চিকিৎসাসেবায় অনন্য: ফ্রি চিকিৎসা দিচ্ছেন ডাঃ রাজ

প্রচ্ছদ » জেলা » চিকিৎসাসেবায় অনন্য: ফ্রি চিকিৎসা দিচ্ছেন ডাঃ রাজ
শুক্রবার, ১৭ মার্চ ২০২৩



আদিল হোসেন তপু ॥
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ভোলার বোরহানউদ্দিনে  ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা ম-লীর সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন’র জ্যেষ্ঠ পুত্র ঢাকার স্কয়ার হসপিটালের সিনিয়র কনসালটেন্ট ও শিশু বিভাগের প্রধান প্রফেসর ডাঃ আফতাব ইউসুফ রাজ এই মেডিকেল ক্যাম্পের আয়োজন করেন।

---

শুক্রবার (১৭ মার্চ) বোরহানউদ্দিন পৌরসভার  জনকল্যাণ ডায়াগনস্টিক এন্ড ফিজিওথেরাপি সেন্টারে অনুষ্ঠিত  মেডিকেল  ক্যা¤েপ বিশেষজ্ঞ চিকিৎসকগণ রোগী দেখেন। মেডিকেল ক্যাম্পে গ্রাম-গঞ্জের কয়েকশ’ অসহায় মানুষ চিকিৎসা  নিয়েছেন। ফ্রী চিকিৎসা নিতে আসা রোগীরা জানায়, ঢাকায় গিয়ে বিশেষজ্ঞ ডাক্তারের চিকিৎসা সেবা নেওয়া  তাদের পক্ষে সম্ভব নয়। মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে  চিকিৎসা ও ঔষধ  পেয়ে রোগীরা উপকৃত হয়েছেন। বোরহানউদ্দিনের  দরুন বাজার এলাকা থেকে ফ্রী মেডিকেল  ক্যা¤েপ চিকিৎসা সেবা নিতে আসেন  রুবিনা বেগম। তিনি বলেন, তার শিশু কন্যা সাবরিয়া ঠান্ডাজনিত রোগে আক্রান্ত। অর্থের অভাবে বিশেষজ্ঞ ডাক্তার দেখাতে পারেননি। লোকমুখে শুনে বিনামূল্যে  বিশেষজ্ঞ  চিকিৎসকের সেবা  নিতে এখানে এসেছি।
তানিয়া বেগম বলেন, তার ১৬ মাস বয়সের শিশু  তোহামনি শ্বাসকষ্টসহ নানা রোগে ভুগছে।  ফ্রী মেডিকেল ক্যাম্পে বিশেষজ্ঞ ডাক্তার এসেছেন এখবর পেয়ে সেবা নিতে এসেছি। এমন কার্যক্রম ভবিষ্যতে অব্যাহত থাকলে এলাকার গরীব ও অসহায় মানুষ উপকৃত হবে বলে জানায় ফ্রী মেডিকেল ক্যাম্পে চিকিৎসা নিতে আসা রোগীরা। প্রফেসর ডাঃ আফতাব ইউসুফ  রাজ  বলেন, ‘ছোটবেলা থেকে মানুষের সেবা করা আমার স্বপ্ন ছিল। দীর্ঘদিন ধরে দৌলতখান ও বোরহানউদ্দিনের মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। করোনাকালেও মানুষের সেবা দিয়েছি। এ কার্যক্রমে অনুপ্রাণিত হয়ে এখানে ৩ জন বিশেষজ্ঞ ডাক্তার ফ্রী চিকিৎসা দিতে এসেছেন। ভবিষ্যতে এ কার্যক্রম অব্যাহত থাকবে।’

বাংলাদেশ সময়: ২৩:৪৪:৫০   ৩২৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
দৌলতখানে উপজেলা নির্বাচনে ১২ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
ভোলায় পিপি লাভু’র জানাজায় তোফায়েল আহমেদ: ভালো মানুষ কর্মে বেঁচে থাকেন
রিকশার প্যাডেল চেপে জীবিকা জোগান বৃদ্ধ মালেক
ভোলা-ঢাকা নৌপথের কর্ণফুলী-৩ লঞ্চে অগ্নিকান্ড
ভোলা বারের পিপি এডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাবু আর নেই
ভোলায় যুবকের রহস্যজনক ঝুলন্ত মরদেহ উদ্ধার



আর্কাইভ