ভোলায় ভেদুরিয়ায় অপরাধ দমনে পুলিশের সিসি ক্যামেরা চালু

প্রচ্ছদ » জেলা » ভোলায় ভেদুরিয়ায় অপরাধ দমনে পুলিশের সিসি ক্যামেরা চালু
রবিবার, ১৫ জানুয়ারী ২০২৩



---

আদিল হোসেন তপু ॥
জননিরাপত্তা ও অপরাধ নিয়ন্ত্রনে ভোলার ভেদুরিয়া ইউনিয়নের গুরুত্বপূর্ন পয়েন্টে ক্লোজ সার্কিট (সিসিটিভি) ক্যামেরা স্থাপন করেন ভোলা জেলা পুলিশ। শনিবার (১৪ জানুয়ারি) বিকালে ভোলার ব্যাংকের হাট বাজারে সিসিটিভি ক্যামেরার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম। এর মাধামে  জেলার বিভিন্ন পয়েন্টের ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি অপরাধ নিয়ন্ত্রণ,দমন ও অপরাধী শনাক্তের সুবিধার্থে পুরো ভোলা জেলাকে  ক্লোজ সার্কিট ক্যামেরার (সিসি ক্যামেরা) আওতায় আনা হচ্ছে।
এসময় পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, আধুনিক বিশ্বে অপরাধ দমনে সিসি ক্যামেরার ব্যবহার ও গুরুত্ব অনেক বেড়ে গেছে। আমরা পুরো ভোলা জেলায় আঞ্চলিক মহাসড়ক, গুরুত্বপূর্ন পয়েন্টে ৩২৬টি স্থানে সিসি ক্যামেরা স্থাপন করবো।
সেই লক্ষ্যে জেলার প্রায় ৬০ শতাংশ গুরুত্বপূর্ন পয়েন্টে ইতিমধ্যে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এর মাধ্যমে অপরাধীদের শনাক্ত করা সহজ হবে এবং সিসি ক্যামেরার ভয়ে অপরাধের প্রবনতা কমে আসবে বলে মনে করেন।
আমরা স্থানীয় ব্যবসায়ী, চেয়ারম্যানদের সহায়তায় এই সিসি ক্যামেরা স্থাপন করা হচ্ছে। এছাড়াও স্থানীয় যারা বসবাস করে তাদেরকে প্রতি উদ্ধাত আহবান জানাই তারা যেন তাদের বাসায় ও দোকানে সিসি ক্যামেরা লাগায়। তহলে অপরাধ যেমন একদিকে কমে আসবে অন্যদিকে অপরাধি সনাক্ত করতে সহজ হবে। সিসিটিভিগুলোকে ট্রাফিক বিভাগের সঙ্গেও সমন্বয় করা হবে। কেউ ট্রাফিক আইন ভঙ্গ করলে তার নামে মামলা হবে।
আমরা চাচ্ছি এই সিসি ক্যামেরাগুলো একটি নেটওয়ার্কের মাধ্যমে প্রতিটি থানার সঙ্গে সংযুক্ত করতে। ভোলার ইলিশা ফেরিঘাট থেকে চর কচ্ছপিয়া  পর্যন্ত  ৬০ শতাংশ জায়গায়  সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হয়েছে।
ভোলা সদর মডেল থানার আয়োজনে ভেদুরিয়া ভিট পুলিশিং এর উদ্যোগে সিসি ক্যামেরার উদ্বোধন অনুষ্ঠানের সভাপত্বিত করেন ভোলা সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ শাহীন ফকির। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা  করেন ভেদুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোস্তফা কামাল। এসময় আরো উপস্থিত ছিলেন ভেদুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম মনির, যুগ্ন-সাধারন সম্পাদক মো: মোসলেউদ্দিন পাটওয়ারি,সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম, ব্যাংকের হাট বাজার কমিটির সভাপতি রফিকুল ইসলাম বাবুল মাষ্টারসহ বাজারের বিভিন্ন ব্যাবসায়ী ও ভিট পুলিংশ এর সদস্য বৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
জেলা পুলিশ সূত্র জানায়, জেলা পুলিশ সুপারের নিজস্ব পরিকল্পনা ও তত্ত্বাবধায়নে এবং সংশ্লিষ্ট এলাকার উপজেলাগুলোর বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, ব্যবসায়ী সমিতির সহায়তায় জেলার বিভিন্ন মার্কেট ও তৎসংলগ্ন মূল সড়কে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২:৫৭:১৭   ২২১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
অচিরেই ভারতের তাঁবেদার শেখ হাসিনার দুঃশাসন দূর হবে: তারেক রহমান
ক্যাপসিকাম চাষে ঝুঁকছেন ভোলার কৃষকরা
ভোলায় তরমুজের ক্রেতা নাই
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলায় নানান আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ভোলায় বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত
ভোলায় রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে



আর্কাইভ