ইলিশায় জমি লগ্নিকে কেন্দ্র করে নারীসহ ৪জনকে পিটিয়ে রক্তাক্ত জখম

প্রচ্ছদ » অপরাধ » ইলিশায় জমি লগ্নিকে কেন্দ্র করে নারীসহ ৪জনকে পিটিয়ে রক্তাক্ত জখম
রবিবার, ৩০ এপ্রিল ২০২৩



স্টাফ রিপোর্টার ॥

ভোলা সদরের ২নং ইলিশা ইউনিয়নে জমি লগ্নিকে কেন্দ্র করে বাড়িঘরে হামলা ভাংচুর, লুটপাট, দুই নারীসহ ৪জনকে বেধড়ক পিটিয়ে রক্তাক্ত জখম করেছে প্রতিপক্ষরা। হামলায় গুরুতর আহত ৪জনকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, মোঃ কামাল সাজি, সুমাইয়া বেগম, বকুল বিবি, মোঃ আকতার হোসেন। এদের মধ্যে মোঃ কামাল সাজির অবস্থা গুরতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার করা হয়েছে। গত শুক্রবার (২৮ এপ্রিল) বিকালে সদরের ২নং ইলিশা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের রামদাসপুর গ্রামের সাজি বাড়িতে এই ঘটনা ঘটে। এ ব্যাপারে হামলাকারীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে আহতদের পরিবার সূত্রে জানা গেছে।

---

আহতদের অভিযোগ সূত্রে জানা গেছে, ভোলা সদর উপজেলার ২নং ইলিশা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের রামদাসপুর কান্দি গ্রামের নাহার বেগম তার ৩২ শতাংশ জমি কয়েক মাস আগে ওই এলাকার কাদের সাজির কাছে লগ্নি দেয়। নাহার বেগম কিছুদিন আগে কাদের সাজিকে লগ্নির টাকা ফেরত দিয়ে তার জমি নিয়ে নেয়। নাহার বেগম ওই জমি তার খালাতো বোন আঃ জলিল সাজির স্ত্রী বকুল বিবিকে লগ্নি দেওয়ার কথাবার্তা বলে। বিষয়টি শুনতে পেয়ে ক্ষিপ্ত হয়ে কাদের সাজি, তার ছেলে বশির আহম্মেদ, তছির আহমেদ, ইউনুছ সাজি, হনুফা বেগম, আংকুর বিবি, আমির হোসেনসহ ১০/১২জনের বাহিনী লাঠিসোটা ও ধাড়ালো অস্ত্রসস্ত্র নিয়ে কামাল হোসেন সাজি, তার স্ত্রী সুমাইয়া, চাচি বকুল বিবি, চাচাতো ভাই আকতার হোসেনের উপর অতর্কিত হামলা চালায়। হামলায় কামাল হোসেনের মাথায় প্রচন্ড আঘাত পায় ও পা ভেঙ্গে যায়। এসময় কাদের সাজি বাহিনী কামালের বসতঘর ভাংচুর করে ঘরে থাকা নগদ টাকা ও দামী মালামাল লুটপাট এবং আহত সুমাইয়া ও বকুল বিবির সাথে থাকা স্বর্ণালংকা ছিনিয়ে নিয়ে যায়। আহতদের আত্মচিৎকার শুনে স্থানীয় লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা চলে যায়। পরে আহতদেরকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে কামাল সাজির অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার করা হয়েছে।

আহত বকুল বিবি বলেন, আমার খালাতো বোন নাহার বেগমের কাছ থেকে তার ৩২ শতাংশ জমি লগ্নি রাখার বিষয়ে কথাবার্তা বলি। বিষয়টি শুনতে পেয়ে ক্ষিপ্ত হয়ে কাদের সাজি ও তার ছেলে, স্ত্রীসহ ১০/১২জনের একটি বাহিনী ধাড়ালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে আমাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে কামাল হোসেনের মাথা ফেটে যায় এবং পা ভেঙ্গে যায়। কাদের সাজি গংরা কামালের বসতঘর ভাংচুর, লুটপাট করে এবং আমাদের সাথে থাকা স্বর্ণালংকার নিয়ে যায়। আমাদেরকে স্থানীয় লোকজন উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। আমরা এ ব্যাপারে মামলার প্রস্তুতি নিচ্ছি।

এ ব্যাপারে অভিযুক্ত কাদের সাজি গংদের সাথে যোগাযোগ করার চেষ্টা করে কাউকে পাওয়া যায়নি।

ভোলা সদর মডেল থানার ওসি (ভারপ্রাপ্ত) শাহীন ফরিক বলেন, ইলিশায় দুই পক্ষের মধ্যে মারামারি ঘটনাটি শুনেছি। তবে এই ব্যাপারে এখনো কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।

 

বাংলাদেশ সময়: ০:২২:২৪   ৩৩২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ১২০ মণ মাছ জব্দ
মনপুরায় গাঁজাসহ এক মুদি ব্যবসায়ীকে আটক
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
ভোলায় সাড়ে ৩ হাজার কেজি অবৈধ মাছ জব্দ করেছে কোস্টগার্ড
মুখে গামছা বেঁধে সিসিটিভি বন্ধ করেও রক্ষা পেল না চোর
মেঘনায় ১৫ হাজার তরমুজ নিয়ে ডুবে গেল ট্রলার, উদ্ধার-৬ নিখোঁজ-১
ভোলায় ইলিশ মাছ ধরার অপরাধে ৭ জেলের কারাদন্ড
ওয়েষ্টার্নপাড়ায় ব্যাংক কর্মকর্তা স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ॥ স্বামী আটক
ভেজাল সেমাই তৈরি, লালমোহনে ৩ কারখানাকে জরিমানা
ভোলায় বিদ্যুৎ স্পৃষ্টে ইয়ামিন নামের এক যুবক নিহত



আর্কাইভ