ভোলায় দু’লঞ্চের স্টাফদের সংঘর্ষে উভয় গ্রুপের আহত-২৫

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় দু’লঞ্চের স্টাফদের সংঘর্ষে উভয় গ্রুপের আহত-২৫
সোমবার, ৬ ফেব্রুয়ারী ২০২৩



আজকের ভোলা রিপোর্ট ॥
ভোলার ইলিশায় ঘাটে লঞ্চ নৌঙ্গর করানোকে কেন্দ্র করে দুই লঞ্চের স্টাফদের মাঝে সংঘর্ষ হয় এতে উভয় লঞ্চের ২৫ জন স্টাফ আহত হয়েছেন। পরে পুলিশ ও স্থানীয় চেয়ারম্যান গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
রবিবার (০৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ভোলার ইলিশা লঞ্চঘাটে এমভি সুরুভী-৮ ও এমভি নিউ সাব্বির-২ লঞ্চের স্টাফদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায়, ইলিশা লঞ্চঘাটে রাত ৯টায় ঢাকা থেকে ছেড়ে আসা এমভি সুরুভী-৮ লঞ্চ নৌঙ্গর করা অবস্থায় যাত্রী নামাচ্ছিল। একই সময় ভোলার ভেদুরিয়া লঞ্চঘাট থেকে ছেড়ে আশা এমভি নিউ সাব্বির-২ পিছন থেকে সুরুভী-৮ লঞ্চে জোড়ালো ভাবে ধাক্কাদেয়।এময় সুরুভী-৮ লঞ্চের স্টাফরা ধাক্কাদেওয়ার কারন জানতে চাইলে বাকবিতন্ডার সৃষ্টি হয়। এক পর্যায় উভয় লঞ্চের স্টাফদের মাঝে সংঘর্ষবাঁধে।এসময় উভয় লঞ্চের প্রায় ২৫ জন স্টাফ আহত হয় এবং তাদের মধ্যে ৫ জন গুরুতর জখম থাকায় তারা ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

---

এ বিষয়ে এমভি সুরুভী-৮ পরিচালক মোঃ মিজানুর রহমান বলেন, আমাদের জাহাজ দুপুর ২টায় ঢাকা থেকে ছেড়ে এসে ইলিশা ঘাটে পৌঁছেছে রাত সাড়ে ৮ টায়। এসময় নদীতে পানি কমথাকায় ও লঞ্চঘাটের পল্টন বাকা থাকায় পাশাপাশি রাত ১০ টার আগে ঘাটে অন্যকোন লঞ্চ নৌঙ্গর করার সিডিউল না থাকা ও আমাদের জাহাজের যাত্রীদের নামার সুবিধার্থে জাহাজটি একটু আড়াআড়ি ভাবে নৌঙ্গর করা হয়েছে। তবে রাত ৯টা না বাজতেই বিআইডব্লিউটিএর সিডিউল ভেঙে এমভি নিউ সাব্বির-২ লঞ্চ ঘাটে নৌঙ্গর করতে মরিয়া হয়ে পরে। এসময় আমাদের যাত্রী নামতেছে এই মূহুর্তে জাহাজে পিছন থেকে বিকট ভাবে ধাক্কা দেয়। পরে আমাদের আনসার ও স্টাফরা তাদের কাছে জানতে চাইলে তাদের উপর চড়াও হয়ে লঞ্চে থাকা লাঠি ও রড নিয়ে হামলা চালায়।
তিনি আরও বলেন, নিউ সাব্বির-২ লঞ্চ এর আগের মেহেন্দিগঞ্জ কালীগঞ্জ ঘাটে জাহাজ নৌঙ্গ করাকে কেন্দ্র করে আমাদের স্টাফদের উপর হামলা করে। তবে এ ঘটনায় তাদের বিরুদ্ধে ভোলা সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।
এ বিষয়ে এমভি নিউ সাব্বির-২ লঞ্চের স্টাফ ও কর্মকর্তার সাথে যোগাযোগ করতে চেষ্টা করে তাদের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। তাই তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
এদিকে ইলিশা নৌ-থানা পুলিশের ইনচার্জ (ওসি) আকতার হোসেন জানান, গতকাল রাতে লঞ্চঘাটে দুই লঞ্চের স্টাফদের মাঝে সংঘর্ষের ঘটনা জানতে পেড়ে ঘাটে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এই ঘটনায় কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
আর ভোলা বিআইডব্লিউটিএর ট্রাফিক ইনেস্ফেক্টর জাহিদুল ইসলাম জানানা, ঘটনার সময় আমি ঘাটে উপস্থিত ছিলাম। দুই পক্ষের মৌখিক অভিযোগ শুনেছি। তবে এ বিষয়ে কোন লঞ্চ কতৃপক্ষই লিখিত অভিযোগ প্রদান করেনি। তবে বিষয়টি আমার উর্ধতন কতৃপক্ষকে অবগত করেছি।

বাংলাদেশ সময়: ০:০৮:২৭   ২২২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ১২০ মণ মাছ জব্দ
মনপুরায় গাঁজাসহ এক মুদি ব্যবসায়ীকে আটক
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
ভোলায় সাড়ে ৩ হাজার কেজি অবৈধ মাছ জব্দ করেছে কোস্টগার্ড
মুখে গামছা বেঁধে সিসিটিভি বন্ধ করেও রক্ষা পেল না চোর
মেঘনায় ১৫ হাজার তরমুজ নিয়ে ডুবে গেল ট্রলার, উদ্ধার-৬ নিখোঁজ-১
ভোলায় ইলিশ মাছ ধরার অপরাধে ৭ জেলের কারাদন্ড
ওয়েষ্টার্নপাড়ায় ব্যাংক কর্মকর্তা স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ॥ স্বামী আটক
ভেজাল সেমাই তৈরি, লালমোহনে ৩ কারখানাকে জরিমানা



আর্কাইভ