রমজানে ভোলা পুলিশ সুপারের উদ্যোগে বাজার মনিটরিং

প্রচ্ছদ » অর্থনীতি » রমজানে ভোলা পুলিশ সুপারের উদ্যোগে বাজার মনিটরিং
শনিবার, ২৫ মার্চ ২০২৩



আদিল হোসেন তপু ॥
পবিত্র মাহে রমজানে দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে ভোলা পুলিশ সুপারের উদ্যেগে বাজার মনিটরিং করা হয়েছে।    শনিবার (২৫ মার্চ) দুপুরে ভোলা জেলা পুলিশ সুপার মো: সাইফুল ইসলামের নেতৃত্বে শহরের চক বাজার, কাচাঁ বাজার, কিচেন মার্কেট সহ বিভিন্ন বাজার পরিদর্শন করেন। এসময় তিনি কাচাঁ বাজার থেকে শুরু করে তরমুজের দাম, ডিম, মুরগীর বাজার, মাসেংর বাজার, মাছের বাজারের বিভিন্ন ব্যবসায়ীদের সাথে কথা বলেন। এসময় বাজারের সকল ব্যবসায়ীকে পন্যের তালিকা টানানো  এবং অতিরিক্ত দামে নিত্য প্রয়োজনীয় পন্য বিক্রি না করার নির্দেশ প্রদান করেন।

---

পুলিশের পক্ষে বাজার মনিটরিং কার্যক্রম শুরু হওয়ায় সাধুবাদ জানিয়েছেন সাধারণ ক্রেতারা। রমজানের প্রথম থেকে বাজার নিয়ন্ত্রনের বাইরে চলে যাচ্ছে। তাই পুলিশের পক্ষে থেকে বাজার নিয়ন্ত্রন রাখার জন্য ব্যবসায়ীদের অনুরোধ জানানো হয়।
ভোলা পুলিশ সুপার কার্যলয় সূত্রে জানা যায়, রমজান উপলক্ষে নিত্যপণ্যের বাজারগুলোতে ক্রেতা ও বিক্রেতার ভিড় থাকে। রোজা  প্রথম থেকেই সবাই যার যার সামর্থ্য অনুযায়ী সকলেই বাজার করতে এসেছেন। রমজানে বিশ্বের অন্য মুসলিম দেশগুলোতে নিত্যপণ্যের দাম কমানো হলেও বাংলাদেশে প্রতি বছরই এর উল্টোটি হয়। এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট অহেতুক নিত্যপণ্যের দাম বাড়িয়ে দেয়।
এরই ধারাবাহিকতায় মানুষের যাতে কষ্ট না হয়; তার জন্য ভোলা পুলিশ সুপারের উদ্যোগে শহরের বিভিন্ন বাজারে মনিটরিং করা হয়েছে। এসময় প্রতিটি দোকানে তাদের পন্যের দাম জুলিয়ে রাখা জন্য বলা হয়। সাধারণ ক্রেতারা জানান, প্রায় সব জিনিসেরই মূল্য ঊর্ধ্বগতি। বাজার মনিটরিংকে তারাও স্বাগত জানিয়েছে।
রমজানে বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন পুলিশ সুপার মো: সাইফুল ইসলাম। তিনি বলেন,রমজানে মানুষের যাতে কষ্ট না হয় সে জন্য সরকার নানা রকম পদক্ষেপ নিয়েছে। ব্যবসায়ীরা যাতে মজুদ করে অতিরিক্ত দামে পন্য বিক্রি না করে,সেজন্য তাদের নির্দেশ দেওয়া হয়েছে।কেউ অযথা নিত্যপণ্য দ্রব্য মূল্যের দাম বাড়িয়ে অস্থিতিশীল করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান।
এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার অতিরিক্ত পুলিশ সুপার আছাদুজ্জামান, রিপন চন্দ্র সরকার, ভোলা জেলা  ডিআইও-১ মীর খাইরুল কবীর, ভোলা থানার অফিসার ইনচার্জ মো: শাহীন ফকির, ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) আব্দুল গনি প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩:০৬:৪৯   ২৫১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


ভোলায় প্রাণীসম্পদ প্রদর্শনী ও উদ্যোক্তাদের মেলা অনুষ্ঠিত
ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা
চরফ্যাশনে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী
বোরহানউদ্দিনে ফুটপাতে ঈদের জমজমাট কেনাকাটা
পথে পথে চাঁদাবাজি, ভোলার তরমুজচাষি ও ব্যবসায়ীরা বিপাকে
ভোলায় ব্যবসায়িক অগ্রগতি পর্যালোচনা সম্মেলনে রূপালী ব্যাংক পিএলসিকে সর্ব শীর্ষে নিয়ে যাবার অঙ্গীকার
ভেজাল মসলা তৈরি: ভোলায় ২ কারখানাকে জরিমানা
ভোলায় বেড়েছে আলু ও কাঁচা মরিচের দাম
ভোলায় নারী উদ্যোক্তাদের তিনদিনের ঈদমেলায় ক্রেতা-দর্শনার্থীদের ঢল
ভোলায় যাত্রা শুরু করেছে দেশীয় ব্র্যান্ড ‘দর্জিবাড়ি’



আর্কাইভ