বোরহানউদ্দিনে আন্তর্জাতিক নারী দিবস পালিত

প্রচ্ছদ » নারী ও শিশু » বোরহানউদ্দিনে আন্তর্জাতিক নারী দিবস পালিত
বুধবার, ৮ মার্চ ২০২৩



---

বোরহানউদ্দিন প্রতিনিধি ॥
ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভোলার বোরহানউদ্দিনে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। বুধবার (৮ মার্চ) সকালে বোরহানউদ্দিন উপজেলা প্রশাসন ও বোরহানউদ্দিন উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্প্রসারিত হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বোরহানউদ্দিন উপজেলা সহকারি কমিশনার ভূমি ও (ভারপ্রাপ্ত) নির্বাহী কর্মকর্তা মুন্নী ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন বোরহানউদ্দিন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চামেলী বেগম।
এসময় উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ মিয়া, বোরহানউদ্দিন থানার পরিদর্শক (তদন্ত) রেজাউল করিম রাজিব, উপজেলা পরিসংখ্যান কর্মকতা ননী গোপাল, উপজেলা যুব উন্নয়ন কর্মকতা মিজানুর রহমান, জাতীয় দৈনিক আজকের পত্রিকা প্রতিনিধি সাংবাদিক মোঃ সাইফুল ইসলাম আকাশ, বোরহানউদ্দিন মহিলা কলেজের শিক্ষক ইসরাত জাহান বনি, মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের উচ্চমান সহকারি মোঃ আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের নাজির মোহাম্মদ মনির হোসেন প্রমুখ। আলোচনা সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ ও সুশীল সমাজে নারী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় বক্তারা বলেন, আধুনিক যুগে প্রযুক্তি খাত হচ্ছে অন্যতম গুরুত্বপূর্ণ একটি খাত। নারীর ক্ষমতায়নে প্রযুক্তির গুরুত্ব অপরিসীম। বিশ্বায়নের এই যুগে কোনো দেশকে এগিয়ে যেতে হলে নারীর ক্ষমতায়নের বিকল্প নেই। সেটা ছাড়া টেকসই উন্নয়ন সম্ভব নয়।
বক্তারা আরো বলেন, বর্তমান সরকার ডিজিটাল প্রযুক্তিতে নারীর অংশগ্রহণ বাড়াতে এবং স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে বিভিন্ন উদ্যোগ হাতে নিয়েছে। তবে সরকারি উদ্যোগের পাশাপাশি বেসরকারি উদ্যোগ,কর্মক্ষেত্রে নিরাপদ পরিবেশ নিশ্চিতকরণ এবং সামাজিক ও পারিবারিক সচেতনতার কোনো বিকল্প নেই।

বাংলাদেশ সময়: ২৩:০৯:৪২   ১৯৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

নারী ও শিশু’র আরও খবর


ইডেনের ছাত্রীর ৫ দিন ধরে অনশন, পালিয়েছে প্রেমিক
অকালেই নিভে গেল শিশু সামিয়ার জীবন প্রদীপ
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা
চরফ্যাশনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
বিয়ের দাবিতে চরফ্যাশনে প্রেমিকের বাড়িতে ইডেন কলেজ ছাত্রীর অনশন
চরফ্যাশনে হাসপাতালে গৃহবধূর মৃত্যু সংবাদেই স্বামীসহ সবাই লাপাত্তা
নানা বাড়িতে বেড়াতে এসে পুকুরে ডুবে দুই খালাতো ভাইয়ের মৃত্যু
ভোলায় নারী উদ্যোক্তাদের তিনদিনের ঈদমেলায় ক্রেতা-দর্শনার্থীদের ঢল
গ্যাস ট্যাবলেট খেয়ে গৃহবধূর মৃত্যু, চিকিৎসার অবহেলায় অভিযোগ
ওয়েষ্টার্নপাড়ায় ব্যাংক কর্মকর্তা স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ॥ স্বামী আটক



আর্কাইভ