পঃইলিশায় জমি জমাকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে আহত ২

প্রচ্ছদ » অপরাধ » পঃইলিশায় জমি জমাকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে আহত ২
শুক্রবার, ১০ মার্চ ২০২৩



---

স্টাফ রিপোর্টার ॥
ভোলা সদরের পশ্চিম ইলিশায় ঘর উত্তোলনকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে ২জন গুরুতর আহত হয়েছে। গত বৃহস্পতিবার (৯ মার্চ) সকালে সদর উপজেলাধীন পশ্চিম ইলিশা ইউনিয়নের ৮নং ওয়ার্ডে সুইটিং স্কুল সংলগ্ন মোসাম্মদ রেহানা বেগমের বাড়িতে এ ঘটনা ঘটে।
আহত মোসাম্মদ রেহানা বেগম বলেন, দীর্ঘ সাত থেকে আট বছর আগে আমি জামাল মাতাব্বরের ভাইয়ের কাছ থেকে জমি ক্রয় করি। আমাকে দখল পজিশন বুঝিয়ে দেওয়ার পরে আমি সেই জমিতে বিভিন্ন প্রকার ফলফলাদি গাছ রোপন করি। ৯ মার্চ বৃহস্পতিবার সকালে আমার ক্রয়কৃত জমিতে ঘর নির্মানের কাজ করি। এসময় মোহাম্মদ জামাল, মুনাফ দেলোয়ার, তারা স্ত্রীসহ ভাড়াটিয়া মাস্তান দিয়ে আমাদের ঘর নির্মান কাজে বাধা দেয়। আমার বড় ছেলে রিপন ঘর নির্মানে বাঁধা দিচ্ছে কেনো জানতে চাইলে জামাল গংরা রিপনকে এলোপাতারী মারধর শুরু করে হাতে থাকা দা দিয়ে তার মাথায় প্রচন্ড আঘাত করে। আমি ছাড়াতে গেলে সেতারা, কামাল মাতাব্বর আমাকেও এলোপাতাড়ি মারধর করে। তারা আমার পড়নে থাকা কাপড় চোপড় ছিড়ে ফেলে এবং গলায় থাকা আট আনি শূন্যের একটি চেইন ও কানের দুল নিয়ে যায়। আমাদের ডাক চিৎকার শুনে স্থানীয় লোকজন ছুটে আসলে তাদেরকে বাড়িতে ঢুকতে দেয়নি।
মোঃ তাজউদ্দীন, বাচ্চু, কামরুল, রফিক বলেন, রেহানা ও রিপনের ডাক চিৎকার শুনে আমরা এগিয়ে আসি। প্রথমে আমাদেরকে বাড়িতে প্রবেশ করতে দেওয়া হয়নি। পরে আমরা জোরপূর্বক প্রবেশ করে আহতদেরকে উদ্ধার করে সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাই। মোহাম্মদ তাজউদ্দিন বলেন, জামাল, মুনাফ গংরা স্থানীয় কোন সালিশ বিচার মানে না। আমরা চাই ওদের মত অত্যাচারের হাত থেকে রেহানার মত অসহায় মহিলা যেন রেহাই পায় এবং এই ঘটনার সুষ্ঠু বিচার পায়।
মারধরের বিষয় অভিযুক্ত মোহাম্মদ মুনাফ মাতাব্বরের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ওরা আমাদের জমিতে ঘর তুলতে আসার কারণে এ ধরনের গন্ডগোল হয়েছে। এ জমি নিয়ে কোর্টে একাধিক মামলা আছে। ওদেরকে আমরা আগেও বলেছি এই বাড়িতে প্রবেশ করলে ৫০ লক্ষ টাকার মামলা দিয়ে জেলের ভাত খাওয়াবো, তারপরও ওরা আমাদের কথা শুনেনি, এখন বুঝবে।
এ বিষয় স্থানীয় মেম্বার মোহাম্মদ জসিম উদ্দিনের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, স্থানীয় সালিশ বিচার করে অনেকবার রেহানা বেগমের জমিটি বুঝিয়ে দেওয়ার চেষ্টা করেছি। কিন্তু মোহাম্মদ মুরাদ মাতাব্বর গ্রুপ কোন আইনকে তোয়াক্কা না করে বারবার এসে মামলা করে ঝামেলা করছে।
স্থানীয় পশ্চিম ইলিশা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, এই জমিটি নিয়ে আমি অনেকবার বসেছি। বসে সমাধান করার চেষ্টা করেছি। মুনাফ গ্রুপ কোন আইনকে তোয়াক্কা না করে বারবার ঝামেলায় জড়াচ্ছে।

বাংলাদেশ সময়: ২৩:২৪:৩৫   ২০৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
ফুঁক দিয়েই সব সমস্যার সমাধান করেন ফরিদ!
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা



আর্কাইভ