মনপুরায় লাশ হয়ে বাড়ি ফিরলেন এক কলেজ ছাত্র

প্রচ্ছদ » জেলা » মনপুরায় লাশ হয়ে বাড়ি ফিরলেন এক কলেজ ছাত্র
সোমবার, ২৪ এপ্রিল ২০২৩



মনপুরা প্রতিনিধি ॥

ঈদের আগের দিন (শুক্রবার) ঢাকা থেকে ফারহান-৩ লঞ্চযোগে অন্যান্য যাত্রীর সাথে ভোলার মনপুরায় বাড়ি ফিরছিলেন ৩ বন্ধু। এর মধ্যে লঞ্চটি ফতুল্লার কাছে ঝড়ের কবলে পড়লে লঞ্চ থেকে নদীতে পড়ে যায় তিন বন্ধু। দুই বন্ধু সাঁতরিয়ে তীরে উঠলেও এক বন্ধু নিখোঁজ ছিল। খবর পেয়ে পরিবারের সদস্যদের মধ্যে উৎকন্ঠা বিরাজ করে। মুহুর্তের মধ্যে ঈদের আনন্দ বিষাদে রুপ নেয়।

---

রোববার সকালে ঢাকার ফতুল্লা ব্রিজের কাছ থেকে নিখোঁজ ওই বন্ধুর মরদেহ উদ্ধার করে নৌ পুলিশ। অবশেষে ট্রলার যোগে রোববার রাত ১১ টায় লাশ হয়ে বাড়ি ফিরলেন মনপুরা সরকারি ডিগ্রী কলেজের ছাত্র। সোমবার সকাল ১০ টায় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় ওই ছাত্রের।

নিহত ওই ছাত্র হলেন, মনপুরা উপজেলার হাজিরহাট ইউনিয়নের দাসেরহাট গ্রামের বাসিন্দা আবদুর রশিদ মাঝির বড় ছেলে মোঃ সোহেল। সে মনপুরা সরকারী ডিগ্রী কলেজের ডিগ্রী ১ম বর্ষের ছাত্র। পাশাপাশি ঢাকার একটি পোশাক কারখানায় কাজ করতেন।

লঞ্চ থেকে পড়ে যাওয়া অপর দুই বন্ধু হলেন, মোঃ শফিকুল ইসলাম শাওন ও মোঃ হাসনাইন। এদের বাড়ি উপজেলার হাজিরহাট ইউনিয়নের দাসেরহাট গ্রামে।

নিহত ওই ছাত্রের বাবা আবদুর রশিদ মাঝি জানান, ছেলে আমার জন্য নতুন পাঞ্চাবী, লুঙ্গি ও বাড়ির সবার জন্য মার্কেট করে লঞ্চ করে বাড়ি আসছিল। এবার সবাই মিলে ঈদে আনন্দ করবো। কিন্তু আল্লাহ আমার ছেলেরে লইয়া গেছে বলে হাউ মাও করে কেঁদে উঠেন।

কিছুক্ষন পরে তিনি অভিযোগের সুরে বলেন, লঞ্চ থেকে জাদু (ছেলে) পইড়া গেলেও লঞ্চের লোকজন তাদের খোঁজ না কইরা লঞ্চ চালাইয়া চইলা আসে। যদি লঞ্চের লোকজন তখন খোঁজ করতো তাহলে জাদু (ছেলে) বাইচা যাইতো। একই অভিযোগ করেন লঞ্চ থেকে পড়ে গিয়ে সাঁতরিয়ে তীরে উঠা অপর দুই বন্ধু মোঃ শফিকুল ইসলাম ও মোঃ হাসনাইন।

এই ব্যাপারে ফারহান-৩ লঞ্চের ঘাট সুপার ভাইজার সহ লঞ্চের সুপার ভাইজার মাসুদ এর সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তারা কিছু বলতে রাজি নন।

তবে এই ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ জানান, ঘটনার পর শুক্রবার রাত ১১ টায় ফারহান-৩ লঞ্চের সুপার ভাইজার মসিুদ এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি জানান যারা পড়ে গেছে তারা সবাই সাঁতরিয়ে তীরে উঠে গেছে। পরে নিখোঁজ সোহেলে এর পরিবার থানায় সোহেল নিখোঁজ রয়েছে বলে অভিযোগ করলে ফের লঞ্চ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করি।

তিনি আরও জানান, সোহেল পরিবারের সদস্যদের জিডি করতে বললেও তারা করেনি। তবে নিখোঁজ সোহেল এর মরদেহ ফতুল্লা ব্রিজের কাছ থেকে নৌ পুলিশ উদ্ধার করেছে।

নিহত সোহেলের পরিবারের আইনি আশ্রয় নিবেন কোথায় এমন প্রশ্নে ওসি জানান, যেইখানে সোহেলের মরদেহ পাওয়া গেছে সেখানে যেতে হবে।

 

বাংলাদেশ সময়: ২২:০৯:৪৬   ২০২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
অচিরেই ভারতের তাঁবেদার শেখ হাসিনার দুঃশাসন দূর হবে: তারেক রহমান
ক্যাপসিকাম চাষে ঝুঁকছেন ভোলার কৃষকরা
ভোলায় তরমুজের ক্রেতা নাই
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলায় নানান আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ভোলায় বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত
ভোলায় রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে



আর্কাইভ