে কানুনগো হিসেবে কর্মরত আছেন। তবে মাসে দুইবার ছুটিতে ভোলায় আসে আজাদ। এবং যখনই ভোলায় আসে তখনই জয়নগরের বাড়ীতে এসে বহিরাগত ভাড়াটে লোকজন নিয়া বাড়ীর সকলের ঘুম হারাম করে দেয় আজাদ। কামাল আরো জানায়, কিছুদিন আগেও আজাদ তহশিলদার ঘুষের দায়ে ওএসডি হয়েছিলো। সেই ঘুষের টাকার বাহাদুরি ও অত্যাচার পুরোটাই আমাদের উপর করে ভাড়াটে লোক দিয়ে। তিনি বলেন, ০৬মে আমার ভাই সাবুকে আমার সামনে মেরেছে, আমার আম গাছ কেটে নিয়ে গেছে, আমার স্ত্রী ও মেয়েদের গায়ে হাত তুলেছে আমরা এর বিচার চাই।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় প্রত্যক্ষদর্শীরা বলেন, জিয়াউদ্দিন আজাদ যখনই জয়নগরের বাড়িতে আসেন, তখন পুরো এলাকার মানুষ অশান্তিতে থাকে, কারন সে তার ভাইদের ঘর,জমি ফসল ও শারীরিক অত্যাচার করে এবং বাড়ীর অন্যন্যদের জমিগুলো জবরদখল করে ভোগ করে। তারা জানায়, এ ঘটনা নতুন নয়, উনি যখনই বাড়ি আসে, তখন বাড়ির সবাইকে শুলে চড়ূায়।

এ বিষয়ে অভিযুক্ত জিয়াউদ্দিন মাহমুদ আজাদ ও লাইজু বেগমকে মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ ঘটনার সত্যতা জানতে জয়নগর গ্রাম সংলগ্ন বাংলাবাজার পুলিশ ফারির ইনচার্জ জয় মাহমুদ এর কাছে জানতে চাইলে তিনি জানান, জয়নগর ২ নং ওয়ার্ডে মারামারির সংবাদ শুনে আমরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেই। ঘটনায় আহতরা অভিযোগ দায়ের করবেন বলে জানিয়েছেন। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেয়া হবে।

 

বাংলাদেশ সময়: ০:০৫:৫৬   ১৮৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ১২০ মণ মাছ জব্দ
মনপুরায় গাঁজাসহ এক মুদি ব্যবসায়ীকে আটক
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
ভোলায় সাড়ে ৩ হাজার কেজি অবৈধ মাছ জব্দ করেছে কোস্টগার্ড
মুখে গামছা বেঁধে সিসিটিভি বন্ধ করেও রক্ষা পেল না চোর
মেঘনায় ১৫ হাজার তরমুজ নিয়ে ডুবে গেল ট্রলার, উদ্ধার-৬ নিখোঁজ-১
ভোলায় ইলিশ মাছ ধরার অপরাধে ৭ জেলের কারাদন্ড
ওয়েষ্টার্নপাড়ায় ব্যাংক কর্মকর্তা স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ॥ স্বামী আটক
ভেজাল সেমাই তৈরি, লালমোহনে ৩ কারখানাকে জরিমানা



আর্কাইভ