ভেদুরিয়ায় প্রতারনা করে পিতার জমি দলিল করে নিয়েছে বড় ছেলে

প্রচ্ছদ » অপরাধ » ভেদুরিয়ায় প্রতারনা করে পিতার জমি দলিল করে নিয়েছে বড় ছেলে
বুধবার, ৮ মার্চ ২০২৩



স্টাফ রিপোর্টার ॥
ভোলায় প্রতারনা করে পিতার সম্পত্তি লিখে নেওয়ার অভিযোগ উঠেছে বড় ছেলের বিরুদ্ধে। বৃদ্ধ পিতা-মাতা বিষয়টি জানতে পেরে ছেলেকে প্রতারনা বিষয়ে জিজ্ঞেস করলে তাদেরকে মারধর ও হুমকি ধামকি দেয় প্রতারক ছেলে জাকির হোসেন ও তার স্ত্রী। ভোলা সদরের ভেদুরিয়া ইউনিয়নের চর ভেদুরিয়া এলাকায় এই ঘটনা ঘটে। এ ব্যাপারে ভুক্তভোগী পিতা মোঃ অজি উল্ল্যাহ বাদী হয়ে ভোলার আদালতে একটি মামলা দায়ের করেন। মামলায় প্রতারক বড় ছেলে জাকির হোসেন ও মেয়ে সুফিয়া বেগমকে বিবাদী করা হয়েছে। এদিকে পিতা অজিউল্লাহে বিবাদী করে জাকির হোসেন বাদী হয়ে আরো একটি মামলা দায়ের করেছেন।

---

অভিযোগ সূত্রে জানা গেছে, বৃদ্ধ মোঃ অজিউল্লাহ ও পারুল বেগম ৫ সন্তানের জনক। প্রত্যেক সন্তানকে বিয়ে দেওয়ার পর সবাই যার যার আদালা সংসার করছে। অজিউল্লাহ ও পারুল বেগমকে সন্তানরা ভরণপোষণ না দেওয়ায় তারা চাষাবাদ ও কাজ কর্ম করে সংসার চালাচ্ছেন। হঠাৎ একদিন বড় ছেলে জাকির হোসেন ব্যাংক থেকে ঋণ নিবে সে জন্য পিতা হিসেবে অজিউল্ল্যাহর স্ট্যাম্পে স্বাক্ষর (সই) লাগবে বলেন। ছেলের কথা সরল মনে বিশ্বাস করে অজিউল্লাহ শহরে গিয়ে জাকির হোসেনের দেওয়া স্ট্যাম্পে স্বাক্ষর (সই) দেন। জাকির হোসেন অজিউল্লাহর ৪০ শতাংশ জমি রেজিষ্ট্রী দলিল করে প্রতারনার মাধ্যমে নিজের নামে ৩২ শতাংশ ও বোন সুফিয়ার নামে ৮ শতাংশ নিয়ে নেয়। কিছুদিন যেতে না যেতেই জাকির হোসেন পিতা অজিউল্লাহকে বলেন, আপনার সব জমি আমার। এগুলো আপনি আমাকে দলিল দিয়েছেন। তাই এই জমিতে আর কেউ থাকতে পারবে না। এখন থেকে এই জমি আমরা, এগুলো আমিই ভোগ করবো। ছেলের এই কথা শুনে অজিউল্লাহ ও পারুল বেগমের মাথায় আকাশ ভেঙ্গে পড়ার মতো অবস্থা।
কান্নাজড়িত কন্ঠে প্রতারনা শিকার অজিউল্লাহ বলেন, আমার বড় ছেলে জাকির হোসেন ব্যাংক থেকে টাকা তুলবে সেখানে স্ট্যাম্পে আমার স্বাক্ষর লাগবে বলে। আমি সরল মনে তার কথায় শহরে গিয়ে তার দেখানো কাগজে স্বাক্ষর দিয়েছি। এখন বলে সে আমার পুরো জমি দলিল করে নিয়েছে। এখন আমাদেরকে বাড়ি থেকে বের হয়ে যেতে বলে। আমরা এখন কোথায় যাবে। জাকির এখন আমাকে ও আমার স্ত্রীকে মারধর করে। সন্তানের নির্মম নির্যাতন, মারধর ও প্রতারনা থেকে মুক্তি চাই। আমি জাকির ও সুফিয়ার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছি।
কান্নাজতির কন্ঠে অজিউল্লাহ বলেন, এ ব্যপারে আমি জেলা প্রশাসক ও পুলিশ সুপার মহোদয়সহ উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।
এ ব্যাপারে অভিযুক্ত জাকির হোসেন বলেন, আমার পিতার ওই জমি আমাকে দলিল করে দিয়েছি। আমি এখন ওই জমির মালিক।

বাংলাদেশ সময়: ২৩:০৯:০২   ২৩১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ১২০ মণ মাছ জব্দ
মনপুরায় গাঁজাসহ এক মুদি ব্যবসায়ীকে আটক
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
ভোলায় সাড়ে ৩ হাজার কেজি অবৈধ মাছ জব্দ করেছে কোস্টগার্ড
মুখে গামছা বেঁধে সিসিটিভি বন্ধ করেও রক্ষা পেল না চোর
মেঘনায় ১৫ হাজার তরমুজ নিয়ে ডুবে গেল ট্রলার, উদ্ধার-৬ নিখোঁজ-১
ভোলায় ইলিশ মাছ ধরার অপরাধে ৭ জেলের কারাদন্ড
ওয়েষ্টার্নপাড়ায় ব্যাংক কর্মকর্তা স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ॥ স্বামী আটক
ভেজাল সেমাই তৈরি, লালমোহনে ৩ কারখানাকে জরিমানা
ভোলায় বিদ্যুৎ স্পৃষ্টে ইয়ামিন নামের এক যুবক নিহত



আর্কাইভ