ভোলায় স্বাধীনতা ও জাতীয় দিবসের প্রশাসনের কর্মসূচি

প্রচ্ছদ » জেলা » ভোলায় স্বাধীনতা ও জাতীয় দিবসের প্রশাসনের কর্মসূচি
শুক্রবার, ২৪ মার্চ ২০২৩



আজকের ভোলা রিপোর্ট ॥
জেলায় ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপনে জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বিস্তারিত অনুষ্ঠানের মধ্যে রয়েছে জাতীয় পতাকা উত্তোলন, পু¯পস্তবক অর্পণ, ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা, মুক্তিযোদ্ধাদের সংর্বধনা, ইফতার মাহফিল, বিশেষ দোয়া মোনাজাতসহ নানা আয়োজন। ২৬ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে একত্রিশবার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা করা হবে।

ভোরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে এবং যুগীরঘোল বধ্যভূমিতে পু¯পস্তবক অর্পণ। সকাল সাড়ে ৮টায় ভোলা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, শিশু কিশোর সমাবেশ ও ক্রীড়া অনুষ্ঠান। সকাল ১১টায় সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণের অনুষ্ঠান হবে শিল্পকলা একাডেমিতে। মসজিদে বাদ যোহর ও অন্যান্য উপাসনালয়ে সুবিধাজনক সময়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান মুক্তিযুদ্ধের সকল শহীদদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ প্রার্থনার আয়োজন রয়েছে।
এছাড়া সুবিধাজনক সময়ে সকল হাসপাতাল, জেলখানা, বৃদ্ধাশ্রম, এতিমখানা, শিশু সদন, বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলে উন্নত মানের খাবার পরিবেশন। দুপুর সাড়ে ৩ টায় ভোলা লেডিস ক্লাবে মহিলাদের অংশ গ্রহণে মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা। বিকেল ৪ টায় জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেকসে মহান মুক্তিযুদ্ধের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা, বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ পরিবারের সংবর্ধনা ও ইফতার মাহফিল।
এদিকে ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সকাল সাড়ে ১০টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সুবিধাজনক সময়ে সকল মসজিদ ও অনান্য ধর্মীয় উপাসনালয়ে ২৫ মার্চ রাতে নিহতদের স্বরণে বিশেষ মোনাজাত। সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে শহরের ওয়াবদা সংলগ্ন বধ্যভূমিতে মোমবাতি প্রজ¦লন এবং রাত ১০টা থেকে ৩১ টা ১মিনিট পর্যন্ত জেলায় প্রতীকী ব্ল্যাক আউট।

বাংলাদেশ সময়: ২২:৪৭:১১   ১৭৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
দৌলতখানে উপজেলা নির্বাচনে ১২ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
ভোলায় পিপি লাভু’র জানাজায় তোফায়েল আহমেদ: ভালো মানুষ কর্মে বেঁচে থাকেন



আর্কাইভ