উত্তর দিঘলতদীতে জমি নিয়ে বিরোধের জেরধরে ৪ জনকে কুপিয়ে জখম

প্রচ্ছদ » অপরাধ » উত্তর দিঘলতদীতে জমি নিয়ে বিরোধের জেরধরে ৪ জনকে কুপিয়ে জখম
মঙ্গলবার, ২ মে ২০২৩



---

স্টাফ রিপোর্টার ॥

ভোলায় জমি নিয়ে বিরোধের জের ধরে ৪ জনকে কুপিয়ে ও পিটিয়ে গুরুত্বর জখম করেছে সিরাজ বাহিনীরা। সোমবার (১ মে) দুপুরে উত্তর দিঘলদী ইউনিয়নে, ১নং ওয়ার্ডের চরকুমারিয়া গ্রামের (রেবা রহমান কলেজের পাশে) ফরাজী বাড়িতে এঘটনা ঘটে। আহতরা হলেন, আব্দুল হক ফরাজী (৭৫), নুরুল হক (৪০), কামাল (৩৫) ও আনোয়ারা বেগম (৪৫)। আহতদেরকে স্থানীয়রা উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করে। এ খবর ভোলা সদর মডেল থানা পরিদর্শক (ওসি তদন্ত) আব্দুল্লা আল মামুনকে জানালে, তিনি পুলিশ পাঠিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে, আহতদেরকে দেখতে হাসপাতালে যান।

আহতরা জানান, বাড়ির উঠানে সোয়াবিন রোদে দিলে সিরাজ, কবির, নয়ন, নুরুদ্দিন, শফিসহ ৮/১০ জনে আব্দুল হক ফরাজীর ছেলে কামালকে মার পিট করতে যায়। তখন আব্দুল হক সিরাজ বাহিনীকে ডাক দিলে তারা রামদা ও লাঠিসোটা নিয়ে হামলা চালিয়ে কুপিয়ে ও পিটিয়ে ৪ জনকে গুরুত্বর আহত করে। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতারে ভর্তি করে।

আব্দুল হক ফরাজী জানান, রাস্তার পাশের তার এক খন্ড জমি দির্ঘদিন ধরে সিরাজ বাহিনীরা জবর দখল করে নেয়ার চেষ্টা চালায়। এ বিষয়ে ইউনিয়ন চেয়ারম্যান ও মেন্বারের কাছে বিচার দিলে তারা উল্টো সিরাজ বাহিনীর পক্ষ নিয়ে জমি থেকে আমাকে উৎখাতের চেস্টা করে। ওই জমির মধ্যে গরু বাধার স্থান ও খাবারের খেড়-কুটার চাউলি রয়েছে। সিরাজ বাহিনীরা প্রায় সময় গরু ছেড়ে দিয়ে অন্য দিকে তাড়িয়ে দিতেন, খেড়-কুটা ছিটে ফেলে দিয়ে সেখানে দোকান ঘর তোলার জন্য ইট-বালি এন ঝড়ো করার চেষ্টা করে। এ বিষয়ে আব্দুল হক ফরাজী বাদী হয়ে ভোলা অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা রয়েছে। মামলা নং- এম পি- ৩৪/২০২৩ তারিখ-১১/০১/২৩ ইং। ভোলার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালত,সহকারী কমিশনার (ভুমি) কে সরজমিন তদন্ত করে প্রতিবেদন দাখিল ও ভোলা সদর মডেল তানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আইন শৃংঙ্খরা বজার রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আদেশ দিলে, সহকারী কমিশনার (ভুমি) ইউনিয়ন উপসহকারী কর্মকর্তাকে ও থানার ভার প্রাপ্ত কর্মকর্তা-এ এস আই মোস্তফাকে দায়ীত্ব প্রদান করেন। উভয়ে ঘটনাস্থল পরিদর্শন ও সরজমিন তদন্ত করে, আইন শৃংঙ্খলা বজায় রাখার জন্য উভয়কে নোটিশ প্রদান করেন। আগামী ৩১ মে মামলার শুনানীর দিন ধার্য্য আছে। কিন্তু সিরাজ বাহিনীরা আইনকে অমান্য করে আমাদেরকে বিভিন্ন ভারে অত্যাচার ও হয়রানী করে আসছে। এর জের ধরে সোমবার আমাদের উঠানে সোয়াবিন ডাল রোধে দিলে তারা বাধা দেয় এবং আমাদেরকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। এদিকে মামলা না করার জন্য সিরাজ বাহিনীর লোকজনেরা ফোনে বিভিন্ন হুমকি দিয়ে যাচ্ছেন। বর্তমানে তার বাড়ি-ঘর খালী রয়েছে, তার প্রতিপক্ষরা তার বাড়ি-ঘরে ও গরুর ক্ষতি করার আশংকা রয়েছে। এবিষয়ে সিরাজ গ্রুপের কেউ কোন বক্তব্য দেননি।

পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) আব্দুল্লা আল মামুন জানান, ঘটনার খবর পেয়ে সাথে সাথে ঘটনা স্থলে অফিসার পাঠিয়েছি, তারা পরিদর্শন করে এসছে। অভিযোগ দিলে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহন করবো।

 

বাংলাদেশ সময়: ১৯:১৫:৩৫   ১৪৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
ফুঁক দিয়েই সব সমস্যার সমাধান করেন ফরিদ!
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা
ভোলায় যুবকের রহস্যজনক ঝুলন্ত মরদেহ উদ্ধার



আর্কাইভ